নামের তালিকা

গ দিয়ে ছেলেদের ইসলামিক নাম বাংলা অর্থসহ

আপনি কি গ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আমরা গ বর্ণ দিয়ে ইসলামিক নাম সংযুক্ত করেছি। এই নাম গুলোর বাংলা অর্থসহ আপনি এই নিবন্ধে পেয়ে যাবেন। আপনার সন্তানের সুন্দর একটি নাম রাখার জন্য এই নিবন্ধটি আপনার যথেষ্ট ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

সন্তান জন্মের পর অন্যতম একটি প্রধান কাজ হচ্ছে তার জন্য সুন্দর এবং চমৎকার একটি নাম রাখা। ইসলাম ধর্মে নাম রাখার প্রতি যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়েছে। একটি সুন্দর অর্থপূর্ণ নাম সুন্দর একটি দিকে নিয়ে যায়। যা ভবিষ্যতে সন্তানের জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে। তারপর, সব বাবা-মা’ই চায় তাদের নিজের নামের প্রথম অক্ষরের সাথে মিল রেখে সন্তানের নাম রাখতে। তবে, অনেক বাবা-মা আছে তারা তাদের সন্তানের নাম গ বর্ণ দিয়ে রাখতে চান। আর সেসব বাবা মায়ের জন্যই মূলত আমাদের এই কনটেন্টটি। তাদের সাহায্য করার জন্য মূলত এই পোস্টটি লেখা।

গ দিয়ে ছেলেদের নামের তালিকা

নাম খুঁজতে যেন কোন অসুবিধার সম্মুখিন হতে না হয় তাদের জন্য গ অক্ষর দিয়ে আমাদের ওয়েবসাইটে একটি সুন্দর তালিকা প্রকাশ করা হয়েছে। এরপর, আমাদের পোস্ট এর সকল নাম আরবি ভাষা থেকে নেওয়া। আমরা বিভিন্ন ধরনের বই এবং খুব ভালো সোর্স থেকে এই সুন্দর সুন্দর নামগুলো সংগ্রহ করে থাকি। তাই আমাদের ওয়েবসাইটে প্রায় সকল ধরনের ইসলামিক নাম পাওয়া যাবে। আপনি চাইলেই এখনই আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে আসতে পারেন।

আর আপনার প্রিয় শিশুটির জন্য একটি সুন্দর নাম নির্বাচন করতে পারেন। এখান থেকে আপনি আপনার পছন্দমত সব গুলো নাম পেয়ে যাবেন ইনশাল্লাহ। তাই আর দেরি না করে এখনই আপনি আমাদের ওয়েবসাইটে প্রবেশ করুন এবং প্রত্যেকটি নাম খুব ভালোভাবে পর্যবেক্ষণ করুন। নাম দেখার সাথে সাথে বাংলা অর্থ গুলো মনোযোগ সহকারে খুব ভালোভাবে দেখে নিন। এরপর সিদ্ধান্ত নিয়ে আপনি আপনার পুত্র সন্তানের জন্য একটি নাম রাখতে পারেন।

গ দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকা

সুতরাং, যারা গ দিয়ে ছেলে শিশুদের নাম রাখতে চান তাদের জন্য আমাদের এই গ নামের তালিকাটি। গ দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকাটিতে গ অক্ষর দিয়ে শুরু হয় এমন সব আরবি নাম সংগ্রহ করে দেওয়া হয়েছে। এই নাম গুলোর বাংলা অর্থ ও অনেক ভালো। এছাড়াও, বাংলা ইংরেজি এবং আরবি উচ্চারণ ও অনেক সহজ সরল। সুতরাং, এখান থেকে আপনি খুব সহজেই আপনার ছেলের জন্য একটি সুন্দর অর্থপূর্ণ নাম খুঁজে বের করতে পারবেন। এরপর আপনার ছেলের নাম রাখবেন। এতে আপনার সন্তান পেয়ে গেল একটি সুন্দর নাম উপহার হিসেবে। যা পরবর্তীতে তার জীবনে অপরিহার্য ভূমিকা পালন করবে বলে আশা করছি।

 গ অক্ষর দিয়ে ছেলেদের ইসলামিক নাম বাংলা অর্থসহ তালিকা

আমরা এই নিবন্ধে গ বর্ণ দিয়ে ইসলামিক নাম গুলোর তালিকা সংযুক্ত করেছি। আপনার ছেলে শিশুর জন্য ইসলামিক নাম গুলো আপনি পছন্দ করতে পারেন। এই নাম গুলোর বাংলা অর্থসহ আপনাদের জন্য তুলে ধরেছি, যাতে করে আপনাদের বুঝতে কোন সমস্যা না হয়। আমরা আশা করছি নাম গুলো আপনার পছন্দ  হবে ।

গনি – বাংলা অর্থ – শক্তিশালি
গনি মাহতাব – বাংলা অর্থ – শক্তিশালি চাদ
গনি আনসার – বাংলা অর্থ – শক্তিশালি বন্ধু
গালিব গজনফর – বাংলা অর্থ – সাহসী সিংহ
গালিব আনসার – বাংলা অর্থ – সাহসি বন্ধু
গওহর – বাংলা অর্থ – মুক্তা
গাফফার – বাংলা অর্থ – ক্ষমাশীল বন্ধু
গাফফার ইশতিয়াক – বাংলা অর্থ – ক্ষমাশীল ইচ্ছা
গাফফার মাহতাব – বাংলা অর্থ – ক্ষমাশীল চাঁদ
গফুর – বাংলা অর্থ – ক্ষমাশীল
গফুর তাজওয়ার – বাংলা অর্থ – ক্ষমাশীল রাজা

গুলবুদ্দীন – বাংলা অর্থ – দ্বীনের অংহকার
গোফরান – বাংলা অর্থ – ক্ষমা
গফুর – বাংলা অর্থ – দয়ালু
গুল – বাংলা অর্থ – ফুল
গোলামুর রহমান – বাংলা অর্থ – দয়াময়ের দাস
গিয়াসুদ্দীন – বাংলা অর্থ – দ্বীনের সৌন্দর্য্য
গিয়াস – বাংলা অর্থ – সাহায্য
গওহার – বাংলা অর্থ – মুক্ত
গানী – বাংলা অর্থ – আত্মনির্ভর
গালিব গজনফর – বাংলা অর্থ – সাহসী সিংহ
গালিব – বাংলা অর্থ – বিজয়ী
গফুর – বাংলা অর্থ – মহাদয়ালু
গাফফার – বাংলা অর্থ – অতি ক্ষমাশীল

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button