শুভেচ্ছা

শিবরাত্রি ২০২৪ সময়সূচি, নিয়মাবলী, এসএমএস, স্ট্যাটাস, ক্যাপশন, ছন্দ

প্রতিবছর যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের মধ্যে শিবরাত্রি উৎসব পালিত হয়ে থাকে। সম্মানিত পাঠক, আজকের এই নিবন্ধে আমরা শিবরাত্রির শুভেচ্ছা বার্তা এসএমএস স্ট্যাটাস উক্তি ও ছবি নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি শিবরাত্রি স্ট্যাটাস ও শুভেচ্ছা বার্তা অনলাইন অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধ আপনাকে স্বাগতম।

এই মহাবিশ্বে প্রতিনিয়ত ভালো এবং মন্দের যুদ্ধ চলছে। সৃষ্টির ভারসাম্য রক্ষায় ভালো এবং মন্দের মধ্যে সূক্ষ্মতম ব্যবধানে মধ্যেই নিজেকে টিকিয়ে রাখতে ভগবান শিবকে মাঝেমধ্যেই কঠিন সিদ্ধান্ত নিতে হয়। কারণ ভাল মন্দের তফাৎ অতিরিক্ত বেশি হলে সৃষ্টির ব্যাঘাত হয়ে পড়ে। তখন ভগবান শিব মহাবিশ্বকে নতুনভাবে তৈরি করার জন্য এই মহাবিশ্বকে ধ্বংস করে দেয়। ভগবান শিব পরবর্তী চক্র সৃষ্টির জন্য ভবিষ্যতে বিলীন করে দেয়।

শিবরাত্রি ২০২৪ কবে ?

এটি মুক্ত আত্মাদের ভৌত জগতের বন্ধন থেকে নিজেদের মুক্ত করার আরেকটি সুযোগ পেতে সাহায্য করে। এইভাবে, ভগবান শিব নিজেকে একজন ত্রাণকর্তা হিসাবে উপস্থাপন করেন যিনি একটি অকার্যকর মহাবিশ্বের কারণে সৃষ্ট বেদনা এবং যন্ত্রণা থেকে আত্মাকে রক্ষা করেন।

১৮ ফেব্রুয়ারি চতুর্দশী তিথি শুরু হচ্ছে রাত ৮টা ২ মিনিটে। পরের দিন অর্থাৎ ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৪টে ১৮ মিনিটে এই তিথি সমাপ্ত হবে।

শিবরাত্রি শুভেচ্ছা বার্তা

বর্তমান সময়ে শিবরাত্রি মেয়েদের মধ্যে পালনের ব্যাপক উৎসাহ দেখা যায়। তাই প্রতিবছর মেয়েরা এই উৎসব যথাযথভাবে এর মধ্য দিয়ে পালন করে থাকে। তাই আপনি যদি এই শিবরাত্রির রাতে নিজের বন্ধু বান্ধবী কি এসএমএস বা শুভেচ্ছা বার্তা পাঠাতে চান এই নিবন্ধে আমরা কিছু শুভেচ্ছাবার্তা সংযুক্ত করেছি।

মহা শিবরাত্রি শুভেচ্ছা বার্তা
মহা শিবরাত্রি শুভেচ্ছা বার্তা
  • মহা শিবরাত্রি উপলক্ষে আমি শিব এবং মাতা পার্বতীর কাছে প্রার্থনা করছি যেন তারা আপনার পরিবারকে আশীর্বাদ করে। এই উত্সবটি আপনার জন্য একটি উদ্দেশ্যমূলক হোক! শুভ মহা শিবরাত্রি! ওম নমঃ শিবায়।
  • আপনি অত্যন্ত নিষ্ঠার সাথে দিনটি উদযাপন করুন। আজ আপনি যে আশীর্বাদ পেয়েছেন তা আপনার জীবনে ইতিবাচক পরিবর্তন আনুক। শুভ মহা শিবরাত্রি!
  • শিবজি আপনার এবং আপনার পরিবারের প্রত্যেক সদস্যকে তাঁর আশীর্বাদ বর্ষণ করুন। খুব শুভ মহা শিবরাত্রি!
  • আপনার সমস্ত ইচ্ছা সত্য হয় এবং Godশ্বরের দোয়া সর্বদা আপনার সাথে থাকে। হর হর মহাদেব!
  • শিব আপনার মঙ্গল করুক, আনন্দ এবং সাফল্যের সাথে অনুগ্রহ করুন। শুভ শিবরাত্রি! ওম নমঃ শিবায়.
  • Divineশিক গৌরব আপনাকে আপনার ক্ষমতাগুলির স্মরণ করিয়ে দেয় এবং আপনাকে সাফল্য পেতে সহায়তা করে। শুভ মহা শিবরাত্রি!
  • হর হর মহাদেব! আপনাকে এবং আপনার পরিবারকে শিবরাত্রির আশীর্বাদ পাঠাচ্ছি। ভগবান শিব আপনাদের সকলকে ভাল জিনিস এবং নিখুঁত স্বাস্থ্যের আশীর্বাদ করুন।
  • ওম নমঃ শিবায়! তোমার সমস্ত প্রার্থনা শিবের দ্বারা মঞ্জুর হোক! শুভ মহা শিবরাত্রীর শুভেচ্ছা!
  • মহা শিবরাত্রি আমাদের মনে করিয়ে দেয় যে ইতিবাচকতা নেতিবাচকতার উপরে জয়ী হয়। ভগবান শিব আপনাকে যে কোনও অনুষ্ঠানকে ইতিবাচক করে তুলতে শক্তি দিন। হর হর মহাদেব!
  • বলতে থাকো ওম নমঃ শিবায়, এবং শিবের আশীর্বাদ সর্বদা আপনার সাথে থাকবে। আপনারা সবাইকে শুভ মহা শিবরাত্রীর শুভেচ্ছা!
  • ভগবান শিব আপনাকে এবং আপনার পরিবারকে শক্তি এবং নিখুঁত স্বাস্থ্যের আশীর্বাদ করুন। শুভ মহা শিবরাত্রি!
  • আপনি শিবরাত্রির রাতটি শিবের নাম জপ করে তাঁর divineশী আশীর্বাদে ভিজিয়ে দিন! ওম নমঃ শিবায়! শুভ মহা শিবরাত্রি!
  • ভগবান শিব আপনার সমস্ত প্রার্থনার জবাব দিন এবং তাঁর আশীর্বাদ সর্বদা আপনার সাথে থাকুক। শুভ মহা শিবরাত্রি! ওম নমঃ শিবায়.
  • মহা শিবরাত্রির শুদ্ধ উপলক্ষে আপনাদের সকলকে শুভেচ্ছা পাঠাচ্ছি। ভগবান শিব তাঁর আশীর্বাদ বর্ষণ করুন। ওম নমঃ শিবায়। শুভ মহা শিবরাত্রি!
  • ওম নমঃ শিবায়। ভগবান শিব আপনার এবং আপনার পরিবারের উপর তাঁর আশীর্বাদ বর্ষণ করুন। তাঁর চিরন্তন ভালবাসা এবং শক্তি দিয়ে আপনি ঘিরে থাকুন। আপনারা সবাইকে শুভ মহা শিবরাত্রীর শুভেচ্ছা!
  • শিব আপনাকে এবং আপনার প্রিয়জনকে আনন্দ এবং সাফল্যের আশীর্বাদ করুন। তিনি আপনার প্রিয়জনকে সুখী রাখতে আপনি যে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে পেরেছেন তা আপনাকে শক্তি দিন May হর হর মহাদেব!
শিবরাত্রি ফেসবুক স্ট্যাটাস
শিবরাত্রি ফেসবুক স্ট্যাটাস
  • মহা শিবরাত্রি উপলক্ষে প্রভু আপনাকে জীবন থেকে যা কিছু চান তা মঙ্গল করুন। ওম নমঃ শিবায়! শুভ মহা শিবরাত্রি!
  • শিবরাত্রি অর্থ শুভ অন্ধকার। শিবরাত্রির রাতটি আন্তরিকভাবে শিবের নাম জপ করে কাটিয়ে দিন এবং তিনি আপনাকে এবং আপনার প্রিয়জনকে সর্বদা আশীর্বাদ করবেন! হর হর মহাদেব!
  • আপনাকে এই মহা শিবরাত্রীর শুভেচ্ছা জানাই। ভগবান শিব আপনাকে পরিচালনা এবং সুখী জীবন দান করুন! শুভ মহা শিবরাত্রি!
  • মহা শিবরাত্রি উপলক্ষে, আমি প্রার্থনা করি আপনি ভগবান শিবের দ্বারা আশীর্বাদপ্রাপ্ত এবং নিখুঁত সাদৃশ্য এবং স্বাস্থ্যের সাথে আপনার জীবন উপভোগ করুন। শুভ মহা শিবরাত্রি!
  • ভগবান শিব এই মহা শিবরাত্রিতে তাঁর সমস্ত পছন্দসই অনুগ্রহ আপনার উপরে ঝরান। জয় শিব শঙ্কর!
  • আসুন শিব ও পার্বতীর মিলনের রাতটি উদযাপন করি! ধ্বংসের রাত আর সৃষ্টির রাত! প্রভুর পালনকর্তার রাত! আসুন মহা শিবরাত্রি উদযাপন করি! ওম নমঃ শিবায়.
  • ভগবান শিব আমাদের সকলকে তাঁর divineশী আশীর্বাদগুলিতে পূর্ণ করুন এবং সত্য, পবিত্রতা এবং inityশ্বরিকতার সাথে এগিয়ে যাওয়ার জন্য আমাদের সংহতি দিন। আপনারা সবাইকে মহা শিবরাত্রি শুভকামনা! ওম নমঃ শিবায়!
  • ওম নমঃ শিবায়। ভগবান শিব আপনাকে সারা জীবন পথ দেখান! আপনাকে এই মহা শিবরাত্রিতে শুভেচ্ছা জানাচ্ছি!

শিবরাত্রি ফেসবুক স্ট্যাটাস

“সবাইকে মহা শিবরাত্রির অনেক শুভেচ্ছা। এই দিন ভগবান শিবের আশীর্বাদে আপনার সমস্ত স্বপ্ন পূরণ হোক।”

“ওম নমঃ শিবায়! যখন আপনি দৃষ্টিশক্তি হারান এবং আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করেন তখন ভগবান শিব আপনার হাত ধরে রাখতে পারেন। তোমাকে শিবরাত্রির শুভেচ্ছা।”

“সবাইকে মহা শিবরাত্রির অনেক শুভেচ্ছা। ভগবান শিব সর্বদা আমাদের জীবনে আমাদের পথ দেখাতে পারেন।”“এই জীবনকে যোগ্য করে তুলতে ভগবান শিবের আশীর্বাদ সর্বদা থাকুক। শুভ মহা শিবরাত্রি।”

মহা শিবরাত্রি শুভেচ্ছা বার্তা
মহা শিবরাত্রি শুভেচ্ছা বার্তা

“মহা শিবরাত্রি উপলক্ষে, আমি আপনাকে আমার উষ্ণ শুভেচ্ছা পাঠাচ্ছি। আপনি শিবের প্রেমে বর্ষিত হোন।”

“আপনার সমস্ত প্রার্থনার উত্তর দেওয়া হোক এবং আপনাকে ভগবান শিবের সেরা আশীর্বাদ দেওয়া হোক। শুভ মহা শিবরাত্রি।”

“আসুন আমরা আমাদের প্রিয়জনদের সাথে উপবাস এবং উৎসবের সাথে মহা শিবরাত্রির শুভ উপলক্ষ উদযাপন করি।”

শিবরাত্রি উক্তি

ভগবান শিবের কৃপায়আপনার এবং আপনারপরিবারে আগামী দিনগুলো শান্তিপূর্ণ এবং মঙ্গলময় হয়ে উঠুক।শুভ শিবরাত্রি !!

মহা শিবরাত্রির এই শুভ দিনটি সর্বান্তকরণে শ্রদ্ধা এবং ভক্তিভরে উদযাপন করুন।ভোলেবাবা আপনার সমস্তসমস্যার প্রতিকার করে দেবেন।শুভ শিবরাত্রি !!

শিবরাত্রি ফেসবুক স্ট্যাটাস
শিবরাত্রি ফেসবুক স্ট্যাটাস

সত্যম শিবম সুন্দরম!শিব হলেন সত্যের প্রতীকসৌন্দর্য্যের প্রতীক,মহাদেবের কৃপায়, সুখে এবং শান্তিতে থাকুক সকলে। মহা শিবরাত্রির পূণ্যলগ্নে সকলের জন্য সুস্থতা ও সমৃদ্ধির প্রার্থনা করি !! শুভ শিবরাত্রি

“আকন্দ ফুল, বিল্বপত্র, তোলা-গঙ্গার জলএই পেয়ে তুষ্ট হন ভোলা মহেশ্বর”মহা শিবরাত্রির পূণ্যলগ্নে সকল মানুষকে জানাই আন্তরিক শুভেচ্ছা , ভালোবাসা ও অভিনন্দন !

এই মহা শিবরাত্রিতে সকলে মিলে এই প্রার্থনা করি যাতে প্রভুআমাদের সুখ ও সমৃদ্ধি প্রদান করেন ; পৃথিবীকে নীরোগ করে আবার সুস্থতা প্রদান করেন !!শুভ শিবরাত্রি

শিবরাত্রির পবিত্র দিনটিতে এই কামনা করি ,আপনার সমস্ত প্রার্থনা ভগবানশিবের আশীর্বাদে পূর্ণ হোক!শুভ মহা শিবরাত্রিশুভেচ্ছা রইল আপনার এবং আপনার পরিবারের জন্য !

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button