শুভেচ্ছা

অষ্টমীর শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস ,এসএমএস, পিকচার ,শুভেচ্ছা কার্ড ২০২২

শরৎ প্রাতে তুষার ও শুভ্রে মহালয়াতে মায়ের আগমন ঘটে এই পৃথিবীতে। সকল অশুভ শক্তির বিনাশ করে শুভ শক্তির আবির্ভাব ঘটে এই পৃথিবীতে মঙ্গল নিয়ে আসে মা দেবী দুর্গা। মায়ের আগমনে আমরা সকলেই আগমনী গান গাই। হিন্দু ধর্মাবলিদের কাছে সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এই পূজার মহালয়া থেকে শুরু করে বিসর্জন অবধি হিন্দুরা ভক্তি ও উৎসবে মেতে উঠে। মায়ের আগমনে আমরা আগমনী খুশির গান গাই। তাই পঞ্চমী থেকে শুরু করে দশমী পর্যন্ত আমরা ভক্তি ভরে পূজা এবং নানা উৎসবে মেতে উঠি।

ষষ্ঠী ,সপ্তমী এবং অষ্টমী ,নবমী ও দশমীর প্রত্যেকটি দিন আলাদা আলাদা ভাবে আমরা শারদীয় দুর্গাপূজায় কাটাই। অষ্টমী দিনে কুমারী পূজা এবং মায়ের ভোগ অনুষ্ঠিত হয়। আজকের এই অনুষ্ঠিতে তাই আলোচনা করা হয়েছে অষ্টমীর শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস এসএমএস ছবি এবং শুভেচ্ছা কার্ড নিয়ে।

অষ্টমীর শুভেচ্ছা বার্তা

সপ্তমীতে মায়ের আগমনে মণ্ডপে মন্ডপে মায়ের দর্শন করে আমরা অষ্টমীতে সকালে ঘুম থেকে উঠেই অঞ্জলি দেওয়ার জন্য দুর্গা মন্ডপে আসি। এই দিন সকালে ঘুম থেকে উঠে নতুন বস্ত্র পরিধান করে অঞ্জলি দেওয়ার জন্য মণ্ডপে এসে শ্রদ্ধা ভরে মাকে স্মরণ করে পূজা আলোচনা করি। এই বিশেষ দিনে কুমারি পূজা অনুষ্ঠিত হয়। এই দিনে শাড়ি পড়ে মেয়েরা মায়ের পূজা আলোচনা করে। অষ্টমী তিনটি খুব আনন্দ এবং শ্রদ্ধা হয়ে মাকে স্মরণ করতে চলে যায়। তাই এই দিনে একে অপরকে শুভেচ্ছা জানানোর জন্য আমরা ফেসবুক কিংবা অনলাইনে বা এসএমএসে শুভেচ্ছা বার্তা শেয়ার করি। তাই আজকের এই অনুচ্ছেদে মহা অষ্টমীর কিছু শুভেচ্ছা বার্তা শেয়ার করা হয়েছে।

নৌকাতে মা দিল পাড়ি
 মা আসছেন বাপের বাড়ি
 সংগে তাহার ছেলেমেয়ে
 কি সুন্দর বাহন নিয়ে
 অষটমীতে ঢাকের বাড়ি
 মা পড়বেন নতুন শাড়ী
 খুশিতে তাই নাচে মন
 ভালো কাটুক পুজোর ক্ষণ
        শুভ অষ্টমী …
শরত তোমার অরুণ
 আলোর অঞ্জলি
 -রবীন্দ্রনাথ ঠাকুর
 আশ্বিনের এই শারদ-প্রাতে
 দিনগুলি হয়ে উঠুক আরো আনন্দ-মুখর
 শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা
অষ্টমীর পুণ্য তিথিতে
 মা এর আশীর্বাদ
 সর্বদা তোমার সাথে থাকুক
 শুভ অষ্টমী
এবারের দুর্গাপুজোয় ঢাকের
 আওয়াজটা যেন বড্ড বেসুরো ঠেকছে
 তুমি সাথে নেই বলেই হয়ত
 পুজো প্যান্ডেলের আলোকসজ্জায়
 তোমার কথা ভীষণ মনে পড়ছে
 Missing You
 শারদ শুভেচ্ছা
চারিদিকে শিউলি ফুলের গন্ধে
 মাতোয়ারা এই মন
 খুশির শরত আকাশ জুড়ে
 দুলছে কাশের বন
 শারদ প্রভাত জানান
 দিচ্ছে মায়ের আগমন
ঢাকের উপর পড়ল কাঠি
 পুজো কাটুক ফাটাফাটি
 খুশীর জোয়ারে ভাসুক সবাই
 পুজো হবে জমজমাটি
        শুভ মহা অষ্টমী

মহা অষ্টমীর স্ট্যাটাস

মহা অষ্টমীতে ধুনুচি নৃত্য মায়ের পূজা রচনায় সম্পন্ন দিন আনন্দে কেটে যায়। এই দিনে আমরা একে অপরকে শুভেচ্ছা জানাই। মন্ডপে মন্ডপে ঢাক ঢলে মায়ের পূজা আর্চনা চলে। এই দিনে মাকে নিয়ে আমরা ফেসবুক কিংবা অনলাইনে স্ট্যাটাস শেয়ার করি। মা অষ্টমীর স্ট্যাটাস দেয়ার জন্য আমরা  অনলাইনে অনুসন্ধান করি। তাই আজকে এই অনুচ্ছেদে মহা অষ্টমীর কিছু শুভেচ্ছা স্ট্যাটাস শেয়ার করা হয়েছে। এ সকল স্ট্যাটাস আপনি আপনার প্রোফাইলে শেয়ার করতে পারবেন।

অষ্টমীর পুণ্য তিথিতে মা এর আশীর্বাদ সর্বদা তোমার সাথে থাকুক…. শুভ অষ্টমী…
ঢাকের কাঠি উঠল বেজে মা আসছেন সেজে গুজে চারিদিকে আজ মাতন লাগে
রাজপথ থেকে অলি গলি মা বলছেন এবার চলি আবার আমি আসবো ফিরে থাকিস তোরা শান্তির নীড়ে । মোবাইল যুগের এটাই ধারা এসএমএস আ বিজয়া সারা ।
ঢাকের কাঠির মিষ্টি রেষ পূজো এবার হল শেষ নতুন আশায় বাধি বুক সবার ইচ্ছে পুরন হোক আসছে বছর আবার হবে কে জানে কে কোথায় রবে ।
কুর কুর কুর বাজে ঢাক কৈলাস যে দিলো ডাক শুরু হবে সিঁদুর খেলা দেবির যে আজ যাওয়ার পালা বোধন থেকে বিসর্জন ভালো রেখো মা সবার মন ।
অনেক স্বপ্ন পুরন করে মা চলে জান কোন সুদূরে মায়ের আশা মায়ের যাওয়া নতুন খুশির নতুন হাওয়া দুঃখ করে লাভ কি তবে আসছে বছর আবার হবে ।
কাশের বনে লাগলো দোলা পুজো এলো ওই একটি বছর প্রতীক্ষারও শেষ হলো তাই.. আগমনীর দিচ্ছে জানান মহালয়ার ভোরে মনে খুশী জাগলো যে তাই মা আসছে দোলায় করে..
চারিদিকে শিউলি ফুলের গন্ধে মাতোয়ারা এই মন.. খুশির শরত আকাশ জুড়ে দুলছে কাশের বন শারদ প্রভাত জানান দিচ্ছে মায়ের আগমন..

মহা অষ্টমীর এসএমএস

অষ্টমীতে ছেলেরা পাঞ্জাবি মেয়েরা শাড়ি পড়ে সকালে ঘুম থেকে উঠেই অঞ্জলি দিতে মন্ডপে আসে। তাই অষ্টমীতে ঘুম থেকে উঠি আমরা একে অপরকে শুভেচ্ছা জানানোর জন্য এসএমএস শেয়ার করি। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মহা অষ্টমীর এসএমএস আজকের অনুচ্ছেদে কিছু শেয়ার করা হয়েছে। এ সকল এসএমএস ব্যবহার করে আপনারা মহা অষ্টমীতে আপনাদের প্রিয়জনকে শেয়ার করতে পারবেন।

নব কল্পনা,নব জ্যোত্স্না, নব শক্তি, নব আরাধনা… নবরাত্রির পবিত্র উত্সবে পূরণ হোক তোমার সব মনোকামনা… নবরাত্রির অনেক অনেক শুভেচ্ছা..
পিতৃপক্ষের শুরু প্রতিটি বাঙালি মনকে আনন্দিত করে তোলে…মনে করিয়ে দেয় পুজো আসতে আর মাত্র কয়েকদিন বাকি.. শারদীয়ার আগাম শুভেচ্ছা..
মা দূর্গা তোমার এবং তোমার পরিবারের মঙ্গল করুন…এবারের পুজো হয়ে উঠুক তোমার জীবনের শ্রেষ্ঠ দুর্গাপুজো… দুর্গাপুজোর অনেক অনেক শুভেচ্ছা…
শরত আকাশ,রোদের ঝিলিক, শিউলিফুলের গন্ধ মা আসছে ঘরে আবার, দরজা কেন বন্ধ আসছে পুজো, তাই তো আবার বাজনা বাজায় ঢাকি পুজো আসতে আর যে মাত্র কয়েকটা দিন বাকি.. আগমনীর শুভেচ্ছা
ঢাকের কাঠির মিষ্টি রেষ পূজো এবার হল শেষ নতুন আশায় বাধি বুক সবার ইচ্ছে পুরন হোক আসছে বছর আবার হবে কে জানে কে কোথায় রবে ।

মহা অষ্টমীর পিকচার

মহা অষ্টমীতে প্রদীপ জ্বালিয়ে সন্ধ্যা থেকে শুরু হয়ে যায় ধুনুচি নিত্য। কেউ কেউ এই দিনে নৃত্যের সাথে নানা ধরনের উপস্থাপন করে। মহা অষ্টমীর সম্পূর্ণ সময় জুড়ে থাকে আনন্দ উৎসব। তাই আজকের অনুষ্ঠানে মহা অষ্টমী কিছু পিকচার শেয়ার করা হয়েছে। অষ্টমীতে আমরা মন্ডপে মণ্ডপে মায়ের দর্শন করে শ্রদ্ধা করে মাকে স্মরণ করি। অষ্টমী দিনে সকলেই আমরা ফেসবুক কিংবা অনলাইনে নিজের এবং মায়ের কিছু ছবি শেয়ার করি। আজকে এই অনুচ্ছেদে অষ্টমীর পিকচার শেয়ার করা হলো।

মহা অষ্টমীর পিকচার
মহা অষ্টমীর পিকচার
মহা অষ্টমীর পিকচার
মহা অষ্টমীর পিকচার

মহা অষ্টমীর শুভেচ্ছা কার্ড

মহা অষ্টমীতে একে অপরকে শুভেচ্ছা জানানোর জন্য আমরা শুভেচ্ছা কার্ড ব্যবহার করতে পারি। মন্ডপ কর্তৃপক্ষই কিংবা সংগঠন থেকে মহা অষ্টমীর শুভেচ্ছা জানানো হয়। এজন্য মহা অষ্টমীর শুভেচ্ছা কার্ড গুলো মায়ের ছবি নিয়েই শেয়ার করা হবে। অনলাইন কিংবা ফেসবুকে আপনি মহা অষ্টমীর শুভেচ্ছা জানানোর জন্য সুন্দর সুন্দর মহা অষ্টমীর শুভেচ্ছা কার্ড ব্যবহার করতে পারেন। তাই আজকের এই অনুচ্ছেদে কিছু শুভেচ্ছা কার্ড শেয়ার করা হলো।

মহা অষ্টমীর শুভেচ্ছা কার্ড
মহা অষ্টমীর শুভেচ্ছা কার্ড
মহা অষ্টমীর শুভেচ্ছা কার্ড
মহা অষ্টমীর শুভেচ্ছা কার্ড

 

সকলকে মহা অষ্টমীর শুভেচ্ছা জানিয়ে শ্রদ্ধা ভরে নমস্কার জানাই। আমাদের এই ওয়েবসাইটে দুর্গাপূজা নিয়ে ষষ্ঠী সপ্তমী অষ্টমী এবং নবমী ও বিজয় দশমী নিয়ে অনেকগুলো পোস্ট শেয়ার করা হয়েছে। এ সকল পোস্ট দেখার আমন্ত্রণ জানিয়ে আজকে এই পর্যন্তই আবার সকলকে শারদীয়ার শুভেচ্ছা।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button