উক্তি

আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে স্ট্যাটাস, বক্তব্য, ব্যানার, উক্তি

১৯৪৭ সালের ২৩ জুন তৎকালীন পাকিস্তানের রাজনৈতিক অঙ্গনের এক যুগান্তকারী পরিবর্তন ঘটে। পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ নামে নতুন একটি রাজনৈতিক দলের সূচনা হয়। পরবর্তীতে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটে এই দলটি। এবং দলটি আওয়ামী লীগ নামে পরিচিতি লাভ করে।

আজকের এই নিবন্ধে আমরা বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে স্ট্যাটাস, বক্তব্য, উক্তি এবং ব্যানার আলোচনা করব। আপনারা যারা আওয়ামী লীগ প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে স্ট্যাটাস, বক্তব্য ,ব্যানার অনুসন্ধান করছেন তাদেরকে এই নিবন্ধের স্বাগত জানাচ্ছি।

প্রতিবছর নানা কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়ে থাকে। এইদিন আওয়ামী লীগ নেতা কর্মীগণ সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে দিনটিকে স্মরণীয় করে রাখে। এছাড়াও আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রধান কর্মকর্তা এবং নেতাকর্মীগণ বিভিন্ন রকম বক্তব্য প্রদান করে থাকে। আমরা এরকম কিছু উপকরণ আজকের এই নিবন্ধে আপনাদের জন্য শেয়ার করব।

আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে স্ট্যাটাস

যারা বঙ্গবন্ধুর আদর্শের দেশ গঠন করতে উদ্বুদ্ধ এবং যাদের প্রাণে আওয়ামী লীগ বিরাজ করে তারা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন ধরনের স্ট্যাটাস সোশ্যাল মিডিয়ায় প্রদান করতে পারেন। আমরা আপনাদের জন্য আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করব। আমি আশা করি এই স্ট্যাটাস গুলো আপনাদের পছন্দ হবে এবং আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আরো স্মরণীয় করে তুলতে পারবেন।

আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে বক্তব্য

  আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অনেক নেতাকর্মী বিভিন্ন রকম বক্তব্য প্রদান করে থাকেন। এর জন্য আজকের এই নিবন্ধে আমরা আমি লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কিছু বক্তব্য আপনাদের জন্য শেয়ার করব। আমাদের নিবন্ধ হতে সাহায্য নিয়ে আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীর আওয়ামী লীগ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত বিভিন্ন সভা-সেমিনারে বক্তব্য প্রদান করতে পারবেন।

আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে উক্তি

বাঙালি জাতির মুক্তির উদ্দেশ্যে এবং পাকিস্তানের একটি অসাম্প্রদায়িক রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে আওয়ামী লীগ। আওয়ামী লীগ প্রতিষ্ঠা সময় থেকে এর অসম্প্রদায়িক কর্মকাণ্ড সকল প্রকার পাকিস্তানি জনগণের মন আকৃষ্ট করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। এর জন্য আজকের এই নিবন্ধে আমরা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন উক্তি আপনাদের জন্য শেয়ার করব।

আওয়ামী লীগ শুধু রাজনৈতিক দল নয় এটি একটি অনুভূতি

– সৈয়দ আশরাফুল ইসলাম

আওয়ামী লীগ কোন রাজনৈতিক দল ভাঙ্গা-গড়ায় বিশ্বাসী নয়। আওয়ামী লীগের অতীত ইতিহাস কখনো একে সমর্থন করে না।

– মাহবুব উল আলম হানিফ

আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে দেশের উন্নয়ন করে।

– প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button