শুভেচ্ছাস্টাটাস

ঈদুল আযহা ইসলামিক শুভেচ্ছা, উক্তি, স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি ধর্মালম্বী নিজেদের ধর্মীয় উৎসবগুলো সুন্দরভাবে পালন করে থাকে। প্রতিটি ধর্মের ধর্মীয় উৎস মূলত মানুষকে ধর্মীয় বিভিন্ন বিষয়ে সম্পর্কে শিক্ষা দিয়ে থাকে সেই সাথে সামাজিকভাবে সমাজের প্রতিটি মানুষের মাঝে সকল বৈষম্য দূর করে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হতে সাহায্য করে থাকে। তাইতো ধর্মীয় উৎসব উপলক্ষে সমাজের প্রতিটি মানুষ একে অপরের সাথে ধর্মীয় উৎসবের আনন্দ খুশি ভাগাভাগি করে থাকেন। পৃথিবীতে প্রতিটি ধর্মের মত ইসলাম ধর্মাবলম্বীরা বছরে দুটি ঈদ উদযাপন করে থাকে। এই ঈদ ইসলাম ধর্মালম্বীদের জীবনের একটি খুশির দিন। এই খুশির দিনে প্রতিটি মানুষ সকলের সাথে এই খুশি ভাগাভাগি করে থাকে। তাই তো আজকে আমরা এই প্রতিবেদনে ঈদুল আযহা ইসলামী শুভেচ্ছা উক্তি ও স্ট্যাটাস গুলো তুলে ধরব। যেগুলো ঈদুল আযহার শুভেচ্ছা আপনাদেরকে জানাতে সাহায্য করবে।

বর্তমান সময়ে ধর্মীয় উৎসবের শুভেচ্ছা জানানোর জন্য বিভিন্ন ধরনের ধর্মীয় উৎসব সম্পর্কিত উক্তি শুভেচ্ছা বার্তা পিকচার স্ট্যাটাস গুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রতিনিয়ত প্রতিটি মানুষ সময়ের সাথে সাথে নিজেকে পরিবর্তন করে তুলছে সেই সাথে নিজের জীবনের সকল অভ্যাস কে নতুন করে বদলানোর চেষ্টা করছে। তাইতো এখন ঈদ উপলক্ষে একজন মানুষকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবথেকে বেশি ভূমিকা পালন করতে দেখা যায়। কেননা এখন অধিকাংশ মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈদের আনন্দ খুশি গুলো ভার্চুয়াল জগতের প্রতিটি মানুষের মাঝে ব্যাপকভাবে শেয়ার করে থাকেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী প্রতিটি মানুষ ঈদের শুভেচ্ছা জানানোর জন্য বিভিন্ন ধরনের স্ট্যাটাস ক্যাপশন কিংবা ছবি পিকচার গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহার করে সকলের মাঝে ঈদের শুভেচ্ছা জানিয়ে থাকে।

ঈদুল আযহা ইসলামিক শুভেচ্ছা

একজন ইসলাম প্রিয় মানুষ তাদের বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামকে অনুসরণ করার চেষ্টা করে থাকে। তারা তাদের বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামের দিক নির্দেশনা গুলো গ্রহণ করে। তাইতো পবিত্র ঈদ উপলক্ষে তারা ইসলামিক বিভিন্ন ধরনের শুভেচ্ছা বার্তার মাধ্যমে আপনজন কিংবা বন্ধুদেরকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানান। এজন্যই আমরা আজকে এই প্রতিবেদনটিতে পবিত্র ঈদুল আযহার বেশ কিছু ইসলামিক শুভেচ্ছা বার্তা সংগ্রহ করেছি যেগুলো পরিপূর্ণভাবে ঈদের শুভেচ্ছা জানাতে সাহায্য করবে। নিচে ঈদুল আযহা ইসলামিক শুভেচ্ছা তুলে ধরা হলো:

 ঐ সকল নারী জাহান্নামী,
যারা কাপড় পরেও উলঙ্গ থাকে।”
—বিশ্বনবী হযরত মোহাম্মদ(সঃ) ..!                                                                                                               
**ঈদের অগ্রিম শুভেচ্ছা**
এক এক করে যাচ্ছে চলে মাহে রমযান,
কি করে দিবো আমি তার প্রতিদান.
ক্ষমার আশায় আজও আমি তুলি দুই হাত.                                               
**ঈদের অগ্রিম শুভেচ্ছা**
“রাগ মানুষের ঈমানকে নষ্ট করে,
হিংসা মানুষের নেক আমলকে ধ্বংস করে,
আর মিথ্যা মানুষের হায়াত কমিয়ে দেয়।”
বিশ্বনবী হযরত মোহাম্মদ (সঃ)                                                           
**ঈদের অগ্রিম শুভেচ্ছা**
 “তুমি জান্নাত চেওনা বরং তুমি দুনিয়াতে এমন কাজ কর
যেন জান্নাত তোমাকে চায়।”
[হযরত আলী (রহঃ)]”          

ঈদুল আযহা ইসলামিক উক্তি

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মুসলিম মহা মনীষীগণ ঈদুল আযহার শুভেচ্ছা জানানোর জন্য বেশ কিছু উক্তি তাদের জীবনে প্রকাশ করেছে। আমরা এসব উক্তি সংগ্রহ করার মাধ্যমে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা সকলের মাঝে শেয়ার করতে পারি। কেননা ইসলামিক এই উক্তিগুলোতে সুস্পষ্টভাবে পবিত্র ঈদের শুভেচ্ছা জানানোর জন্য উক্তিগুলো তৈরি করা হয়েছে যেগুলো একজন মানুষের বাস্তব জীবনে ইসলামকে অনুসরণে সাহায্য করে। তাই আপনারা যারা আপনজন কিংবা বন্ধুদেরকে ইসলামিক উক্তির মাধ্যমে ঈদের শুভেচ্ছা জানাতে চান তারা এই পোস্টটি দেখে নিন।

  • আসছে ঈদ,,, লাগছে ভালো,,, তাই তো আমায় বলতে হলো… ঈদ মানে আশায় ভরা আলো । ঈদ মানে আশা, ঈদ মানে সুন্দর জীবন সুন্দর ভালোবাসা।
  • সকলের জীবনে ঈদ নিয়ে আসুক আনন্দ আর সুখ,,,,, মুছে যাক সব বিসন্নতা আর দুঃখ। হারিয়ে যাক হৃদয় আজ হাসির বৃন্দাবনে…,,, রেখে দিব তোমায় হৃদয়ের কোণে।।। ঈদ মুবারাক,,,,।।।
  • আজ আমার প্রাণের খুশিতে,,,,,,,, জ্বেলে যায় প্রদীপ শিখাতে,,,,,,, লক্ষ তারার মাঝে আলো  এলোরে এলোরে ঈদ বুঝি এলো। সবাইকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা।
  • Eid mane Hasi,,,, Eid Mane Asha. Eid Mane Tumar Proti Amr Valobasa. Eid Mane Dur Akashe Misty Chader Hasi. Eid Mane Suk Sagora Sobai Mila Vasi. Eid ul adha shubhechha,,, Eid Mubarak.
  • Eider Hawya Lagok Prane,,, Mon Vora Jak Notun Gane. Gum Gum Choka Sopnil Cawya,,, Eid a Hok Sob kisu Pawya. Elo Eid Tumar Dhara,,, Boron Kora Naw Tara.
  • EID Mubarak, a day of delight, Spreading happiness from morning till night. New clothes, sweet treats, and laughter in the air, May this EID bring joy beyond compare.

ঈদুল আযহা ইসলামিক স্ট্যাটাস

আপনি কি পবিত্র ঈদুল আযহার নতুন নতুন ইসলামিক স্ট্যাটাস গুলো বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করে যাচ্ছেন। তাহলে আর দেরি না করে আমাদের আজকের প্রতিবেদনটি সংগ্রহ করুন কেননা আমরা এ প্রতিবেদনে আপনাদের সকলের কথা বিবেচনা করে বেশ কিছু ইসলামিক স্ট্যাটাস তুলে ধরেছি। আজকের ঈদুল আযহার ইসলামিক স্ট্যাটাস গুলো প্রতিটি মানুষকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানাতে সাহায্য করবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই স্ট্যাটাস গুলো ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নিচে ঈদুল আযহা ইসলামিক স্ট্যাটাস তুলে ধরা হলো:

  • “মহান আল্লাহ তা’লা সকল মুসলমানদের জন্য আনন্দে একটি উৎসব দিয়েছেন ঈদুল ফিতর এবং ঈদুল আযহা। …
  • দীর্ঘ এক মাস পালন করার পর আমাদের মাঝে চলে এসেছে পবিত্র ঈদ। …
  • মহান আল্লাহ তা’লা যেন আপনার এই ঈদের দিনটি খুব সুন্দর করে সকলের সাথে কাটানোর তৌফিক দান করেন, এই কামনা করে আপনাকে জানাই ঈদের অগ্রিম শুভেচ্ছা ঈদ মোবারক।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button