শুভেচ্ছা

ঈদের ছন্দ ২০২২, ঈদ মোবারক ছন্দ, ঈদ উল ফিতরের ছন্দ

সম্মানিত পাঠক, আপনি কি ঈদের ছন্দ ২০২২, ঈদ মোবারক ছন্দ, ঈদুল ফিতরের ছন্দ অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধ হতে আপনি খুব সহজেই ঈদের ছন্দ ২০২২, ঈদ মোবারক ছন্দ, ঈদুল ফিতরের ছন্দ সংগ্রহ করতে পারবেন। আমরা আপনাদের জন্য সংযুক্ত করে দিয়েছি। আমরা আশা করি আমাদের ওয়েবসাইটে প্রাপ্ত ঈদের ছন্দ ২০২২, ঈদ মোবারক ছন্দ, ঈদুল ফিতরের ছন্দ আপনাদের পছন্দ হবে।

ঈদ উদযাপন হবে ছন্দের তালে তালে, তাই আজকের এই নিবন্ধে ঈদের ছন্দ আপনাদের জন্য শেয়ার করেছি। উৎসবের এই মুহূর্তটিকে আরও রঙিন করে তোলার জন্য আমরা এই আর্টিকেল এর ঈদের ছন্দ সংযুক্ত করেছি। আমরা আশা করি আমাদের ওয়েবসাইট হতে সংগ্রহীত ঈদের ছন্দ গুলো আপনাদের অনেক পছন্দ হবে।

ঈদের আনন্দকে বহুগুণ বাড়িয়ে দেবার জন্য আপনার প্রিয় বন্ধু অথবা বান্ধবীকে ঈদের ছন্দ টেক্সট করে পাঠাতে পারেন। কারণ ছন্দের তালে তালে ঈদের ঝংকারে আপনার মন নেচে উঠবে। তাইতো এই নিবন্ধে আমরা ঈদ মোবারক ছন্দ যুক্ত করে দিয়েছি যাতে আপনার মনকে আরো প্রফুল্ল করতে পারি।

ঈদের ছন্দ ২০২২

ঈদ উপলক্ষে আমাদের ওয়েবসাইটে ঈদের ছন্দ সংযুক্ত করা আছে। ঈদের ছন্দ গুলো এবছরের লেখক ও কবি সাহিত্যিকগণ তৈরি করেছে। আমরা অত্যন্ত নিখুঁতভাবে সবচেয়ে ভালো ছন্দ গুলো সিলেক্ট করে আপনাদের জন্য তুলে ধরেছি। ঈদের চাঁদ যখন পশ্চিম আকাশে দেখা যায় তখন মন নেচে ওঠে ছন্দের তালে। তাই ঈদ উপলক্ষে আজকে এই নিবন্ধের আপনাদের জন্য সংগৃহীত কিন্তু ছন্দ গুলো দেখে নিতে পারেন।

ঈদ মানে খুসি, ঈদ মানে আনন্দ,
ঈদ আসে ভুলিয়ে দিতে সকল বিভেদ দ্বন্দ্ব,
ঈদ মানে ভুলে যাওয়া যতো দুঃখ ভয়,
ঈদের মত তোমার জীবন টা হোক দীপ্তিময় ।
* ঈদ মোবারাক *

ঈদের দিনে আসবে বন্ধু
আমার ছোট্ট ঘরে
সম্বল যা আছে আমার
দেব আদর করে
ঈদ মোবারক

বছর ঘুরে ঈদুল আযহা
এলো আল্লাহর মহিমায়
সবাই আজ এক হব
ভেদাভেদ থাকবেনা দুনিয়া
ঈদের চাঁদের আনন্দের ভরা
আকাশ বাতাস মাতোয়ারা
ঈদের নামাজ শেষে সবাই
মিলবে ভাইয়ের গোলে ভাই

ঈদ মোবারক ছন্দ

এছাড়াও আরও সুন্দর সুন্দর ঈদ মোবারক ছন্দ আজকের এই নিবন্ধে আমরা সংযুক্ত করেছি। আপনি আমাদের ওয়েবসাইট হতে সংগ্রহীত ছন্দ গুলো দিয়ে আপনার বন্ধু বান্ধবীকেও ঈদের শুভেচ্ছা জানাতে পারেন। এই ছন্দ গুলো দিয়ে ঈদের দিন অথবা ঈদের আগের দিন আপনার ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দেওয়ার কাজে লাগাতে পারবেন।

চাঁদের আলো উঁকি দিল রাতের আসমানে
ঈদের খুশির বার্তা এলো আল্লহ পাকের জমিনে
খোদার রহমত বর্ষিত হলো বিশ্ববাসীর প্রাণে
ক্রোধ বিদ্বেষ দূর হয়ে যাবে ঈদের মহা মিলনে
ধনী গরিব আমির ফকিরে থাকবেনা ভেদাভেদ
এক হয়েযাবে সকল মানুষ থাকবেনা কোনো ক্ষেদ
** Eid Mubarak **

ছর ঘুরে ঈদুল আযহা
এলো আল্লাহর মহিমায়
সবাই আজ এক হব
ভেদাভেদ থাকবেনা দুনিয়া
ঈদের চাঁদের আনন্দের ভরা
আকাশ বাতাস মাতোয়ারা
ঈদের নামাজ শেষে সবাই
মিলবে ভাইয়ের গোলে ভাই

ঈদ উল ফিতরের ছন্দ ২০২২

দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদ-উল-ফিতর পালিত হয়। রমজান মাসের বিদায় হলে শাওয়াল মাসের চাঁদ যখন পশ্চিম আকাশে দেখা যায় তখন সকলেই ঈদের আনন্দে ভেসে যায়। বাংলাদেশ তথা পৃথিবীর অধিকাংশ মুসলিম দেশ ঈদ আনন্দ উল্লাসে মেতে উঠে। তাই এই নিবন্ধের ঈদুল ফিতরের ছন্দ সংযুক্ত করেছি। আপনারা আমাদের ওয়েবসাইট হতে ঈদ-উল-ফিতরের ছন্দ সংগ্রহ করে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন।

এলো ঈদ,,,,গেলো নিদ,,! এলো খুশির ঝিলিক,, মনের ঘাটে ঝগড়া বাটে ,,,, 🕋খুশির হিরিক,,, ঈদ মোবারক।।

ছুটবে আমি,, ছুটবে তুমি,,! কত খুশির গল্প, পরীর দেশে যাব,,যাবো হেসে,, আকবোঁ হাজার কল্প,,,!

জানি,,,,ঈদ’টা…….প্রবাসীদের\\\\\\জন্য কতটা কষ্টের….এবং যন্ত্রণার,🕌একমাত্র “”প্রবাসীরাই”” জানে,,,,! এই রমজানে ও হয়নি দেখা,,,,, পরিবারের সাথে….. সাহারী…..খাওয়া,,,, দিন শেষে একসাথে ইফতার করা,,,,,, এক মাস,, “”রোজা””” রাখার পর,,, সবার সাথে “””ঈদ””করা,,,, কারণ তারা যে প্রবাসী।

ঈদের সালাম হাজার সালাম,,,,,  সবার সুখের তরে”” ঈদের খুশি পরান পুষি…. থাকুক পরান ভরে।

টানবো বুকে পরম সুখে….।  ধনী-গরীব সবি  তাদের তরে পরান ভরে,,  লিখে হব কবি,,,,,,।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button