শিক্ষা

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ প্রকাশিত | এইচএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। আপনি যদি এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ অনলাইনে অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। 2021 সালে এইচএসসি পরীক্ষার্থী যারা এইচএসসি পরীক্ষা আশানুরূপ ফলাফল পাননি তারা খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিলেন। বোর্ড কর্তৃপক্ষ খাতা পুন নিরীক্ষণ করে আজ ফলাফল প্রকাশ করল। আপনার পুনঃনিরীক্ষণের ফলাফল দেখতে পারবেন আমাদের এই ওয়েবসাইটে। আমরা এই নিবন্ধে পুনঃনিরীক্ষণের ফলাফল এর পিডিএফ ফাইলগুলো যুক্ত করেছি। এই নিবন্ধে আপনি বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের পুনঃনিরীক্ষণের ফলাফল পিডিএফ ফাইল আকারে পেয়ে যাবেন। পিডিএফ ফাইলটি ডাউনলোড করে আপনার মোবাইলের সেভ করে খুব সহজেই আপনার কাঙ্খিত ফলাফল টি দেখে নেবেন।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ কবে দিবে?

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ অনেকেই জানতে চান এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ জানতে চাই। HSC বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ সাধারণত আবেদন শেষ হওয়ার এক মাস পরে প্রকাশিত হয়। এবারও, যেহেতু শিক্ষার্থীরা মাত্র তিনটি বিষয়ে বোর্ড চ্যালেঞ্জের জন্য আবেদন করতে পারবে এবং তুলনামূলকভাবে কম বোর্ড চ্যালেঞ্জ রয়েছে, তাই আশা করা হচ্ছে যে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ২০২২ এর ফলাফল ১৫ মার্চের মধ্যে প্রকাশিত হবে। এই সমস্ত শিক্ষার্থীরা চ্যালেঞ্জ করেছে বোর্ডের ফলাফল আশানুরূপ হয়নি। বোর্ড চ্যালেঞ্জের ফলাফলের জন্য তাদের ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীকে এখন উচ্চ শিক্ষা কার্যক্রমে যোগ দিতে হবে। কিন্তু কিছু শিক্ষার্থী তাদের ইচ্ছামতো ফল পায়নি। তারা তাদের ফলাফলের অবস্থা বা জিপিএ পরিবর্তন করতে বোর্ড চ্যালেঞ্জ করেছিলেন, আমরা জানি বাংলাদেশ শিক্ষা বোর্ডের কর্তৃপক্ষ ফলাফল প্রক্রিয়াটি প্রকাশ করবে।

কিন্তু কোনোভাবে, যদি কোনো বিভ্রান্তি থাকে বা আপনি যদি মনে করেন যে কিছু ভুল হয়েছে, তাহলে আপনি একটি চ্যালেঞ্জ করতে পারেন। আপনি যদি আপনার ফলাফল পরিবর্তন করার যোগ্য হন তবে আপনি আপনার ফলাফল পরিবর্তন বা আপনার GPA আপগ্রেড করতে পারবেন।

আমরা জানি, বোর্ড চ্যালেঞ্জের পর, বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ বোর্ড চ্যালেঞ্জের জন্য আবেদন করা পরীক্ষার প্রশ্নপত্র পুনরায় পরীক্ষা করে। এখন অবশেষে, ফলাফল 2022 সালের মার্চ মাসে প্রকাশিত হতে চলেছে৷ বোর্ড কর্তৃপক্ষের ঘোষণার পরে, আপনি এখানে আপনার ফলাফল পাবেন৷ আপনি নীচে তালিকাভুক্ত বাংলাদেশের যেকোনো বোর্ডের জন্য আপনার বোর্ড চ্যালেঞ্জের ফলাফল পেতে পারেন। নীচের টেবিল থেকে, আপনি আপনার পছন্দসই বোর্ড ফলাফল ডাউনলোড করতে পারেন।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ ডাউনলোড করুন

আপনি আপনার বোর্ড চ্যালেঞ্জ/ পুনঃনিরীক্ষণের ফলাফল ডাউনলোড করতে চান। আপনার বোর্ড চ্যালেঞ্জের ফলাফল 2022 পেতে, আপনাকে বোর্ডের নামের মাধ্যমে নিম্নলিখিতটি ডাউনলোড করতে হবে। উদাহরণ: আপনি যদি ঢাকা শিক্ষা বোর্ড থেকে থাকেন, তাহলে আপনাকে ঢাকা বোর্ডের ফলাফল ডাউনলোড করতে হবে।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২
 ঢাকা বোর্ড  ডাউনলোড করুন
 কুমিল্লা বোর্ড  ডাউনলোড করুন
 দিনাজপুর বোর্ড  ডাউনলোড করুন
 যশোর বোর্ড  ডাউনলোড করুন
 রাজশাহী বোর্ড  ডাউনলোড করুন
 বরিশাল বোর্ড  ডাউনলোড করুন
 চট্টগ্রাম বোর্ড  ডাউনলোড করুন
 সিলেট বোর্ড  ডাউনলোড করুন
 ময়মনসিংহ বোর্ড  ডাউনলোড করুন
 মাদ্রাসা বোর্ড (ALIM)  ডাউনলোড করুন
 কারিগরি বোর্ড (বিএম/ভোকেশনাল)  ডাউনলোড করুন

এইচএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২২

এইচএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল পিডিএফ ফাইলের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। তাই আপনাকে কম্পিউটার বা স্মার্টফোনের মাধ্যমে পিডিএফ ফাইল পড়তে হবে। আপনি যদি টেবিল থেকে আপনার ফলাফল ডাউনলোড করেন তবে আপনাকে পিডিএফ ফাইলটি খুলতে হবে এবং আপনার রোল নম্বরটি অনুসন্ধান করতে হবে। এইচএসসি বোর্ড পুনঃনিরীক্ষণের ফলাফলে রোল নম্বর এবং ফলাফল আপগ্রেড করা থাকে। আপনাকে ফলাফল তালিকা থেকে আপনার রোল নম্বর খুঁজে বের করতে হবে।

দুর্ভাগ্যবশত, আপনি যদি তালিকায় আপনার রোল নম্বর খুঁজে না পান তবে আপনার ফলাফল পরিবর্তন করা হবে না। ফলাফল তালিকায় শুধুমাত্র পরিবর্তিত ফলাফলের রোল নম্বর রয়েছে। এইচএসসি রেজাল্ট বোর্ড চ্যালেঞ্জ রেজাল্টের তারিখ নির্ভর করে বাংলাদেশ শিক্ষা বোর্ডের উপর ।

আমরা উপরের অংশে বাংলাদেশের সকল সাধারণ শিক্ষা বোর্ডের পুনঃনিরীক্ষণের ফলাফল সংযুক্ত করে দিয়েছি। আপনারা ডাউনলোড অপশন থেকে ক্লিক করে খুব সহজে নির্ধারিত বোর্ডের পুনঃনিরীক্ষণের ফলাফল সংগ্রহ করে নিতে পারবেন। এবং সেই পিডিএফ ফাইল থেকে আপনার রোল নম্বর টি দেখে নেবেন। আপনার জন্য শুভকামনা রইল ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button