শিক্ষা

ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি ফলাফল ২০২৪ (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এই নিবন্ধের আলোচ্য বিষয় ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ পিডিএফ ফাইল ডাউনলোড, এবং ২০২৪ সালের ভর্তি পরীক্ষার লটারি রেজাল্ট সহ বিস্তারিত আলোচনা করা হবে। আপনি যদি ময়মনসিংহ জিলা স্কুলের 2005 সালের ভর্তি সম্পর্কিত বিভিন্ন তথ্য জানতে চান তাহলে এ নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়বেন। ময়মনসিংহ জিলা স্কুল ঊনবিংশ শতাব্দীর মাঝামাঝি থেকে তৎকালীন ভারতের সর্ববৃহৎ জেলা ময়মনসিংহ প্রতিষ্ঠিত একটি প্রসিদ্ধ উচ্চ বিদ্যালয়। এটি বাংলাদেশ ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে অন্যতম। শুধু মাত্র ছেলেদের জন্য এই বিদ্যালয় ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত। প্রতিবছর এই বিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ এবং ষষ্ঠ শ্রেণীতে প্রভাতী এবং দিবা শাখায় ছাত্র ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে । ময়মনসিং জেলা স্কুলের ভর্তি সম্পর্কিত যাবতীয় প্রশ্ন ও উত্তর এই নিবন্ধে সরবরাহ করা হবে।

ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে এ বছরও বাংলাদেশের সকল সরকারি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষার বদলে লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তি করানো হবে। এর ব্যতিক্রম ময়মনসিংহ জেলা স্কুল ও নয়। ময়মনসিংহ জিলা স্কুলে ভর্তি পরীক্ষার পরিবর্তিত লটারির মাধ্যমে ছাত্র- ভর্তি করাবে। ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি হওয়ার জন্য ফরম পূরণের মাধ্যমে প্রাথমিক আবেদন করতে হবে। প্রাথমিক আবেদন করার জন্য আপনাকে gsa. teletalk.com.bd বিডি ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণ করা যাবে। ভর্তির আবেদন 25 /11/22 থেকে 08/12/২০২৩ পর্যন্ত করা যাবে। এবং ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে 15/12/2021 . আমরা এই নিবন্ধের ময়মনসিংহ জিলা স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি পিডিএফ ফাইল সংযুক্ত করেছে। আপনি এক নজরে খুব সহজে ময়মনসিংহ জিলা স্কুলে পিডিএফ ফাইলটি দেখে নিতে পারেন।সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২৩ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি ফরম ২০২৪

নিবন্ধের এই অংশে আমি ময়মনসিং সরকারি স্কুলের ভর্তির বিজ্ঞপ্তি পিডিএফ ফাইলটি সংযুক্ত করেছি। ফাইলটি অনুসারে 25 শে নভেম্বর ২০২৩ থেকে ভর্তির আবেদন ফরম পূরণের শুরুর সময় ছিল। এবং এই আবেদন * চলবে আগামী 8 ডিসেম্বর ২০২৩ পর্যন্ত। ময়মনসিং জিলা স্কুলে তৃতীয় ও ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হবে। এই অনুষ্ঠানের দ্বিতীয় শ্রেণীতে প্রভাতী শাখায় 66 জন এবং দিবা শাখায় 68 জন সর্বমোট 134 জন ভর্তি হতে পারবে। অপরদিকে ষষ্ঠ শ্রেণীতে প্রভাতী শাখায় 59 জন এবং দিবা শাখায় 64 জনসহ মোট 123 জন ভর্তি হওয়ার সুযোগ পাবে। নিচে আমি পিডিএফ ফাইলটি যুক্ত করলাম।

ময়মনসিং ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি ফলাফল ২০২৪ PDF

ময়মনসিংহ জিলা স্কুল ভর্তির লটারির ফলাফল আগামী 15 ডিসেম্বর ২০২৩ তারিখে প্রকাশিত হবে। বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে ২০২৩ সালের মধ্যে ২০২৪ সালে ভর্তি পরীক্ষায় বিকল্প হিসেবে লটারির মাধ্যমে রেজাল্ট দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ খবর। সেই সিদ্ধান্ত মোতাবেক ২০২৪ সালের ভর্তি পরীক্ষার রেজাল্টের পিডিএফ ফাইলটি এখানে যুক্ত করা হলো।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button