দিবস

কাতারের জাতীয় দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস, মেসেজ, পিকচার, ক্যাপশন

সম্মানিত পাঠক বৃন্দ আসসালামু আলাইকুম। আশা করি সকলে ভালো আছেন। সকলে ই কাতারের জাতীয় দিবস উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে আজকের এই অনুচ্ছেদ শুরু করতে চলেছি। কাতারে ১৮ ডিসেম্বর প্রতিবছর জাতীয় দিবস উদযাপন করা হয়। তাই আজকের এই অনুচ্ছেদ কাতার জাতীয় দিবস ১৮ ডিসেম্বর উপলক্ষে বিভিন্ন ধরনের শুভেচ্ছা বাণী স্ট্যাটাস ক্যাপশন উক্তি শেয়ার করা হয়েছে। ২০০৭ সালের ২১ শে জুন তারিখে কাতারের ক্ষমতাসীন শাসক শেখ তামিম বি ন হামাদ আল থানি এর হুকুমে প্রতিবছরই ১৮ই ডিসেম্বর কাতারে জাতীয় দিবস পালন করা হয়। জাতীয় দিবসের প্রতিপাদ্য হলো ১৮৭৮ সালে কাতারের একত্রি করনের স্মৃতি কে স্মরণ করা উপলক্ষে প্রতি বছরই ১৮ ডিসেম্বর কাতার জাতীয় দিবস পালন করা হয়। ২০০৭ সালের আগে তিনিই সেপ্টেম্বর প্রতিবছরই স্বাধীনতা দিবস হিসেবে পালন করা হতো পরবর্তীতে কাতারের শাসক উত্তরাধিকারী শেখ তামিম বিন হামাদ আলী থানি হুকুম করে যে পরবর্তী আঠারোই ডিসেম্বরে কাতারে জাতীয় দিবস পালন করা হবে।

এরপরেই প্রতিবছরই ১৮ই ডিসেম্বর নানা ধরনের আয়োজন ও উৎসবের মধ্যে দিয়ে দিনটি উদযাপন করা হয়। ১৮ ডিসেম্বর কাতারের জাতীয় দিবস উপলক্ষে দেশটিতে আতশবাজি, সংগীত ,লাইট এবং আনন্দঘন মুহূর্ত, ঐতিহ্যবাহী কাতারের গ্রাম গুলোর অনুষ্ঠান ও কালচার এবং জাতীয় দিবস উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সশস্ত্র বাহিনী আই এস এফ এবং আর্মি গার্ড কর্মকর্তাদের প্যারেড কুচকাওয়াজ এবং বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতীয় দিবস উপলক্ষে সেনাবাহিনী প্যারেড ,  এয়ার শো মার্শালদের আকাশে বিভিন্ন নজর করা শো এবং অশ্বারোহীদের ঘর আদর্শ এছাড়া বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কাতারের জাতীয় দিবস ২০২৩

১৮ ডিসেম্বর কাতারে জাতীয় দিবস উপলক্ষে দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। তাই কাতারের সকল নাগরিক সরকারি এই ছুটির দিনে দিবসটি পালন করে এবং পরিবারের সকলের সাথে আনন্দঘন মুহূর্তের মধ্যে দিয়ে সময় অতিবাহিত করে। তাই আজকের এই অনুচ্ছেদে কাতারের জাতীয় দিবস উপলক্ষে জাতীয় দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস ক্যাপশন উক্তি বাণী শেয়ার করা হয়েছে।

কাতারের জাতীয় দিবসের শুভেচ্ছা

জাসিম বিন মোহাম্মদ আল থানি কাতার উপদ্বীপের শাসক হিসেবে ১৮৮২ খ্রিস্টাব্দে 18 ডিসেম্বর কাতার দেশের শাসনভার গ্রহণ করে। দেশের সামরিক শাসনকে প্রত্যাহার করে তিনি জনগণের কথা চিন্তা করে জনগণের দ্বারা নিয়ন্ত্রিত সরকার পরিচালনায় আদর্শ নেতা হিসাবে সকলের কাছে সমুদৃত হন। তাই মহান এই নেতাকে স্মরণ রাখতে প্রতিবছরে ১৮ ডিসেম্বর কাতার দেশটির ক্ষমতা প্রধান 18 ডিসেম্বর জাতীয় দিবস ঘোষণা করে এবং জাতীয় চেতনার সৃষ্টির লক্ষ্যে এই দিনটি প্রতিবছরই পালন করা হয়। তাই আজকের এই অনুচ্ছেদে কাতারে জাতীয় দিবস উপলক্ষে কিছু শুভেচ্ছা বাণী শেয়ার করা হয়েছে।

কাতারের জাতীয় দিবস ক্যাপশন

জাতীয় দিবস উপলক্ষে প্রিয়জনকে জাতীয় দিবসের শুভেচ্ছা জানাতে বিভিন্ন ক্যাপশন ব্যবহার করে আপনি পোস্ট শেয়ার করতে পারেন। তাই আজকের এই অনুচ্ছেদে কাতারের জাতীয় দিবস উপলক্ষে কিছু ক্যাপশন সহ পোস্ট শেয়ার করা হয়েছে। এ সকল অনুপ্রেরণাময় ক্যাপশন ব্যবহার করে আপনি জাতীয় দিবসের শুভেচ্ছা উপলক্ষে পোস্ট শেয়ার করতে পারবেন আপনার সোশ্যাল মিডিয়া গুলোতে।

  • আমরা যখন আমাদের দেশের স্বাধীনতা দিবস উদযাপন করি, আসুন আমাদের পূর্ববর্তী নেতাদের স্মরণ করি যারা আজ আমরা যে স্বাধীনতা উপভোগ করছি তার জন্য যুদ্ধে প্রাণ হারিয়েছেন। একটি দুর্দান্ত স্বাধীনতা দিবস উপভোগ করুন।
  • আমি এই শান্তিপূর্ণ ও স্বাধীন জাতির অংশ হতে পেরে আনন্দিত এবং সম্মানিত। এখানে সবাইকে একটি নিরাপদ এবং সুখী স্বাধীনতা দিবস উদযাপনের শুভেচ্ছা জানাচ্ছি।
  • আমি জানি আপনি কোন পরিশীলিত দিন পছন্দ করেন না কিন্তু আজ আমাদের স্বাধীনতা উদযাপন করার সময়। এটি একটি মহান দিন!
  • আমি প্রার্থনা করি যে আপনি আজ আপনার মধ্যে গর্ব খুঁজে পাবেন যখন আপনি কাতারের পতাকাকে উঁচুতে তুলেছেন যখন আমরা ২০২৩ সালের স্বাধীনতা দিবস উদযাপন করছি।
  • তুমি কি জানো আজ কোন দিন? এটা আমাদের স্বাধীনতা দিবস। আমরা যা চাই তা করার জন্য এটি আমাদের সীমাহীন স্থান দিয়েছে।

কাতারের জাতীয় দিবস স্ট্যাটাস

কাতারের জাতীয় দিবস উপলক্ষে আপনি অনুপ্রেরণাময় স্ট্যাটাস শেয়ার করতে পারেন আপনার সোশ্যাল মিডিয়ার আইডি গুলোতে। সামরিক শাসন প্রত্যাহার করে ১৮ ডিসেম্বর জনগণের স্বার্থে যাসিম বিন মোঃ আল থানি কাতারে শাসনভার গ্রহণ করে এবং দেশটিকে নতুন ভাবে পরিচালনা করে জনগণের স্বার্থে। তাই ১৮ ডিসেম্বর প্রতিবছরে জাতীয় দিবস উপলক্ষে নানা উদযাপনের মধ্যে দিয়ে দিনটি স্মরণ করা হয়। তাই এই জাতীয় দিবস উপলক্ষে আপনি অনুপ্রেরণাময় বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করে শুভেচ্ছা জানাতে পারেন। নিশি কাতারে জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করা হয়েছে।

  • কাতারের জাতীয় দিবসে, আসুন আমরা সবাই সর্বশক্তিমান আল্লাহর কাছে প্রার্থনা করি যাতে তিনি আমাদের জাতির উপর তাঁর আশীর্বাদ বর্ষণ করেন।
  • এই জাতীয় দিবস আমাদের প্রত্যেকের জন্য সৌভাগ্য এবং সাফল্য বয়ে আনুক। আমাদের দেশ আগামী বছরগুলিতে আরও অগ্রগতি দেখুক! কাতারের জাতীয় দিবসের শুভেচ্ছা!
  • আপনাকে কাতারের জাতীয় দিবসের শুভেচ্ছা। আজ আমরা তাদের উদযাপন করি যারা আমাদের স্বাধীনতার জন্য তাদের রক্তপাত করেছে। তারাই গৌরবের যোগ্য!
  • আজ কাতারের জাতীয় দিবস, যেদিন কাতারের সকল নাগরিকের কঠোর পরিশ্রম, নিষ্ঠা এবং অঙ্গীকারের মাধ্যমে তাদের জাতিকে গর্বিত করার শপথ নেওয়া উচিত।
  • কাতারের জাতীয় দিবসে, আসুন আমরা সেই সমস্ত আত্মত্যাগকে স্মরণ করি যা আমাদের স্বাধীনতা দিয়েছে। এখন সময় এসেছে আমাদের জেগে ওঠা এবং দেশের অগ্রযাত্রায় অবদান রাখার এবং সকল প্রকার বিপদ থেকে রক্ষা করার।

কাতার জাতীয় দিবস উপলক্ষে প্রতি বছরেই ১৮ ডিসেম্বর জাতীয় দিবস পালন করে দেশটি। দেশের সকল জনগণ আত্ম দিয়ে স্মরণ করে জাতীয় দিবসের তাদের শাসক কে এবং দেশের উন্নতির জন্য বিভিন্ন ধরনের কার্যক্রম  গ্রহণ করে। জাতীয় দিবস উপলক্ষে আজকের এই অনুচ্ছেদে বিভিন্ন ধরনের উক্তি বাণী স্ট্যাটাস ক্যাপশন শেয়ার করা হয়েছে। অনুচ্ছেদটি সহকারে পড়ুন এবং বিভিন্ন ধরনের জাতীয় বিষয় স্ট্যাটাস ক্যাপশন উক্তি বাণী সংগ্রহ করে শেয়ার করুন। আজকে এ পর্যন্তই জাতীয় দিবসের শুভেচ্ছা জানিয়ে শেষ করছি,খোদা হাফেজ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button