শিক্ষা

কিভাবে অনলাইনে অনার্স ভর্তি রেজাল্ট ২০২৪ চেক করবেন? [জেনে নিন]

আজ জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে? আপনি কি জানেন জাতীয় বিশ্ববিদ্যালয় প্রথম মেধা তালিকার ভর্তিঃ ফলাফল কিভাবে জানবেন? আপনি যদি না জেনে থাকেন তাহলে আমরাই আপনাদের জানিয়ে দেবো জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল জানার নিয়ম। আমরা এই ওয়েবসাইটে খুব সুন্দর ভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল জানার সমস্ত পদ্ধতি আলোচনা করেছি।

অনার্স ভর্তি রেজাল্ট ২০২৪

২০২১-২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল আজ ২২ জুন ২০২৪ প্রকাশিত হবে বিকাল ৪ টায়। ভর্তির ফলাফল জানার জন্য একজন স্টুডেন্ট অফলাইন অনলাইন 2 পদ্ধতি অবলম্বন করতে পারেন। অর্থাৎ একজন স্টুডেন্ট অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল জানতে পারবেন। আমরা আপনাদের জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল জানার অনলাইন পদ্ধতি এবং অফলাইন পদ্ধতি জানিয়ে দেবো।

জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল 2021-22
জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল 2021-22

অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট দেখার জন্য আপনি দুই ধরনের পদ্ধতি অবলম্বন করতে পারেন। প্রথমত অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল জানার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে দ্বিতীয়ত বাংলাদেশের প্রচলিত যে কোন মোবাইল অপারেটর কোম্পানির সিম ব্যবহার করে এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল জানতে পারবেন। আমরা এই ওয়েবসাইটে উভয় ধরনের পদ্ধতি আলোচনা করেছি।

অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল জানার নিয়ম ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষ ভর্তি ফলাফল জানার জন্য শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার সময় প্রাপ্ত রোল নম্বর এবং পাসওয়ার্ড জানা একান্ত প্রয়োজন। ভর্তি পরীক্ষার সময় এডমিট কার্ডে একজন শিক্ষার্থীর রোল নম্বর এবং পিন নম্বর সংযুক্ত আছে। সেই রোল নম্বর এবং পিন নম্বর দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল জানা যাবে।

  • এর জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত ওয়েবসাইটে app1.nu.edu.bd এর ফলাফল পাওয়া যাবে।
  • জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট যেতে হবে।
  • অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল এই অপশনে ক্লিক করতে হবে।
  • তারপর আপনার রোল নম্বর পূরণ করতে হবে।
  • এবার আপনার পিন নম্বর দিয়ে লগইন করে দেখতে হবে।
  • লগইন করলে আপনি কোন কলেজে কোন বিষয়ে পড়ার সুযোগ পেয়েছেন সে সম্পর্কে একটি পেজ আপনার সামনে প্রদর্শিত হবে।

তারপর এই পেজটি প্রিন্ট করে আপনার কাছে সংরক্ষণ করতে হবে। কারণ, এই পেজটি পরবর্তীতে ভর্তির সময় আপনার সঙ্গে রাখতে হবে এবং ভর্তির কাগজপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৪

২০২১-২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল জানার জন্য একজন শিক্ষার্থী বাংলাদেশের প্রচলিত যে কোন মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। এসএমএসের মাধ্যমে ভর্তির ফলাফল জানার জন্য কোম্পানী কর্তৃক 2 টাকা 88 পয়সায় কেটে নেবে এবং ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে ফলাফল প্রদর্শন করবে।

মোবাইলে মেসেজ অপশনে গিয়ে (nu <space> athn <space> roll no টাইপ করে 16222 নম্বরে send করতে হবে)

আমরা এই নিবন্ধে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত সমস্ত তথ্য আলোচনা করতে পেরেছি। আপনারা সমস্ত পদ্ধতি বুঝতে পেরেছেন বলে আমরা আশা করছি। ভর্তি সংক্রান্ত আরো কোন জানতে চাইলে আমাদের ওয়েবসাইটে কমেন্ট করে জিজ্ঞেস করতে পারেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button