শিক্ষা

জামালপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2024 PDF ডাউনলোড

জামালপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। আপনি যদি জামালপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কে অনলাইন অনুসন্ধান করেন তাহলে এ নিবন্ধটি আপনার জন্য। কারণ এই নিবন্ধে জামালপুর জিলা স্কুলের ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তির সকল তথ্য সরবরাহ করা হবে।জামালপুর জিলা স্কুল বাংলাদেশের একটি প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান। ১৮৮১ সালে ডনো হাই স্কুল নামে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। ১৯৭৯ সালে জামালপুর জেলার মর্যাদা পেলে বিদ্যালয়টির নাম পরিবর্তন করে জামালপুর জিলা স্কুল রাখা হয়। বর্তমানে এ বিদ্যালয়ে প্রভাতী ও দিবা দুটি শাখায় তৃতীয় শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয়।

জামালপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

জামালপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ নিবন্ধন এই অংশে পূর্নাঙ্গ আলোচনা করা হবে। সারাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরিক্ষা হবে না । জামালপুর জিলা স্কুল নির্দিষ্ট সংখ্যক আসনে ৩য়   ও  ৬ ষ্ঠ  শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করা হবে। covid-19 ভাইরাসজনিত কারণে এ বছর বিদ্যালয় হাতে কোন ভর্তি ফরম বিতরণ হবে না। ভর্তির আবেদন শুধুমাত্র অনলাইনে পাওয়া যাবে। এই বিজ্ঞপ্তি অনুসারে জামালপুর জিলা স্কুল  ৩য়   শ্রেণীতে প্রভাতী ও দবা শাখায় যথাক্রমে ৫৯ জন ও ৫৬ জন সর্বমোট ১১৫ জন ছাত্র ভর্তি হওয়ার সুযোগ পাবে। অপরদিকে ৬ ষ্ঠ  শ্রেণীর দিবা শাখায় ৫১ ও প্রভাতি ৫৬  জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে। জামালপুর জিলা স্কুলল ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের আগামী ৮ ডিসেম্বরের মধ্যে অনলাইনে আবেদন ফরম পূরণের জন্য বলা হয়েছে।

জামালপুর জিলা স্কুল
জামালপুর জিলা স্কুল

জামালপুর জিলা স্কুল ভর্তি ফরম ২০২৪

জামালপুর জিলা স্কুল ভর্তি ফরম ২০২৪ অনুসারে এবছরেই স্কুল থেকে কোনপ্রকার ভর্তিফরম বিক্রি করা হবে না। এর পরিবর্তে শিক্ষার্থীরা শুধুমাত্র অনলাইনে gsa.teletalk.com.bd ঠিকানায় আবেদন ফরম পূরণ করতে পারবে। আবেদন ফরম অনলাইনে  করার শুধু সময় ২৫  শে নভেম্বর ২০২১  ইন তারিখ হতে ৮/১২/২১ ইন তারিখ বিকাল ৫ টা পর্যন্ত চলমান থাকবে। আবেদন ফরম পূরণ শেষে প্রত্যেক শিক্ষার্থীকে টেলিটক সিমের মাধ্যমে নির্ধারিত ১১০ টাকা এসএমএসের মাধ্যমে প্রদান করতে হবে। সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়:
আবেদনের শেষ সময়:
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

জামালপুর জিলা স্কুল লটারি রেজাল্ট ২০২৪

২০২৪ সালে কোভিড 19 এর কারণে বাংলাদেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক সিদ্ধান্ত মোতাবেক ভর্তি পরীক্ষার পরিবর্তে অনলাইনের মাধ্যমে ছাত্র-ছাত্রী নির্বাচন করে ভর্তির সুযোগ দেওয়া হবে সরকারি স্কুলগুলোতে। এরই ধারাবাহিকতায় জামালপুর জিলা স্কুল ২০২৪  শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের লটারি রেজাল্ট প্রকাশিত হয়েছে। এই লটারির রেজাল আমরা আমাদের ওয়েবসাইটের এই অংশে পিডিএফ আকারে যুক্ত করব। এছাড়াও আপনি জামালপুর জিলা স্কুল ওয়েবসাইটে ২০২৪ শিক্ষাবর্ষের উত্তীর্ণ শিক্ষার্থীদের ফলাফল জানতে পারবেন। অথবা আপনি জামালপুর জিলা স্কুল উচ্চ  বিদ্যালয়ের নোটিশ বোর্ডে এই রেজাল্ট খুব সহজেই দেখতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button