শিক্ষা

ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2022 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এই নিবন্ধে আলোচ্য বিষয়। আপনি যদি ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি এবং ২০২২ শিক্ষাবর্ষে ভর্তির ফলাফল অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম।সারা ভারতবর্ষে ইস্ট ইন্ডিয়া কোম্পানির রাজত্ব কায়েমের পর পরই খ্রীস্টান মিশনারীগণ এদেশে প্রাতিষ্ঠানিক শিক্ষা   বিস্তারে মনোনিবেশ করে। এরই ফলশ্রুতিতে বৃটিশ শাসনের অন্তিম লগ্নে খ্রীস্টান মিশনারীগণ ঝিনাইদহ শহরস্থিত ম্যাটারনিটি হাসপাতালের সন্নিকট একটি শিশু বালিকা বিদ্যালয় স্থাপন করে। এ সময় বিদ্যালয়ের মোট ছাত্রী ছিল ৫৬ জন। তখন বিদ্যালয়টি পরিচালিত হতো মূলতঃ  জনৈক সত্যবতী ও তার স্বামীর তত্ত্বাবধানে। দেশ বিভক্তির পর তাঁরা বিদ্যালয় তথা দেশ ত্যাগ করে চলে যান। অতঃপর ১৯৪৭ সালে ভারতীয় উপমহাদেশের বৃটিশ শাসনের অবসান ঘটে এবং ভারত ও পাকিস্তান নামে দু’টি স্বাধীন রাষ্ট্রের উদ্ভব হয়। অতঃপর সদ্য স্বাধীনতা প্রাপ্ত পাকিস্তানের ঝিনাইদহ শহরটি একটি মহকুমা শহর রূপে আত্মপ্রকাশ করে এবং বৃটিশ শাসনের অন্তিমলগ্নে খ্রীস্টান মিশনারী কর্তৃক ম্যাটারনিটি হাসপাতালের কাছে স্থাপিত শিশু বালিকা বিদ্যালয়টি নারী শিক্ষার সুমহান দায়িত্ব নিয়ে প্রথমে এম, ই এবং পরে ইউ, পি স্কুল রূপে হাঁটি হাঁটি পা পা করে চলতে শুরু করে। সময়ের বিবর্তনের সাথে সাথে এ বিদ্যালয়টি জুনিয়র হাইস্কুলে উন্নীত হয়। অতঃপর ১৯৫৪ সালে এ বিদ্যালয়টি হাইস্কুল রূপে স্বীকৃতি প্রাপ্ত হয় এবং ১৯৫৬ সালে মাত্র ৬ জন ছাত্রী ম্যাট্রিক পরীক্ষায় অংশগ্রহণ করে।

ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি সার্কুলার ২০২২ বাংলাদেশের অন্যান্য সরকারি বিদ্যালয় মোতাবেক প্রকাশ করা হয়েছে।যার পরিপ্রেক্ষিতে টেলিটক অপারেটরের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থী তাদের বিডিটি ১১০ অফেরৎযোগ্য পরিশোধ করে ভর্তি ফরম জমা দিয়েছিলেন, তারই ধারাবাহিকতায় ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি সার্কুলার ২০২২  নিচে একনজর দেখার জন্য পেশ করা হল ।

ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২২

ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ২০২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য ছাত্র-ছাত্রীদের কোনরকম ফরম বিতরণ হবে না। ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের অনলাইনে gsa.teletalk.com.bd  অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন শেষে অনলাইন ডিজিটাল লটারির মাধ্যমে অনুষ্ঠিত উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি হওয়ার সুযোগ দেওয়া হবে।সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2021 লটারি

বাংলাদেশের সকল গভারমেন্ট স্কুল সমূহের ভর্তির ফলাফল কেবল আমাদের এই ওয়েবসাইটে পাওয়া যায়। সুতরাং এখান থেকে আপনাদের কাঙ্খিত ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ফলাফল সংগ্রহ করার জন্য আহবান করা যাচ্ছে। বলা দরকার যে অনলাইন পোর্টাল যতস্বাবলম্বী হচ্ছে তত্ত্ব শিক্ষার কার্যক্রম দিন দিন উন্নত থেকে উন্নত দিকে এগিয়ে যাচ্ছে।খুবই কম সংখ্যক শিক্ষার্থী ২০২২ সালের ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য লটারির মাধ্যমে উত্তীর্ণ হয়েছে। প্রতিবছর ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সুনামধন্য রেজাল্ট করে আসছে। যেহেতু পশ্চিম বঙ্গের অন্যতম বালিকা বিদ্যালয় প্রতিবছর সন্তোষজনক রেজাল করে আসছে তাই ২০২২ সালের ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য অনেক শিক্ষার্থী আবেদন জমা দিয়েছিলেন। কিন্তু সীমিত আসনে লটারির মাধ্যমে আজ ১৫ ডিসেম্বর উত্তীর্ণ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইট হতে উত্তীর্ণ প্রার্থীদের তালিকা পাওয়া যাবে।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button