ট্রেন

ঢাকা টু শ্রীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২

ঢাকা টু শ্রীপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা জানতে আমাদের এই ওয়েবসাইটটি আপনাদের পাশে আছে।শ্রীপুর রেলওয়ে স্টেশন বাংলাদেশের ঢাকা বিভাগের গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় অবস্থিত একটি রেলওয়ে স্টেশন। আমাদের এই ওয়েবসাইটটি ঢাকা টু শ্রীপুর রেলপথের ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য প্রকাশ করে থাকে। ঢাকা টু শ্রীপুর রেলপথে দুটি ট্রেন পরিবহন করে। ট্রেন দুটি হল অন্তনগর ও মেইল এক্সপ্রেস ।তাই নিচে ঢাকা টু শ্রীপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা তুলে ধরা হলো।শ্রীপুর রেলওয়ে স্টেশন দিয়ে চলাচল কারী ট্রেনের তালিকা নিম্নে দেওয়া হলো:

তিস্তা এক্সপ্রেস
অগ্নিবীণা এক্সপ্রেস
যমুনা এক্সপ্রেস
ব্রহ্মপুত্র এক্সপ্রেস
হাওর এক্সপ্রেস
মোহনগঞ্জ এক্সপ্রেস
দেওয়ানগঞ্জ কমিউটার
জামালপুর কমিউটার
ভাওয়াল এক্সপ্রেস
বলাকা কমিউটার
মহুয়া এক্সপ্রেস
ময়মনসিংহ কমিউটার ও
লোকাল ট্রেন।

ঢাকা টু শ্রীপুর ট্রেনের সময়সূচী ২০২২

বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে শ্রীপুর এর দূরত্ব ১৪৪  কিলোমিটার। ১৪৪  কিলোমিটার দূরত্বে রেলপথে কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করে। ট্রেন গুলো হল তিস্তা এক্সপ্রেস, অগ্নিবীণা এক্সপ্রেস, আন্তঃনগর, যমুনা এক্সপ্রেস ট্রেন চলাচল করে। বিভিন্ন সময় এই ট্রেনগুলো স্টেশন থেকে ছেড়ে দেওয়া হয়। ট্রেন ছাড়ার সময় ভিন্ন ভিন্ন হওয়ার কারণে নির্দিষ্ট স্থানে পৌঁছানোর সময় ভিন্ন হয়ে থাকে। সুতরাং নিচে ঢাকা টু শ্রীপুর রেলপথের ট্রেন নাম, ছাড়ার সময় এবং পৌছানোর সময় পাশাপাশি ছুটির দিন উল্লেখ করা হলো।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
যমুনা এক্সপ্রেস নাই  4;40
ভাওয়াল এক্সপ্রেস নাই 9;20
বলাকা কমিউটার নাই 4;45
জামালপুর কমিউটার নাই 3.40
ঢাকা টু শ্রীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২
ঢাকা টু শ্রীপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২

ঢাকা টু শ্রীপুর ট্রেনের ভাড়ার তালিকা

প্রতিটি ট্রেনের আসন অনুযায়ী ভাড়া ভিন্ন ভিন্ন হয়ে থাকে। ট্রেনের মধ্যে কয়েক ধরনের আসন বিদ্যমান। যাত্রীরা তাদের পছন্দমতো আসনের টিকিট বুকিং করতে পারেন। আসনগুলো হল শোভন, শোভন চেয়ার, প্রথম সিট, প্রথম বার্থ, স্নিগ্ধা, এসি সিটি, এসি বার্থ। উল্লেখিত আসনগুলোতে বিভিন্ন ধরনের টিকিটের মূল্য ধরা হয়। টিকিটের মূল্য স্বল্প থেকে ব্যয় বহুল সব ধরনেরই আছে।আসন অনুযায়ী টিকিটের মূল্যের তালিকাটি নিচে দেওয়া হল।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button