শুভেচ্ছা

দীপাবলীর শুভেচ্ছা এসএমএস, ছবি, গান, ছন্দ, এসএমএস এবং স্ট্যাটাস | Happy Diwali Wishes, Quotes, SMS, Greetings And Caption

কার্তিক মাসের অমাবস্যা দীপাবলি উদযাপন করা হয়। দীপাবলিতে দেবীর লক্ষ্মী এবং ভগবান গণেশের পূজা অর্চনা করা হয়। কার্তিক মাসের আমাবস্যা তিথি তে প্রদোষ কালে দেবীর লক্ষ্মীর পূজা অর্চনা করে দীপাবলি সব পালন করা হয়। এই দিন সকাল থেকে বাড়িঘর পরিষ্কার-পরিচ্ছন্ন করে দেবীর পূজা অর্চনা করার জন্য সকল সামগ্রী উপকরণ সংগ্রহ করা হয়।Happy Diwali Wishes ভারতীয় উপমহাদেশ ে হিন্দু ধর্মাবলীতে কাছে দীপাবলি বা দেওয়ালী একটি বিশেষ উৎসব এবং পূজা। এই দিন হিন্দু ধর্ম বলিরা তাদের ঘরবাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন করে বাড়িতে প্রদীপ জ্বালিয়ে আলোকিত করে। পূজার সকল সামগ্রী সংগ্রহ করে বাড়িতে পূজা আলোচনা করার জন্য আলপনা এবং রাঙ্গুলী অংকন করে দেবী লক্ষীর পূজার বেদী সাজায়।

পূজা অর্চনা সময় দেবীর লক্ষ্মীকে স্মরণ করে তার অর্ঘ্য অর্পণ করে ভগবান গণেশ এবং ভগবান বিষ্ণু পূজা অর্চনা করা হয়। এই পূজায় আমরা সকলেই প্রদীপ জ্বালিয়ে এবং আকাশের আতশবাজি ও পোটকা ফাটিয়ে এই দিনটি উদযাপন করি। এই দিনে নানা অনুষ্ঠান ও রীতিনীতি পালন করে দিনটি উদযাপন করে হিন্দু ধর্মাবলীরা। এই দিনে হিন্দু ধর্মাবলিরা দেবীর লক্ষ্মী এবং ভগবান বিষ্ণু ও ভগবান গণেশের পূজার নির্দিষ্ট তিথিতে পূজা অর্চনা করে পরিবারের সকল সদস্য সমবেত হয়ে পূজা অর্চনা করে। তাই এই দীপাবলিতে আমরা দীপাবলি পালন করার জন্য আবেদন ফেসবুক বা অনলাইনে সকলকে শুভেচ্ছা জানাই। সকলকে দীপাবলীর শুভেচ্ছা জানিয়ে আমরা আমাদের ফেসবুক কিংবা অনলাইন প্রোফাইলে ছবি স্ট্যাটাস এসএমএস শেয়ার করি। এই অনুচ্ছেদে নিচে দীপাবলি বা দেওয়ালীর ছবি স্ট্যাটাস এসএমএস ও শুভেচ্ছা বাণী শেয়ার করা হয়েছে।

দীপাবলি ২০২২ পিকচার Happy Diwali picture

দীপাবলিতে আমরা সকলে ই এই দিনে বাড়ির আশেপাশে এবং বাড়ির আঙিনা নানা ধরনের আলপনা ও রাঙ্গলি অঙ্কন করে বাড়িতে প্রদীপে জ্বালিয়ে আলোকিত করি। এই দিনটিতে শ্রদ্ধা ভরে দেবী লক্ষী এবং ভগবান বিষ্ণু ও গণেশ দেবতার পূজা আলোচনা করা হয়। দীপাবলীর প্রথম সন্ধ্যায় আমরা সকলেই ব্যস্ত থাকি বাড়ির সকল প্রদীপ জ্বালিয়ে বাড়ি কে আলোয় আলোকিত করতে। এই মুহূর্তগুলো যার কিংবা ছবি তুলে আমরা আমাদের facebook ইন বা অনলাইনে শেয়ার করে স্মরণীয় করে রাখি। তাই আজকের এই অনুষ্ঠান দীপাবলীর কিছু ছবি শেয়ার করা হয়েছে। এ সকল ছবি আপনি আপনার প্রোফাইল কিংবা টাইমলাইনে শেয়ার করতে পারবেন।

দীপাবলি পিকচার
দীপাবলি পিকচার
দীপাবলি পিকচার
দীপাবলি পিকচার

দীপাবলীর শুভেচ্ছা এসএমএস Happy Diwali sms

কার্তিক মাসের অমাবস্যা তিথিতে শুভ দীপাবলি পালন করা হয়। দীপাবলি বা দেওয়ালি পূজায় আমরা সাধারণত নানা রীতিনীতি ও আচার অনুষ্ঠানের মাধ্যমে এই অনুষ্ঠান ও পূজা পালন করি। লক্ষ্মী দেবীর পূজা রচনা করা হয় দীপাবলিতে। দীপাবলিতে আমরা একে অপরকে শুভেচ্ছা জানাই। শুভেচ্ছা জানানোর জন্য আপনি মোবাইলে এসএমএস এর মাধ্যমে শুভেচ্ছা জানাতে পারেন। এই অনুচ্ছেদে দীপাবলীর শুভেচ্ছা এসএমএস শেয়ার করা হয়েছে।

শুভ দীপাবলি! আনন্দের এই উৎসব আপনার জীবনে আরও সুখ বয়ে আনুক।

শুভ দীপাবলি! এই দীপাবলি আপনার জন্য অনেক ভালবাসা, হাসি এবং আলো নিয়ে আসুক! আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করুন!

আমি এই দীপাবলিতে ঈশ্বরের কাছে প্রার্থনা করি যাতে আপনি শান্তি, সমৃদ্ধি এবং ভাগ্য নিয়ে আশীর্বাদ করেন। আপনাকে এবং আপনার পরিবারকে শুভ দীপাবলি!

এই দীপাবলি আমাদের পরিবারের প্রত্যেকের জন্য সমৃদ্ধি, সম্পদ এবং সাফল্য নিয়ে আসুক। এই পবিত্র রজনীতে আপনাদের সবাইকে অনেক অনেক শুভেচ্ছা। শুভ দীপাবলি!

শুভ দীপাবলি! আলোর এই উৎসবে, আতশবাজি আশা ও সাফল্যের বার্তা নিয়ে আসুক!

আপনাকে এবং আপনার পরিবারকে শুভ দীপাবলি। অন্ধকার দূর করা হোক এবং আপনার জীবনে পুনরায় যোগদানের প্রত্যাশা করুন।

দীপাবলি আমাদের হৃদয়কে বিশুদ্ধতা, ইতিবাচকতা এবং উদারতায় পূর্ণ করতে এসেছে! দীপাবলির আলোগুলি আপনার সমস্ত কষ্টকে পুড়িয়ে ফেলুক এবং আপনার জীবনে নতুন আশা নিয়ে আসুক। শুভ দীপাবলি!

দীপাবলীর স্ট্যাটাস Happy Diwali status

দীপাবলিতেই আমরা সকাল থেকে নানা কাজে ব্যস্ত থাকি। ব্যস্ত থাকি সকালে ঘর-বাড়ি আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করে বাড়িতে দেবী লক্ষ্মীর পূজা অর্চনা করার জন্য সকল উপকরণ সংগ্রহ করতে। এই দিন ঘর বাড়ি সবকিছুই পবিত্র রাখতে হয়। বাড়িতে সন্ধ্যার সময় প্রদীপ জ্বালিয়ে ভক্তি ভরে দেবী লক্ষীর পূজা-অর্চনা করি। আমরা দীপাবলিতে অনেক আনন্দ ও উৎসবে মেতে উঠি। আতশবাজি ফাটাই পটকা ফাটাই এ ছাড়া নানা অনুষ্ঠান ও রীতিনীতির মাধ্যমে এই দিনটি উদযাপন করা হয়। দীপাবলিতে আমরা একে অপরকে শুভেচ্ছা জানাই দীপাবলীর। তাই আজকের এই অনুচ্ছেদে দীপাবলীর শুভেচ্ছা জানানোর জন্য কিছু শুভেচ্ছা স্ট্যাটাস শেয়ার করা হয়েছে।

তোমার বিশেষ দিনের প্রতিটি মূহুর্ত যেন হয় হাসিতে ভরা..আনন্দ যেন বসত করে তোমার জীবনে চিরকাল..দীপাবলীর এই পুণ্য পরবে এই আমার কামনা…
শুভ দীপাবলী..
দীপাবলী আসা মানে বাড়ির চারিধারে প্রদীপ বা মোম জ্বালানো..আতসবাজির ঝলকানিতে বাড়ির শিশুদের মুখে হাসি ফুটে ওঠা..আর সবার সাথে মেতে ওঠা মা কালীর আরাধনায়..
কামনা করি তোমার দীপাবলী যেন সুখে কাটে…
দীপাবলীর আনন্দে মেতে ওঠো তুমি ও তোমার পরিবার..
প্রদীপ জ্বালিয়ে দূর করো আঁধারের অশুভ শক্তিসমূহকে…
ফুলঝরি ঘুরিয়ে আনন্দ দাও সবাইকে..
নিরাপদে কাটুক তোমাদের দীপাবলী..
May This Diwali be as bright as ever.
May this Diwali bring joy, health and wealth to you.
May the festival of lights brighten up your life.
Happy Diwali.

দীপাবলীর শুভেচ্ছা উক্তি

দীপাবলি বা দেওয়ালি তে বাংলাদেশ-ভারত সহ যে সকল রাষ্ট্রে হিন্দু ধর্মাবলীর রয়েছে তারা এই দিনটি ভক্তি ভরে দেবী লক্ষ্মী এবং গণেশ ও আরো বিভিন্ন দেবতার পূজা অর্চনা করার মাধ্যমে এই দিনটি পালন করে। এই দিনে নানা উৎসব ও আয়োজন করার মাধ্যমে দিনটি উদযাপন করে। তাই দীপাবলীর দিনে বাড়িতে নানা আলপনা ও রাঙ্গুলি অঙ্কন করে দেবী লক্ষ্মীর পূজা  আসন সাজানো হয়। পরিবারের সকল সদস্য মিলে ভক্তি ভরে দেবী লক্ষ্মীর পূজা অর্চনা করা হয়। আমরা সকলেই একে অপরকে শ্রদ্ধা জানাই এই দিনে। এই দিনে বাড়িতে প্রদীপ জ্বালিয়ে আলোকিত করা হয়। এই অনুষ্ঠানে বাড়িতে নানা ধরনের খাবারের আয়োজন করা হয়। এছাড়া সকল সদস্যই একে অপরকে দীপাবলীর শুভেচ্ছা জানাই। তাই আজকের এই অনুচ্ছেদে দীপাবলীর কিছু শুভেচ্ছা বাণী শেয়ার করা হয়েছে।

 কামনা করি দীপাবলির আলো তোমার মন ও মস্তিষ্ককে আলোকিত করুক এবং পরিবার ও সম্প্রদায়ের সঙ্গে তোমার পারস্পরিক সম্পর্ক আরও মজবুত হোক। শুভ দীপাবলি।

এই দীপাবলি তোমার জীবনকে নতুন আশা ও আগামীর নতুন স্বপ্নে ভরে তুলুক। অনেক অনেক ভালোবাসার সঙ্গে তোমাকে জানাই দীপাবলির শুভেচ্ছা।

রঙ্গোলির রঙের মতোই এই দীপাবলি তোমার মুখে নতুন হাসি ফোটাক, জীবনের নতুন পথ উন্মুক্ত করুক। অসীম আনন্দ ধরা দিক তোমরা কাছে। শুভ দীপাবলি।

জীবন উপভোগ করার জন্য মোমবাতি জ্বালাও, জীবনে নতুন আসার সঞ্চার করার জন্য সাজসজ্জায় মেতে ওঠো, অশুভকে বাজির রোশনাইয়ে পুড়িয়ে ছাই করে দাও, মিষ্টিমুখ করে সাফল্যের স্বাদকে আরও মিষ্টি করে তোলো, ঈশ্বর উপাসনার মাধ্যমে পরমেশ্বরকে ধন্যবাদ জানাও। তোমাকে ও তোমার পরিবারকে দীপাবলির শুভেচ্ছা

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button