শিক্ষা

নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৩ (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় উত্তরের জনপদ রংপুর বিভাগের একটি প্রসিদ্ধ সরকারি স্কুল। এই নিবন্ধের আলোচ্য বিষয় নীলফামারী সরকারি বিদ্যালয়ের ২০২৩ সালের ভর্তি বিজ্ঞপ্তি এবং ২০২৩ সালের লটারির রেজাল্ট। আপনি যদি নীলফামারী সরকারি বিদ্যালয়ের ২০২৩ সালের ভর্তির বিজ্ঞপ্তি সহ রেজাল্ট দেখতে চান তাহলে এই নিবন্ধটি অনুসরণ করতে পারেন।নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ১৮৮২ সালে ব্রিটিশ সরকার কর্তৃক ইংলিশ হাই স্কুল প্রতিষ্ঠা লাভ করে। তখন নীলফামারী মহাকুমায় চাকুরীরত কর্মচারী ব্যবসায়ী ও বিদ্যালয় ব্যক্তিদের দ্বারা এটি উন্নতি লাভ করে। তৎকালীন জমিদার রেবতী মোহন চৌধুরী তমিজউদ্দিন চৌধুরী ও নীলফামারীতে শিক্ষার জন্য 13.23 একর জমি দান করেন। যার ওপর বিদ্যালয়টি প্রতিষ্ঠিত। ১৯১৪ সালে তদানীন্তন স্কুল কমিটি বিদ্যালয় পুরাতন লাল ভবনটি নির্মাণ করেন। পরবর্তীতে ১৯৫২ সাল থেকে 1967 সাল পর্যন্ত সরকার বিভিন্ন মেয়াদে সহায়তা করেছেন এবং 1968 সালে বিদ্যালয়টিকে নীলফামারী সরকারি বালক উচ্চ বিদ্যালয় হিসেবে জাতীয়করণ করেন। তখন থেকে বিদ্যালয়টিতে নিয়মিতভাবে ষষ্ঠ শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় । কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারীর কারণে 2021 এবং ২০২৩ সালে ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে ভর্তি করা হচ্ছে।

নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। উক্ত ভর্তি বিজ্ঞপ্তি উল্লেখ করা আছে এবছরও ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে ছাত্র ভর্তি করা হবে। সে ক্ষেত্রে একজন ছাত্রকে প্রথমে অনলাইনে প্রাথমিক আবেদন পূরণ করে ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করতে। প্রাথমিক আবেদন করার জন্য আপনাকে gsa. teletalk.com.bd বিডি ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণ করা যাবে। ভর্তির আবেদন 25 /11/21 থেকে 08/12/2021 পর্যন্ত করা যাবে। এবং ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে 15/12/2021 . আমরা এই নিবন্ধের নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি পিডিএফ ফাইল সংযুক্ত করেছে। আপনি এক নজরে খুব সহজে ময়মনসিংহ জিলা স্কুলে পিডিএফ ফাইলটি দেখে নিতে পারেন।

সরকারি স্কুলের ভর্তি ফলাফল দেখুন এখানে

আবেদন শুরুর তারিখঃ

ওয়েবসাইটঃ gsa.teletalk.com.bd

আবেদন শেষ তারিখঃ

আবেদনের জন্য টাকা লাগবেঃ  ১১০ টাকা

ফলাফলঃ 12/12/২০২৩

প্রয়োজনীয় জিনিসপত্র: পাসপোর্ট সাইজের এক কপি ছবি, বাবা অথবা মায়ের জাতীয় পরিচয় পত্র, মোবাইল নম্বর, এবং স্টুডেন্ট দের জন্ম নিবন্ধন এক কপি।

নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি  ২০২৩ PDF

নিবন্ধের এই অংশে আমি নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় এর  ভর্তির বিজ্ঞপ্তি পিডিএফ ফাইলটি সংযুক্ত করেছি। ফাইলটি অনুসারে 25 শে নভেম্বর 2021 থেকে ভর্তির আবেদন ফরম পূরণের শুরুর সময় ছিল। এবং এই আবেদন * চলবে আগামী 8 ডিসেম্বর 2021 পর্যন্ত। নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হবে। এই  শ্রেণীতে প্রভাতী শাখায় ১১৯ জন এবং দিবা শাখায় ১১৯ জন সর্বমোট ২৩৮ জন ভর্তি হতে পারবে।  নিচে আমি পিডিএফ ফাইলটি যুক্ত করলাম।

নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়
নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়

নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৩ PDF

নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তির লটারির ফলাফল আগামী 15 ডিসেম্বর 2021 তারিখে প্রকাশিত হবে। বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে 2021 সালের মধ্যে ২০২৩ সালে ভর্তি পরীক্ষায় বিকল্প হিসেবে লটারির মাধ্যমে রেজাল্ট দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ খবর। সেই সিদ্ধান্ত মোতাবেক ২০২৩ সালের ভর্তি পরীক্ষার রেজাল্টের পিডিএফ ফাইলটি এখানে যুক্ত করা হলো।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button