শুভেচ্ছা

পহেলা বৈশাখ ২০২৩ ছন্দ – শুভ নববর্ষ ১৪২৯ ছন্দ

আপনি কি পহেলা বৈশাখ ২০২৩ ছন্দ – শুভ নববর্ষ ১৪২৯ ছন্দ খুজতেছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখ ২০২৩ ছন্দ এবং নববর্ষ ১৪২৯ ছন্দ আলোচনা করতে যাচ্ছি। আমরা আপনাদের জন্য পহেলা বৈশাখের ছন্দ খুব সুন্দর করে তৈরি করেছি। আমরা আশা করছি আমাদের পহেলা বৈশাখ ছন্দ গুলো আপনাদের পছন্দ হবে। আমাদের ওয়েবসাইট হতে পহেলা বৈশাখের ছন্দ গুলো সংগ্রহ করে আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন। সেইসাথে পহেলা বৈশাখের ছন্দ গুলো দিয়ে আপনি আপনার প্রয়োজন বন্ধুবান্ধবকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে পারবেন। তাই দেরী না করে চলে যান মূল পোস্টে।

পহেলা বৈশাখ ২০২৩

পহেলা বৈশাখ বাঙালি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উৎসব। বাংলাদেশসহ ভারতের পশ্চিমবঙ্গের সবগুলো জেলাতেই উৎসব ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়ে থাকে। পহেলা বৈশাখ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় মঙ্গল শোভাযাত্রা আয়োজন করে থাকে। এছাড়াও বাংলাদেশের রমনার বটমূলে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপিত হয়।

অপরদিকে বাংলাদেশের গ্রাম গঞ্জে পহেলা বৈশাখ নিয়ে বিভিন্ন বৈশাখী মেলার আয়োজন করা হয়। এই মেলায় মাটির তৈরি জিনিসপত্র হতে শুরু করে বিভিন্ন প্রকার মৃৎশিল্প, কারুশিল্প সমাহার বসে। বিভিন্ন ধরনের মিষ্টান্ন যেমন জিলাপি, মিষ্টি সহ বিভিন্ন খাবার দোকানের আয়োজন দেখা যায়। অপরদিকে বাংলাদেশের জাতীয় মাছ ইলিশ এর খুব চাহিদা থাকে এই উৎসবে। পান্তা-ইলিশ পহেলা বৈশাখের অন্যতম জনপ্রিয় খাবার। তাই বাঙালির এই অসম্প্রদায়িক অনুষ্ঠানে আপনি যদি আপনার প্রিয়জনকে শুভেচ্ছা জানাতে চান তাহলে আমাদের এই নিবন্ধ হতে পাহেলা বৈশাখ এর ছন্দ সংগ্রহ করুন।

পহেলা বৈশাখের ছন্দ ২০২৩

সম্মানিত পাঠক, আমরা আপনাদের জন্য পহেলা বৈশাখের কিছু মজার মজার ছন্দ সংগ্রহ করে দিয়েছি। আপনি যদি পহেলা বৈশাখের ছন্দ অনলাইন অনুসন্ধান করেন তাহলে আমাদের ওয়েবসাইট হতে পহেলা বৈশাখের ছন্দ গুলো সংগ্রহ করুন। আশা করছি পহেলা বৈশাখ নিয়ে ছন্দ গুলো আপনাদের পছন্দ হবে। আমাদের দেওয়া ছন্দ গুলো আপনি আপনার প্রিয়জনদের মধ্যে শেয়ার করে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে পারেন।

## নতুন আশা নতুন প্রান______♥
নতুন হাসি নতুন গান_______♥
নতুন সকাল নতুন আলো___♥
নতুন দিন কাটুক ভালো______♥
দুঃখকে ভুলে যাই___________♥
নতুন কে স্বাগত জানাই______♥
________শুভ পহেলা বৈশাখ_________

## পুরনো যত হতাশা, দুঃখ,অবসাদ,
নতুন বছর সেগুলোকে করুক ধূলিস্যাৎ।
সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা।
*শুভ পহেলা বৈশাখ*

## ঝরে গেলো আজ বসন্তের পাতা, নিয়ে যাক সঙ্গে সব মলিনতা ।
বৈশাখের সকালে, লাগুক প্রাণে আনন্দের এই স্পর্শ,
মন থেকে আজ জানাই তোমায় “শুভ নববর্ষ”

## চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে,
সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো ।
((( শুভ পহেলা বৈশাখ )))

## নতুন পোশাক নতুন সাঁজ, নতুন বছর শুরু আজ,
মিষ্টি মন মিষ্টি হাঁসি, শুভেচ্ছা জানাই রাশি রাশি ।

## মনে আসুক বসন্ত,
সুখ হোক অনন্ত!
স্বপ্ন হোক জীবন্ত………….
আর নতুন বছরের আনন্দ হোক অফুরন্ত !!!!!
************শুভ নববর্ষ**************

## নববর্ষের নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত,
সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো ।
@@@ শুভ নববর্ষ @@@

## নতুন সকাল , নতুন দিন , নতুন করে শুরু ।
যা হয় না যেন শেষ,
নববর্ষের শুভেচ্ছা সাথে,
পাঠালাম তোমায় এই এসএমএস !
*** শুভ নববর্ষ ***

## তিনজন লোক তোমার ফোন নাম্বার চেয়েছিলো ।
আমি দিইনি। তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।
তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে ।
তারা তিনজন হলো- সুখ, শান্তি, সমৃদ্ধি !!!
অগ্রিম শুভ নববর্ষ!!!

শুভ নববর্ষের ছন্দ ১৪২৯

সম্মানিত পাঠক, বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে গত কয়েক বছর ধরে পহেলা বৈশাখ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়নি। এর পরিবর্তে অনলাইনে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পহেলা বৈশাখ পালিত হয়েছিল। এবছর শুভ নববর্ষ ১৪২৯ উদযাপনের জন্য উন্মুক্ত স্থানে অনুমতি দিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। তাই এ বছর পহেলা বৈশাখ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হচ্ছে। আপনি যদি বাংলা নববর্ষ ১৪২৯ ছন্দ অনলাইনে অনুসন্ধান করেন তাহলে আমাদের এই ওয়েবসাইট হতে বাংলা নববর্ষ ১৪২৯ ছন্দ সংগ্রহ করতে পারেন। আমরা আপনাদের জন্য বাংলা নববর্ষ উদযাপনের বিভিন্ন রকম ছন্দ সংগ্রহ করে দিয়েছে।

পান্তা ইলিশ আর ভর্তা ভাজি বাঙ্গালীর প্রান
নতুন বছরে সবাই গাইবো বৈশাখের গান
এসো হে বৈশাখ এসো এসো ।
____শুভ নববর্ষ____

ইচ্ছে গুলি উড়ে বেড়াক পাখনা দুটি মেলে
দিন গুলি তোর যাক না কেটে এমনি হাসি খেলে
অপূর্ণ না থাক যেন তোর কোন শখ
এই কামনার সাথে জানাই ”

____শুভ পহেলা বৈশাখ____

নতুন প্রভাতের নতুন আলোকে, স্বাগত জানাই এই ধরণীকে ।
আনন্দ মনে বারিনু তোমারে.অগ্রিম শুভেচ্ছা জানাই সাধরে ।
____ শুভ নববর্ষ____

আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই…শুভ নববর্ষ!!

তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ… “শুভ নববর্ষ ১৪২৯”

দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা।

নতুন সূর্য, নতুন প্রাণ। নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ ১৪২৯।

ইলিশ মাছের ৩০ কাঁটা”♣♥”বোয়াল মাছের দাড়ি.♣!!! ♥বৈশাখ মাসের ১ তারিখে”♣ ♥আইসো আমার বাড়ি.♣!!! ♥ছেলে হলে পাঞ্জাবি”♣ ♥মেয়ে হলে শাড়ি.♣!! ♥করব বরন বন্ধু তোমায়”♣ ♥আইসো আমার বাড়ি.♣!!! [[আপনাকে পহেলা বৈশাখের শুভেচ্ছা। শুভ নববর্ষ ১৪২৯

সম্মানিত পাঠক, আমরা আমাদের এই ওয়েবসাইটে শুভ নববর্ষ ১৪২৯ নিয়ে আরও অন্যান্য পোস্ট করেছি। চাইলে আমাদের এই ওয়েবসাইট থেকে বাংলা নববর্ষ অন্যান্য পোস্টগুলো দেখে নিতে পারেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button