চাকরি

[Breaking] প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তৃতীয় ধাপের ফলাফল প্রকাশ ২০২২

সম্মানিত পাঠক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের আওতায় প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ তিনটি ধাপে অনুষ্ঠিত হয়েছে। এর আগে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দুইটি ধাপের লিখিত পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং ফলাফল প্রকাশিত হয়েছে। গত 3 জুন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। আজ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের ফলাফল প্রকাশ করল। আপনারা যারা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের ফলাফল অনুসরণ করছেন তাদের এই নিবন্ধে স্বাগতম। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের ফলাফল আজকের এই নিবন্ধের পিডিএফ আকারে সংযুক্ত করা আছে। এই নিবন্ধটি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল পিডিএফ আকারে পেয়ে যাবেন।

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

গত 3 জুন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। তৃতীয় ধাপের মোহর 31 টি জেলা পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে 38 জেলার সম্পূর্ণ এবং 14 টি জেলার আংশিক উপজেলা এ পরীক্ষায় অংশগ্রহণ করে। পরীক্ষা শেষে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর তৃতীয় ধাপের ফলাফল প্রকাশ করল। তৃতীয় ধাপে পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সকলকে অভিনন্দন জানাচ্ছি। খুব শীঘ্রই প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর উত্তীর্ণ পরীক্ষার্থীদের কাগজপত্র জমা দেওয়ার নোটিশ প্রদান করবে। কাগজপত্র জমাদান শেষে মৌখিক পরীক্ষার জন্য তারিখ প্রদান করবে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর। উত্তীর্ণ পরীক্ষার্থী নিজ জেলায় তাদের প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার জন্য অনুরোধ করা হল।

প্রাইমারি তৃতীয় ধাপের রেজাল্ট ২০২২

প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষা রেজাল্ট প্রকাশিত হয়েছে। প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল গত ৩ জুন ২০২২। ৮০ টি এম সি কিউ প্রশ্ন দিয়ে নেওয়া হয়েছিল প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা। একজন পরীক্ষার্থী ৮০ টি প্রশ্নের উত্তর দেওয়ার জন্য মোট সময় পেয়েছিল এক ঘন্টা। পরীক্ষা শেষে উত্তরপত্র ঢাকায় এনে যাচাই-বাছাই করে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের ফলাফল প্রকাশ করল।

Related Articles

Primary 3rd Phase Result (District wise)

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল দেখার জন্য একজন পরীক্ষার্থী দুইটি পদ্ধতি অবলম্বন করতে পারেন। প্রথমত উত্তীর্ণ পরীক্ষার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল জানিয়ে দেওয়া হবে। এই কাজটি সম্পন্ন করবে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর।

অপরপক্ষে, যে কোনো পরীক্ষাতেই চাইলেই তাদের রোল নম্বর উত্তীর্ণ পরীক্ষার্থীদের সিরিয়ালে আছে কিনা সেটা যাচাই করতে পারবে। এর জন্য একজন শিক্ষার্থীকে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইটে গিয়ে তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফলের পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে হবে। সেখানথেকে পরীক্ষার্থীদের রোল নম্বর দেখে নিতে হবে। পিডিএফ ফাইলে যে সকল পরীক্ষার্থীদের রোল নম্বর সংযুক্ত আছে তারাই এ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে বলে ধরে নেয়া হবে।

Download PDF

আমরা আপনাদের সুবিধার্থে আজকের এই নিবন্ধে প্রাথমিক বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের পিডিএফ ফাইলটি সংযুক্ত করব। আপনারা আমাদের এই ওয়েবসাইট হতে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তৃতীয় দফার ফলাফল সংগ্রহ করতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button