শিক্ষা

বগুড়া জিলা স্কুল ভর্তি ফলাফল 2022 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

আপনি কি বগুড়া জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি  2022  অনলাইনে অনুসন্ধান করছেন? তাহলে আপনি ঠিক জায়গায় আছেন আজকের এই নিবন্ধে আমি বগুড়া জেলায় স্কুলের 2022 সালের ভর্তি বিজ্ঞপ্তি আলোচনা করতে যাচ্ছি। বগুড়া শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত বগুড়া জিলা স্কুল। বগুড়া জেলার সাতমাতা বলে প্রসিদ্ধ জায়গায় এই স্কুলটির অবস্থান। উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র বগুড়া আর বগুড়া প্রাণকেন্দ্র সাতমাথা অবস্থিত বগুড়া জিলা স্কুল ঐতিহ্যমণ্ডিত এবং ফুলের বাগান স্বরূপ এই বিদ্যাপীঠের যুগের সাথে তাল মিলিয়ে দক্ষ মানবসম্পদ গঠন ও তাদের উন্নয়নের লক্ষ্যে বগুড়াবাসীকে তা যথাযথভাবে পালন করছে এই বিদ্যালয়টি। তাই এই বগুড়া জিলা স্কুল প্রতিষ্ঠা লাভের পর থেকে শ্রেষ্ঠত্বের মুকুট মণি তার মাথায় শোভা  হয়েছিল আজ অবধি সেই মুকুট উজ্জ্বল, অমলিন অম্লান। 1844 সালে ইংরেজ শাসক হার্ডডিঞ যখন ইংরেজি শিক্ষাকে গুরুত্ব সহকারে দেখবেন তখন সেই ইস ইংরেজি শিক্ষার স্পর্শ করে বরেন্দ্রভূমি কে। এরই প্রেক্ষাপটে 1853 সালে বগুড়া শহরে এই স্কুলটি প্রতিষ্ঠা হয়েছিল। শুরুতে স্কুলটির নাম ছিল বগুড়া গভর্মেন্ট হাই ইংলিশ স্কুল। পরবর্তীতে ১৯৬৫ সালে বগুড়া গভারমেন্ট হাই ইংলিশে স্কুলের নাম পরিবর্তন করে বগুড়া জিলা স্কুল দেওয়া হয়।

বগুড়া জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2022 PDF

বগুড়া জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুসারে বগুড়া জিলা স্কুলে ভর্তির জন্য আবেদন ফরম পুরণ করে জমা দানের শুরুর তারিখ 25/11/2021 এবং আবেদন পত্র জমাদানের শেষ তারিখ 08/12/2021। এবছর বগুড়া জিলা স্কুলের ছাত্র- ভর্তি করানো হবে। দিবা ও প্রভাত সেপ্টে যথাক্রমে 119, 120 জন ছাত্র ভর্তি হতে পারবে। ভর্তি ফরম অনলাইনে সাবমিট করার পরবর্তী 72 ঘণ্টার মধ্যে 110 টাকা টেলিটক প্রিপেইড মোবাইল থেকে পাঠিয়ে দিতে হবে। ভর্তি ফরম পূরণের জন্য অবশ্যই অবশ্যই হচ্ছে স্টুডেন্ট এর জন্ম নিবন্ধন অনলাইন কপি। 1 কপি পাসপোর্ট সাইজের ছবি।

ভর্তির জন্য শিক্ষার্থীর সক্ষমতা

ক্লাসের নাম প্রভাতী শাখা ডে শিফট মোট
ক্লাস থ্রি (3) 120 120 240
ক্লাস নাইন (9) 14 14 28

বগুড়া জিলা স্কুলে ভর্তি ফরম 2022

বগুড়া জেলা স্কুল ভর্তি ফরম 2022 অনলাইনের মাধ্যমে পূরণ করতে হবে। বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে এ বছর কোন প্রকার ভর্তি ফরম বিতরণ হবে না। সে ক্ষেত্রে ছাত্রছাত্রীকে আমার নিচে প্রদত্ত লিংকে গিয়ে ভর্তি ফরম পূরণ করে অনলাইনে টাকা পাঠাতে হবে। যেহেতু ভর্তি পরীক্ষা এবছর অনুষ্ঠিত হবে না, তাই ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে সুপারিশকৃত ছাত্র-ছাত্রীদের ভর্তির সুযোগ প্রদান করবে বগুড়া জিলা স্কুল।

আবেদনের লিঙ্কঃ   gsa.teletalk.com.bd

বগুড়া জিলা স্কুল ভর্তি লটারি রেজাল্ট 2022

আপনারা অবগত আছেন যে বর্তমানে করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশের সরকারি স্কুল সমূহের মধ্যে ভর্তি পরীক্ষা বাতিল করা হয়েছে।যারা ইতোমধ্যে বাংলাদেশের সরকারি স্কুল সমূহের ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করেছেন তাদের ভিতর হতে লটারির মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে। এখানে বগুড়া জিলা স্কুল  ভর্তি রেজাল্ট 2022 পিডিএফ আকারে দেয়া হয়েছে যা অতি সহজেই ডাউনলোড করে আপনারা দেখতে পারেন। যেহেতু বগুড়া জিলা স্কুল একটি স্বনামধন্য এবং ঐতিহাসিক বিদ্যালয়, সুতরাং অনেক ছাত্র এই মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য ইচ্ছুক অনেক শিক্ষার্থী অনলাইনে আবেদন ফরম পূরণ করে জমা দিয়েছে। লটারি কিত এই উত্তীর্ণ শিক্ষার্থীর ভর্তির রেজাল্ট সহজেই পেতে রোল নাম্বার ইউজার আইডি সাথে সাবমিট করলেই খুব সহজেই বগুড়া জিলা স্কুল উর্ত্তীন্ন প্রার্থীদের নাম এবং রোল নাম্বার সহজেই দেখা যাবে। বগুড়া জিলা স্কুল অফিশিয়াল ওয়েবসাইট ইতোমধ্যে উত্তীর্ণ শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হয়েছে।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button