শিক্ষা

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2022 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এই নিবন্ধে আলোচ্য বিষয় বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2020। আপনি যদি বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022 এর সমস্ত তথ্য জানতে আগ্রহী হন তাহলে এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়বেন। বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বগুড়া জেলার তথা রাজশাহী বিভাগের অত্যন্ত সুন্দর একটি বিদ্যালয়। এটি সাধারণত  V M স্কুল নামে পরিচিত। বিদ্যালয়টির তৃতীয় শ্রেণি দশম শ্রেণী পর্যন্ত প্রদান করা হয়। বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বগুড়া শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত। বিদ্যালয়টি ১৮৬৯ সালে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন ইস্ট ইন্ডিয়া কোম্পানির হিন্দু মুসলিম এবং ব্রাহ্মণ সমাজের গণ্যমান্য ব্যক্তি বর্গ। আলতাব আলী প্রসাদের দক্ষিনে 96 শতাংশ জায়গার উপর বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়েছিল। বিদ্যালয়টি প্রতিষ্ঠা শুরুতে মহারানী ভিক্টোরিয়া এর ভারত সফরে স্মরণীয় করে রাখতে এর নাম রাখা হয় ভিক্টোরিয়া মেমোরিয়াল গার্লস স্কুল। পরবর্তীতে 1962 সালে বিদ্যালয়টিকে সরকারিকরণের মাধ্যমে প্রতিষ্ঠাকালীন নামটি পরিবর্তন করে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নাম দেওয়া হয়। অত্যন্ত সুনাম ধন্য হওয়ার কারণে এই বিদ্যালয়টি তে ভর্তির জন্য প্রতিবছর ভর্তিযুদ্ধ শুরু হয়। এই বিদ্যালয়টিতে তৃতীয় শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তি করানো হয়। আমি বগুড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সমস্ত খুঁটিনাটি তথ্য তুলে ধরছি।

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022 PDF

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর আওতাধীন বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে। উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে 2022 শিক্ষাবর্ষে ভর্তি ছাত্রীদের আগামী 8/12/2021 ইন তারিখের মধ্যে অনলাইনে ভর্তির আবেদন ফরম পূরণ করে টেলিটক মোবাইল এর মাধ্যমে 110 টাকা পাঠাতে বলা হয়েছে। বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করতে পারবে। প্রথম শিফটে যথাক্রমে 120 জন এবং দ্বিতীয় শিফটে 118 জন ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পাবে। লটারিতে বিজয় ছাত্রীদের রেজাল্ট আগামী 25 শে ডিসেম্বর ২০২১ ইং তারিখের মধ্যেই প্রকাশিত হবে।

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম 2022

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম 2022 কোন হাতে হাতে বিক্রি বা কেনা যাবেনা। বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শুধুমাত্র অনলাইনে যে কোন সরকারি বিদ্যালয় ছাত্র ছাত্রীরা আবেদন করতে পারে। এর ব্যতিক্রম বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নয় । আমি বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তির আবেদনের লিংক যুক্ত করেছি। লিংকটি থেকে খুব সহজে আপনি বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।
বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তির আবেদনের লিংক gsa.teletalk.com.bd

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি লটারি রেজাল্ট 2022

আপনারা অবগত আছেন যে বর্তমানে করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশের সরকারি স্কুল সমূহের মধ্যে ভর্তি পরীক্ষা বাতিল করা হয়েছে।যারা ইতোমধ্যে বাংলাদেশের সরকারি স্কুল সমূহের ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করেছেন তাদের ভিতর হতে লটারির মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে। এখানে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়  ভর্তি রেজাল্ট 2022 পিডিএফ আকারে দেয়া হয়েছে যা অতি সহজেই ডাউনলোড করে আপনারা দেখতে পারেন। যেহেতু বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় একটি স্বনামধন্য এবং ঐতিহাসিক বিদ্যালয়, সুতরাং অনেক ছাত্রী এই মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য ইচ্ছুক অনেক শিক্ষার্থী অনলাইনে আবেদন ফরম পূরণ করে জমা দিয়েছে। লটারিতে  উত্তীর্ণ শিক্ষার্থীর ভর্তির রেজাল্ট সহজেই পেতে রোল নাম্বার ইউজার আইডি সাথে সাবমিট করলেই খুব সহজেই বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় উর্ত্তীন্ন প্রার্থীদের নাম এবং রোল নাম্বার সহজেই দেখা যাবে। বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইট ইতোমধ্যে উত্তীর্ণ শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হয়েছে।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button