দিবস

বাবাকে নিয়ে কবিতা

জুন মাসে ১৮ তারিখে সারা বিশ্বে বাবা দিবস উদযাপন করা হয়ে থাকে। বাবা মা প্রত্যেক সন্তানের জন্য আশীর্বাদ শরূপ। সন্তানের মঙ্গলের জন্য প্রত্যেক মা বাবা তার নিজের সমস্ত কিছু বিলিয়ে কাজ করে যায়। প্রত্যেক সন্তানের বড় হওয়ার পিছনে যেমন মায়ের অবদান থাকে ঠিক তেমনি বাবার অবদানও কোন অংশে কম নয়। বাবা তার কঠোর পরিশ্রমের মাধ্যমে সন্তানকে সৎ পথে চলার এবং সন্তানের মুখে হাসি ফুটানোর জন্য কাজ করে যায়।

তাই প্রত্যেক বাবাকে সম্মান জানিয়ে বাবা দিবসে বিভিন্ন রকম কবিতা আবৃত্তি করা হয়ে থাকে। আপনি যদি আপনার বাবাকে নিয়ে বাবা দিবসের সুন্দর সুন্দর কবিতা আবৃতি করে আপনার বাবার বাবা দিবসটি খুব স্পেশাল এবং স্মরণীয় করে তুলতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইটটি আপনাকে বাবা দিবসের সুন্দর সুন্দর শুভেচ্ছা বার্তা গুলো দিয়ে সাহায্য করবে। নিচে থাকছে বাবা দিবস নিয়ে কবিতা।

বাবা দিবস নিয়ে কবিতা

বাবাদের সম্মান সম্মান জানাতে বাবা দিবস খুবই গুরুত্বপূর্ণ। অন্যান্য দিবসের মতো বাবা দিবস খুবই জাঁকজমক পূর্ণ ভাবে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজন করা হয়ে। তাই বাবা দিবসের এই দিনটিতে আপনি যদি আপনার বাবাকে স্মরণ করে বাবা দিবস নিয়ে কবিতা লিখে থাকেন বা খুজে থাকেন তাহলে আমাদের এই ওয়েবসাইটে চলে আসুন। আমাদের এই ওয়েবসাইটটি আপনাদের বাবা দিবসের সুন্দর সুন্দর কবিতা গুলো দিয়ে সাহায্য করবে।

কিভাবে শিশুরা শুভ বাবা দিবস বলে
মিশেল মেলিন দ্বারা

আমার কাছে হয়তো এখনো শব্দ নেই
বলতে “শুভ বাবা দিবস!”
তবে, আমি তোমাকে আমার ভালবাসা দিয়ে দেখাতে পারি
অন্যান্য অনেক উপায়ে।

একটু হাসি,
ছোট্ট একটা হাসি,
আপনার হাত আঁকড়ে ধরে ছোট আঙ্গুলগুলো।
এই সব উপায় আমি বলি
“তুমি আসল পুরুষ!”

আমার নায়ককে বাবা দিবসের শুভেচ্ছা
কেলি রোপার দ্বারা

বাবা তুমি আমার নায়ক,
আপনি সব কারণ.
এবং এই বাবা দিবসে,
আমি বলতে চাই
আমি তোমার জন্য গর্বিত!

আমি তোমাকে অনেক ভালোবাসি বাবা,
এবং আমি নিশ্চিত হতে চাই আপনি জানেন,
যে প্রতিদিন, প্রতিটি উপায়ে,
আমি বাড়ার সাথে সাথে তোমাকে আরও ভালবাসব।

বাবা দিবসে বাবার কাছে
কেলি রোপার দ্বারা

আমার ছোট্ট হাতটা তোমার হাতে নাও
এবং আমরা উপকূল বরাবর হাঁটব.
আমাকে আপনার সাথে নিয়ে আসুন যাতে আমি পারি
আপনি যা কিছু করেন তাতে অংশ নিন,

আমি সবসময় আপনার সন্তান হব, কিন্তু আমি করব
অল্প সময়ের জন্য যুবক হও।
এবং আমি কোন সময় মিস করতে চাই না
আপনার সাথে, আমার মূল্যবান বাবা.

পরিশেষে বলতে চাই, আপনি যদি আপনার বাবাকে বাবা দিবস নিয়ে কবিতা গুলোর মাধ্যমে আপনার বাবার প্রতি ভালোবাসা প্রকাশ করতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইটে রয়েছে বাবা দিবস নিয়ে বেশ কিছু কবিতা। এই কবিতা গুলোর মাধ্যমে আপনি আপনার বাবার বিশেষ দিনটি আরো স্মরণীয় এবং স্মৃতিময় করে তুলতে পারবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button