শিক্ষা

বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৩ (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

আজকের এই নিবন্ধের আলোচ্য বিষয় বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩, ভর্তি ফলাফল ২০২৩ আবেদনের নিয়ম সহ যাবতীয় বিষয়। আপনি যদি বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর জানতে চান তাহলে এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়বেন। আমি আশা করি আপনার সকল প্রশ্নের উত্তর দিতে সক্ষম হব বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বাংলাদেশের প্রসিদ্ধ বিষয়গুলোর মধ্যে অন্যতম। বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভারতীয় উপমহাদেশে নারী শিক্ষা উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ব্রিটিশ স্থাপত্যরীতিতে 1876 খ্রিস্টাব্দে এই বিদ্যালয়টি দালান ভবনটি স্থাপিত হয়। এই বিদ্যালয়টি এখনো বাংলাদেশের প্রথম শ্রেণীর বিদ্যালয় গুলোর মধ্যে একটি। বিদ্যালয়টি ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত।তাই অনেক অভিভাবকই এই পেজের সন্তানকে পরানো একটি সৌভাগ্যের ব্যাপার বলে মনে করে। এবং বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পড়াশুনা করা প্রত্যেক ছাত্রীর একজন গর্বিত ছাত্রী, যে তারা বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় একজন ছাত্রী হতে পেরে।

বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ ২৪/১১/২১ খ্রিস্টাব্দের প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে তাদের বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে। উক্ত বিজ্ঞপ্তিতে তারা উল্লেখ করে এ বছর করণা মহামারীর কারণে বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। সে কারণে তারা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে ভাগ্যবান ছাত্রীদের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তির সুযোগ প্রদান করবে। এজন্য সরকারি ওয়েবসাইট gsa.teletalk.com.bd  থেকে প্রাথমিক আবেদন সম্পূর্ণ করতে হবে। প্রাথমিক আবেদন শেষ করে ৭২ ঘণ্টার মধ্যে ১১০ টাকা মোবাইলে পরিশোধ করতে হবে। টাকা পাঠানোর জন্য আপনি যেকোন প্রিপেইড টেলিটক সিম ব্যবহার করতে পারেন। বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ ভর্তির জন্য একজন শিক্ষার্থীর বয়স সর্বনিম্ন ৮ বছর হতে হবে।

  • অনলাইনে আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদানের শেষ তারিখ ২৫/১১/২১
  • অনলাইনে আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদানের শেষ তারিখ ০৮/১২/২১
  • আবেদনকারীরা ০৮/১২/২১ ইন রাত বারোটা পর্যন্ত টেলিটকের মাধ্যমে ফি প্রদান করতে পারবে।
  • gsa.teletalk.com.bd আবেদন করতে পারবেন।
  • আবেদন ফি 100 টাকা
বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়
বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২৩

বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ভর্তি ফরম এবছর করণা মহামারীর কারণে স্বহস্তে বিতরণ হবে না। এজন্য সকলকে অনলাইনে বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরমের লিঙ্ক আমি নিচে সংযুক্ত করব। বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বাংলাদেশের সকল সরকারি উচ্চ বিদ্যালয় আবেদনের জন্য আপনি 8/12/21 তারিখ পর্যন্ত সময় পাবেন। প্রাথমিক আবেদন ফরম পূরণের পর আপনাকে ফরম বাবদ 110 টাকা অনলাইনে পেমেন্ট করতে হবে। অনলাইনে আবেদন ফরম পুরনো টাকা পাঠাতে আপনাকে টেলিটক প্রিপেইড সিম থেকে পাঠাতে হবে।
আবেদন ফরম পূরণের লিংক: gsa.teletalk.com.bd

আবেদনের নিয়মঃ

শিক্ষার্থীরা তার জন্ম শংসাপত্র হিসাবে সঠিক তথ্য দিয়ে অনলাইন আবেদনপত্র পূরণ করে

কিভাবে আবেদন করবেন – অনলাইন আবেদনপত্র

  • প্রত্যেক শিক্ষার্থীকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে তাই সবার আগে http://gsa.teletalk.com.bd-এ যান।
  • আপনার নাম এবং পিতামাতার নাম হিসাবে আপনার জন্ম শংসাপত্র অনুসারে আবেদনপত্র পূরণ করুন
  • একটি সাম্প্রতিক রঙিন ছবি আপলোড করুন এবং ছবির আকার 300×300 পিক্সেল হওয়া উচিত
  • তারপর আবেদনপত্র জমা দিন।
  • অবশেষে, আবেদন জমা দিন এবং আপনি একটি ব্যবহারকারী আইডি পাবেন

আবেদন প্রক্রিয়া শেষ করার পর, আপনাকে টেলিটক মোবাইল SMS এর মাধ্যমে আবেদনের ফি দিতে হবে।

কিভাবে পেমেন্ট সম্পূর্ণ করবেন

১ম এসএমএস:

GSA<space>User ID এবং পাঠান 16222 নম্বরে

উদাহরণ: GSA AJKL69A

আপনি পিন নম্বর এবং পরবর্তী পদক্ষেপ সহ একটি এসএমএস পাবেন। এখন নিশ্চিতকরণের জন্য ২য় এসএমএস পাঠান।

২য় এসএমএস:

জিএসএ (স্পেস) হ্যাঁ (স্পেস) পিন পাঠান 16222 নম্বরে

উদাহরণ: GSA YES 2456954

বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির রেজাল্ট ২০২৩

করোনাভাইরাস মহামারীর কারণে এ বছর সরকারি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এর জন্য বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এর ব্যতিক্রম বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় করছে না। বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ২০২৩ সালের ভর্তির সুপারিশকৃত ছাত্র-তালিকা আমি নিচে সংযুক্ত। আপনি এখান থেকে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে খুব সহজে আপনার ছাত্রী পজিশন দেখে নিতে। এছাড়া বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর ওয়েবসাইটে এই রেজাল্ট প্রকাশিত হবে। অথবা আপনি বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নোটিশ বোর্ড থেকে খুব সহজেই এই রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

সরকারি স্কুলের ভর্তি ফলাফল দেখুন এখানে

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button