দিবস

বুদ্ধ পূর্ণিমা ২০২২ কত তারিখ?

আপনি কি জানেন বুদ্ধ পূর্ণিমা কত তারিখ? ২০২২ সালে বুদ্ধ পূর্ণিমা কত তারিখ অনুষ্ঠিত হবে? পূর্ণিমা ইংরেজি কত তারিখ? বুদ্ধ পূর্ণিমা বৌদ্ধ ধর্মের প্রধান ধর্মীয় অনুষ্ঠান, পূর্ণিমাকে বৈশাখী পূর্ণিমা নামেও অভিহিত করা হয়। বুদ্ধ পূর্ণিমা তে বাংলাদেশের সরকারি ছুটির দিন হিসেবে পালন করা হয়ে থাকে। বুদ্ধ পূর্ণিমা বাংলা বছরের প্রথম পূর্ণিমার দিন অনুষ্ঠিত হয়।

এই দিনে বৌদ্ধধর্মাবলম্বীগণ স্নান করেন, শুচিবস্ত্র পরিধান করে মন্দিরে বুদ্ধের বন্দনায় রত থাকেন। ভক্তগণ প্রতিটি মন্দিরে বহু প্রদীপ প্রজ্জ্বলিত করেন, ফুলের মালা দিয়ে মন্দিরগৃহ সুশোভিত করে বুদ্ধের আরাধনায় নিমগ্ন হন। এছাড়া বুদ্ধগণ এই দিনে বুদ্ধ পূজার পাশাপাশি পঞ্চশীল, অষ্টশীল, সূত্রপাঠ, সূত্রশ্রবণ, সমবেত প্রার্থনা করে থাকেন ।

বুদ্ধ পূর্ণিমা কত তারিখ ?

গৌতম বুদ্ধের জন্মদিন উদযাপন উপলক্ষে প্রতিবছর বৌদ্ধধর্মাবলম্বী সকল মানুষ বুদ্ধপূর্ণিমা যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করে থাকে। আপনি কি জানেন বুদ্ধ পূর্ণিমা ২০২২ সালের কত তারিখে অনুষ্ঠিত হবে? যদি না জেনে থাকেন তাহলে কোন সমস্যা নেই, আমরা আপনাদের জানিয়ে দেবো বুদ্ধ পূর্ণিমা ২০২২ সালে কত তারিখে অনুষ্ঠিত হবে?

বুদ্ধ পূর্ণিমা ২০২২ সালে বাংলাদেশে ১৫ মে রবিবার অনুষ্ঠিত হবে এবং বাংলাদেশের সরকারি ছুটি থাকবে, বার সোমবার  ১৬ মে ।

বুদ্ধ পূর্ণিমা ইংরেজি কত তারিখ?

২০২২ সালে ইংরেজি কত তারিখে বুদ্ধপূর্ণিমা অনুষ্ঠিত হবে। এ সমস্ত প্রশ্নের উত্তর আজকের এই নিবন্ধে সংযুক্ত করছি। গৌতম বুদ্ধের জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত এই উৎসব বৌদ্ধ ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। তাই প্রতিবছর বৌদ্ধধর্মাবলম্বী সকল ভাইবোনেরা এই উৎসব পালনের জন্য উৎসুক হয়ে থাকে। এই নিবন্ধে বুদ্ধ পূর্ণিমা 2022 সালে ইংরেজি কত তারিখে অনুষ্ঠিত হবে আপনাদের জানিয়ে দিচ্ছি।

বুদ্ধ পূর্ণিমা 2022 সালে বাংলাদেশে 15 মে রবিবার অনুষ্ঠিত হবে এবং বাংলাদেশের সরকারি ছুটি থাকবে, বার সোমবার  16 মে 2022।

বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা

আমার এই ওয়েবসাইটের সকল ভক্ত ধর্মালম্বী ভাই-বোনদের বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা জানাচ্ছি। সকল জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বদ্ধ বিশেষ ভূমিকা পালন করেছিল। তাই বিশ্বশান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আজকের এই বুদ্ধ পূর্ণিমা তে আপনি আপনার প্রিয়জনকে বদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা পাঠাতে চাইলে আমাদের এই ওয়েবসাইট হতে বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করতে পারবেন।

আপনার ও আপনার পরিবারের
সকলের জন্য রইল
বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা
সহ অনেক অনেক
ভালবাসা ও শুভ কামনা।
শুভ বুদ্ধ পূর্ণিমা

ভগবান বুদ্ধর হাত সর্বদা আপনার মাথায় থাকুক,
সুখ এবং সমৃদ্ধি আপনার সাথে থাকুক,
আপনার সকল চাওয়া পাওয়া পূর্ণ হোক।
শুভ বুদ্ধ পূর্ণিমা

বুদ্ধ পূর্ণিমার মতোই
আনন্দময় হোক প্রতিটি দিন।
সুন্দর হোক তোমার জীবন,
পূরণ হোক মনের সব চাওয়া পাওয়া।
শুভ বুদ্ধ পূর্ণিমা

এই বুদ্ধ পূর্ণিমায়,
ভগবান বুদ্ধের আশীর্বাদ
তোমার ওপর পড়ুক…
তোমার জীবন সুখ-শান্তি
এবং আনন্দে পরিপূর্ণ থাকুক…
শুভ বুদ্ধ পূর্ণিমা

স্বপ্নগুলো সত্যি হোক,
সকল আশা পূরণ হোক,
দুঃখগুলো দূরে যাক,
সুখে জীবন ভরে যাক,
জীবনটা হোক ধন্য,
বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা
তোমার জন্য…

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button