শুভেচ্ছা

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা,এসএমএস, স্ট্যাটাস 2022

ভাইফোঁটার 2022 ভাইয়ের কপালে দিলাম ফোঁটা যমের দুয়ারে পরলো কাটা। এই কথাটির সাথে আমরা সকলেই পরিচিত। এই কথাটি সেদিনই বোনরা তার ভাইয়ের জন্য জম দেবতার কাছে প্রার্থনা করে। ভাইফোঁটার দিনে ভাইয়ের দীর্ঘায়ু এবং সুখী জীবনের কামনায় প্রার্থনা করে সকল বোনেরা। দুর্গাপূজার কিছুদিন পরেই কার্তিক মাসের আমাবস্যা তিথিতে দীপাবলি উৎসব পালন করা হয়। দীপাবলিতে কার্তিক মাসের অমাবস্যা তিথির মধ্যরাতে কালী পূজার মাধ্যমে দীপাবলি পালন করা হয়। কালী পূজার ঠিক দুইদিন পরে ই বা কখনো কখনো কালী পূজার পরের দিনে ই আমাবস্যার তিথির পরে ভাইফোঁটা উৎসব পালন করা হয়। ভাইফোঁটা হিন্দু ধর্মাবতীরা সকলে পালন করে থাকে এই দিন। এই দিনে বোনেরা তাদের ভাইয়ের কপালে চন্দন ফোটা দিয়ে প্রার্থনা করে ভাইয়ের দীর্ঘায়ু এবং সুখী জীবনের জন্য। আর ভাইয়েরা তাদের বোনের জন্য নানা উপহার সামগ্রী দান করে। ভাইফোঁটার এই দিনটি সকল ভাই ও বোনেদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। বোনেরা ভাইয়ের জন্য প্রার্থনা করি এবং ভাইরা বোনের জন্য প্রার্থনা করে এই দিনে। পরিবারের সকল সদস্য মিলে ভাইফোঁটায় এই উৎসবটি পালন করা হয়।

কার্তিক মাসের নির্দিষ্ট তিথিতে ভাইফোঁটা পালন করা হয়। ভাইফোঁটায় পূজার সকল সামগ্রী আয়োজন করে পূজা অর্চনা করে ভাইয়ের দীর্ঘায়ু প্রার্থনা করে। এই দিন বাড়িতে নানা ধরনের ব্যঞ্জন এবং খাওয়া-দাওয়া আয়োজন করা হয়। ভাইয়ের কপালে চন্দন ফোঁটা দিয়ে মিষ্টিমুখ করে ভাইয়ের জন্য প্রার্থনা করি বোনরা। তাদের বোনকে সুন্দর উপহার দেয়। এই দিনে ভাইয়ের হাতে রাখি পরিয়ে বোনেরা ভাইয়ের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করে। ভাইয়ের জন্য তারা এই প্রার্থনা টি করে।

ভাই ফোটার দিনে প্রত্যেক ভাই এবং প্রত্যেক বোন একে অপরকে ভাইফোঁটা শুভেচ্ছা জানায়। আজকের এই অনুচ্ছেদে ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা এসএমএস ক্যাপশন স্ট্যাটাস শেয়ার করা হয়েছে।

ভাইফোঁটার শুভেচ্ছা বার্তা

ভাই কোথায় প্রত্যেক বোনেরা ভাইয়ের জন্যই ঈশ্বরের কাছে প্রার্থনা করে। ঈশ্বরের কাছে তারা ভাইয়ের জন্য প্রার্থনা করে যেন ভাইয়েরা সুখী শান্তিতে বসবাস করতে পারে। তারা নানা পূজা মাধ্যমে এই দিনটি পালন করে। এই দিনে প্রথম সকালেই বোনেরা ভাইকে শুভেচ্ছা জানিয়ে ভাই ফোঁটা দিনটি উদযাপন করে। আজকের এই অনুষ্ঠানে ভাইফোঁটার কিছু শুভেচ্ছা বাণী শেয়ার করা হয়েছে।

দাদাা তুই আমার প্রিয় বন্ধু। আমি যখন বিপদে পরেছি তখন বাবার মতো আগলে রেখেছিস। সবসময় আমার পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ। আজ এই শুভ দিনে আমি ভগবানের কাছে তোর মঙ্গল কামনা করব। শুভ ভ্রাতৃদ্বিতীয়া।

ভাই তুই এমন একজন যাকে ভাই হিসাবে পেয়ে আমি গর্বিত। তোর আর আমার এই মিষ্টি সম্পর্কের বন্ধন যেন অটুট থাকে। আজকের দিনে আমার তরফ থেকে তোর ভবিষ্যতের জন্য শুভ কামনা রইল। অনেক অনেক ভালোবাসা এবং আশীর্বাদ। শুভ ভাইফোঁটা।

এই ভ্রাতৃদ্বিতীয়ায় তোমার দীর্ঘজীবন এবং সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করছি। আজকের এই দিনে শুভ ভাইফোঁটার অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন রইল আমার মিষ্টি দাদাকে।

ভগবান আমাকে আমার বিপদে এবং সুখে পাশে থাকার জন্য তোমাকে দেবদূত বানিয়ে পাঠিয়েছেন। ভালো এবং খারাপ সময়ে আমাকে সহায়তা করার জন্য, আমকে সর্বদা সাপোর্ট করার জন্য তোমাকে অনেক ধন্যবাদ জানাই। এইভাবে সারাজীবন তোমার আশীর্বাদ যেন আমার মাথার উপর থাকে। দীর্ঘায়ু হোক প্রার্থনা করি। শুভ ভাইফোঁটা দাদাভাই।

ভাইফোঁটার শুভেচ্ছা স্ট্যাটাস

ভাইফোঁটা  এই দিনটিতে আমরা সকলেই সকালে ঘুম থেকে উঠে ভাইফোঁটা শুভেচ্ছা জানানোর জন্য  ফেসবুকে অনলাইনে স্ট্যাটাস শেয়ার করেন। বোনেরা ভাইকে ভাইফোঁটা শুভেচ্ছা জানায়। ভাইফোঁটা শুভেচ্ছা জানানোর জন্য আমাদের অনুচ্ছেদে ভাইফোঁটা শুভেচ্ছা স্ট্যাটাস শেয়ার করা হয়েছে।

ডিয়ার দাদাভাই তুমি আমার জীবনে সবচেয়ে সেরা উপহার যা ঈশ্বর আমাকে পাঠিয়েছেন। তোমাকে আমি কতটা স্নেহ করি তোমাকে বলে বোঝাতে পারব না। আজকের এই দিনে আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করব তোমার সুস্থ জীবন এবং দীর্ঘায়ুর জন্য। খুব ভালো থেকো। শুভ ভাইফোঁটা দাদা।

এই ভাইফোঁটার শুভ দিনটি আমাদের মনে করিয়ে দেয় আমাদের দুইজনের ভালোবাসা এবং লড়াইয়ের সেই মধুর দিনগুলো। হয়তো আমরা সেই দিনগুলি আর কোনদিন ফিরে পাব না তবে তুমি আমার হৃদয়ে সবসময় থাকবে। শুভ ভ্রাতৃদ্বিতীয়া।

শুভ ভাইফোঁটা দাদা। সবসময় আমাকে সাপোর্ট করার জন্য তোমাকে অনেক ধন্যবাদ। আশা করি তোমার সমস্ত স্বপ্ন পূরণ হোক এবং জীবনে সব চাওয়া পাওয়া সার্থক হোক। আজকের এই মিষ্টি দিনে তোমাকে এই ছোট বোনের তরফ থেকে অনেক ভালোবাসা রইল।

ভাইফোঁটার শুভেচ্ছা এসএমএস ২০২২

ভাইয়ের কপালে দিলাম ফোঁটা যমের দুয়ারে পরলো কাটা। এই কথাটি সেদিনই বলে যেদিন ভাইফোঁটা। ভাইফোটার এই দিনে বোনেরা ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন তার ভাই দীর্ঘায়ু হয় এবং সুখে শান্তিতে জীবন যাপন করতে পারে। বিয়ের জন্য ঈশ্বরের কাছে ভর্তি হয়ে প্রার্থনা করি সফল মনে হয়। তাই এক ভাই এবং প্রত্যেক বোনেরা তাদের একে অপরকে ভাইফোঁটা শুভেচ্ছা জানানোর জন্য এসএমএস এর মাধ্যমে শুভেচ্ছা জানাতে পারে। আজকের এই অনুচ্ছেদে ভাইফোঁটার শুভেচ্ছা এসএমএস শেয়ার করা হয়েছে।

  • প্রিয় ভাই, তুমি আমার সেরা বন্ধু। যখন আমি একা থাকি তখন আপনি আমার পাশে থাকেন, যখন আমার দুঃখে থাকি তখন তোমার জন্যে খুশি আমায় খুশি হয়। সবসময় আমার জন্য থাকার জন্য ধন্যবাদ প্রিয় ভাই। শুভ ভাই ফোঁটা।
  • এই ভাইফোঁটা আমাদের বন্ধনকে আগের চেয়ে আরও শক্তিশালী করুন এবং আনন্দ ও সমৃদ্ধি বর্ষণ করুন, ভাই ফোঁটার শুভেচ্ছা।
  • প্রিয় ভাই, ফোঁটা দেওয়ার সময় আমি ঈশ্বরের কাছে আপনার শান্তি সুখ ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করি। আপনার মত একজন উষ্ণ এবং প্রেমময় ব্যক্তি জীবনের সেরা প্রাপ্য। শুভ ভাইফোঁটা।
  • বন্ধুত্বের শুদ্ধতম রূপের দ্বারা মিলিত হয়ে দুটি প্রাণের মধ্যে ভালবাসা এবং বিশ্বাসের বন্ধনটি উদযাপন করার সময় এসেছে। ভাই ও বোন সকলকে শুভ ভাইফোঁটা !

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button