দিবস

শবে বরাত কবে ২০২২ বাংলাদেশ? শবে বরাত কত তারিখে?

আজকে কি শবে বরাত ২০২২? শবে বরাত ইসলাম ধর্মের এক গুরুত্বপূর্ণ রাত। হিজরী শা’বান মাসের 14 এবং 15 তারিখের মধ্যবর্তী রাতকে উপমহাদেশে শবে বরাত হিসেবে পালিত হয়ে থাকে। তাই আজকের এই নিবন্ধে আমরা ইংরেজি কত তারিখে শবে বরাত হবে সে বিষয়ে বিস্তারিত জানব। আরবি হিসেব রাখা অনেকের জন্য কঠিন হয়ে যায়, তাই আমরা শবে বরাতের ইংরেজি তারিখ উল্লেখ করতেছি।

আপনি যদি অনলাইনে শবে বরাত ২০২২ কবে? অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধ আপনাকে স্বাগতম। আমরা এই নিবন্ধে বাংলাদেশ, ভারত, সৌদি আরব সহ পৃথিবীর বিভিন্ন মুসলিম রাষ্ট্রের কোন তারিখে শবে বরাত পালিত হবে সে বিষয়ে আপনাদের অবগত করব।

শব ই বরাত ২০২২ কবে?

বাংলাদেশ একটি মুসলিম রাষ্ট্র। এই দেশের শতকরা 90 জন মানুষ মুসলিম। বাংলাদেশের অনেক মানুষ এই এখন পর্যন্ত ২০২২ সালের শবে ই বরাত কবে সেটা জানে না। চিন্তার কোন বিষয় নেই। আমরাই আপনাদের জানিয়ে দেবো ২০২২ সালে বাংলাদেশে কোন রাতে শবে ই বরাত পালিত হবে।

যেহেতু, মুসলিমদের অধিকাংশ ধর্মীয় অনুষ্ঠান চাঁদ দেখার উপর নির্ভর করে। তাই অনেক আগে থেকে শবেবরাতের তারিখ বলে রাখা কঠিন। আমরা এখানে শবে ই বরাতের নির্দিষ্ট তারিখ বলতে পারবো না। কিন্তু, আমরা 2022 সালের শবে বরাতের সম্ভাব্য তারিখ বলে দিতে পারি। 2022 সালে বাংলাদেশের শবে ই বরাতের রাত পালিত হবে।

১৯ মার্চ পবিত্র লাইলাতুল বরাত। বা পবিত্র শবে ই বরাত পালিত হবে।

শবে বরাত ২০২২ ইংরেজি কত তারিখে?

পৃথিবীর মুসলিম ঈদের বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান আরবি তারিখ অনুযায়ী অনুষ্ঠিত হয়। এই জায়গায় একটু বিড়ম্বনায় পড়তে হবে সাধারণ মুসল্লিদের। কারণ আমরা সকলেই সাধারণত ইংরেজি তারিখে বেশ পারদর্শী। আমরা আরবি তারিখ নিয়ে এত মাথা ঘামায় না। তাই ইংরেজি কত তারিখে পবিত্র শবেবরাত পালিত হবে সে বিষয়ে আমরা অনেকেই অবগত নই। তাই আজকের এই নিবন্ধে আমরা ইংরেজি কত তারিখে পবিত্র শবেবরাত পালিত হবে সে বিষয়ে আপনাদের জানাবো। পবিত্র শবেবরাত পালিত হবে……

১৯ মার্চ ২০২২ ইং

শবে ই বরাত কবে ২০২২ (সৌদি আরব)

ভৌগলিক কারণে বাংলাদেশের থেকে বেশ কয়েক ঘণ্টা আগেই সৌদি আরবে সূর্য উঠে। তাই সৌদি আরবে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান গুলো বাংলাদেশের থেকে একদিন আগেই অনুষ্ঠিত হয়। পবিত্র শবে বরাত ২০২২ সৌদি আরবে অনুষ্ঠিত হবে

১৮ মার্চ ২০২২ ইং তারিখ।

আমরা এই ওয়েবসাইটে বিভিন্ন তথ্যমূলক আর্টিকেল প্রকাশ করে থাকি। আপনি যদি ধর্মীয়, রাজনৈতিক এবং খেলাধুলার বিষয়ে আপডেট পেতে চান তাহলে এই ওয়েবসাইটটির সাথে থাকবেন ধন্যবাদ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button