শিক্ষা

সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম ভর্তি ফলাফল 2022 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় চট্টগ্রাম ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে। আপনি যদি সরকারি মুসলিম হাই স্কুল চট্টগ্রাম এর ভর্তি বিজ্ঞপ্তি 2022 অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধের আপনি সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। সেটা সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় চট্টগ্রাম বাংলাদেশের অবস্থিত সরকারি বিদ্যালয় গুলোর মধ্যে একটি। দানবীর হাজী মুহাম্মদ মহসিন এর আর্থিক অনুদান 1909 সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। বিংশ শতকের প্রথম দশকে তৎকালীন দানবীর হাজী মুহাম্মদ মহসিন তার সম্পদ থেকে মহসিন তহবিল গঠন করার উদ্যোগ নেয়। শুরুতেই তিনি একটি দাতব্য তহবিল এবং পরবর্তীতে মহাসিন তহবিল নামে একটি তহবিল গঠন করেন। এই তহবিলের অর্থ শিশুদের শিক্ষা খাতে ব্যয় করার নির্দেশ দেন তিনি। উপমহাদেশে মুসলিম শিক্ষার প্রসার ঘটায় চট্টগ্রাম মহসিন মিয়া মাদরাসা নাম একটিও মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে সেই মাদ্রাসায় মুসলিম হাই স্কুল নামে পরিচিত হয়।

সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারী বিধি মোতাবেক সরকারি মুসলিম উচ্চ  বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ শিক্ষাবর্ষে ৫ম, ৮ম, ৯ম  শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। এক্ষেত্রে বিদ্যালয় হতে কোন ফরম বিতরণ করা হবে না। শুধুমাত্র অনলাইনে আবেদন গ্রহণের প্রক্রিয়া ২৫/১১/২০২১ খ্রিস্টাব্দ সকাল এগারোটা হইতে ০৮/১২/২১ খ্রিস্টাব্দে বিকাল 5 টা পর্যন্ত চলমান থাকবে। ২০২২ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল হাতে এসএমএসের  মাধ্যমে পেমেন্ট করা যাবে । সারাদেশে সরকারি বিদ্যালয় সমূহে প্রক্রিয়ায় শিক্ষার্থীদের নির্বাচন আগামী ১৫/১২/২০২১ অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদনের ফরম পূরণের সংক্রান্ত বিস্তারিত নিয়ম  জানতে  dshe.gov.bd এবং অনলাইনে আবেদন করা যাবে gsa.teletalk.com.bd  এই ওয়েবসাইটে।সরকারি মুসলিম হাই স্কুলে পঞ্চম শ্রেণিতে ১৫৭টি, ষষ্ঠ শ্রেণিতে ১৬০টি ও নবম শ্রেণিতে ১৫৯টি ।

সরকারি মুসলিম উচ্চ  বিদ্যালয়ের
সরকারি মুসলিম উচ্চ  বিদ্যালয়ের

সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফরম ২০২২

সরকারি মুসলিম উচ্চ  বিদ্যালয়ের ২০২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য ছাত্র-ছাত্রীদের কোনরকম ফরম বিতরণ হবে না। ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের অনলাইনে gsa.teletalk.com.bd  অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন শেষে অনলাইন ডিজিটাল লটারির মাধ্যমে অনুষ্ঠিত উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি হওয়ার সুযোগ দেওয়া হবে।সরকারি মুসলিম হাই স্কুলে পঞ্চম শ্রেণিতে ১৫৭টি, ষষ্ঠ শ্রেণিতে ১৬০টি ও নবম শ্রেণিতে ১৫৯টি ।  ।সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

সরকারি মুসলিম উচ্চ  বিদ্যালয়ের লটারি রেজাল্ট 2022

সরকারি মুসলিম উচ্চ  বিদ্যালয়ের ভর্তি ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। এখানে উল্লেখ্য যে করণা মহামারীর কারণে এ বছর সরকারি মুসলিম উচ্চ  বিদ্যালয়ের শ্রেণীর ভর্তি পরীক্ষা নেওয়া হয়নি। ভর্তি পরীক্ষার পরিবর্তে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ডিজিটাল লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী সুপারিশ করা হয়েছে। সরকারি মুসলিম উচ্চ  বিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের ফলাফল আমরা এই অংশে পিডিএফ আকারে যুক্ত করব । আপনি আপনার কাঙ্খিত শিক্ষার্থীর ফলাফল আমাদের এই ওয়েবসাইট থেকে খুব সহজেই পেতে পারেন। অথবা আপনি সরকারি মুসলিম উচ্চ  বিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইলটি দেখে নিতে পারেন। অথবা আপনি সরকারি মুসলিম উচ্চ  বিদ্যালয়ের নোটিশ বোর্ডে গিয়ে সরাসরি ফাইলটি দেখে নিতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button