দিবস

সৌদি আরবে ঈদ কবে ২০২৪| সৌদি আরবের ঈদের চাঁদ কবে দেখা যাবে

শুরুতেই আপনাদের সকলকে অগ্রিম ঈদের শুভেচ্ছা প্রদান করছি, ঈদ মোবারক। সম্মানীয় পাঠক বন্ধুগণ আপনাদের মাঝে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় সম্পর্কে আলোচনা নিয়ে উপস্থিত হয়েছি আমরা। আজকের আলোচনার বিষয় হচ্ছে সৌদি আরবে ঈদ কবে। যেহেতু চাঁদ দেখার উপর ভিত্তি করে ঈদের তারিখ নির্ধারণ হয়ে থাকে তাই চাঁদ দেখে ঈদের দিনটি নির্ধারিত হয়ে থাকে। তবে বর্তমান সময়ে বিজ্ঞান ও প্রযুক্তি অনেক এগিয়ে রয়েছেন। আধুনিক এই যুগে পূর্বেই অনেক বিষয় সম্পর্কে জানা সম্ভব। স্বাভাবিকভাবেই আমরা ঈদের তারিখ সম্পর্কিত বিষয় সম্পর্কে জানাতে পারি আপনাদের। সুতরাং আপনারা যারা আমাদের আলোচনায় রয়েছেন চাচ্ছেন সৌদি আরবের ঈদের তারিখ সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে তাদের সহযোগিতার জন্য এই আর্টিকেলটি প্রকাশ করছি আমরা। সুতরাং আমাদের আলোচনাটির সাথে থাকুন এবং সৌদি আরবের ঈদের তারিখ সম্পর্কিত বিষয় সম্পর্কে জানুন।

বিশ্বে যতগুলো মুসলিম দেশ রয়েছে সকলেই বিভিন্নভাবে সৌদি আরবকে অনুসরণ করে থাকেন। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে প্রতি বছর মুসলিমগণ সৌদি আরবে আসেন হজ পালনের উদ্দেশ্যে। মুসলমানদের সাথে সৌদি আরবের সম্পর্ক রয়েছে বিভিন্নভাবে। তাই সৌদি আরবে থাকা ব্যক্তিগণের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশ থেকে সৌদি আরবের ঈদ সম্পর্কিত খবরাখবর সম্পর্কে জানার উদ্দেশ্যে অনুসন্ধান করে থাকেন। এই জায়গা থেকেই মূলত সৌদি আরবে ঈদ কবে এ বিষয়ে সম্পর্কে জানার ইচ্ছে নিয়ে উপস্থিত হয়ে থাকেন অসংখ্য মুসলিম ভাই ও বোন। সম্মানীয় দ্বীনি ভাই ও বোন আপনারা যারা আমাদের সাথে যুক্ত থাকার মাধ্যমে সৌদি আরবের ঈদের বিষয় সম্পর্কে জানতে উপস্থিত হয়েছেন তারা সময় নিয়ে আমাদের সাথে থাকবেন সৌদি আরবের ঈদ সম্পর্কিত নিউজ আপনাদের মাঝে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে কাজ করেছি। ঈদের তারিখ ও চাঁদ উঠেছে কিনা এই সমস্ত বিষয় সম্পর্কে জানতে যুক্ত থাকুন আমাদের সাথে।

সৌদি আরবে ঈদ কবে ২০২৪

সৌদি আরবে ঈদ কবে এই তারিখ সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে উপস্থিত হওয়া ব্যক্তিগণ এখান থেকে সঠিক বিষয় সম্পর্কে জানতে পারবেন। ঈদের প্রতি মুসলিম ব্যক্তিদের আগ্রহ অনেক বেশি এটি স্বাভাবিক এর কারণ এটি হচ্ছে মুসলিমদের অন্যতম সেরা একটি ধর্মীয় উৎসব। ধর্মীয় উৎসবের আনন্দে মেতে উঠেন সকলেই মুসলমানদের এই ঈদকে কেন্দ্র করে অনেক আয়োজন হয়ে থাকে তাই স্বাভাবিকভাবেই ঈদের আনন্দ অনুভূতির জায়গা থেকেই এমন তথ্য অনুসন্ধান করে থাকেন মুসলিম ভাই ও বোন।

সৌদি আরবের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। দেশটিতে আগামী ‍বুধবার (১০ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

সৌদি আরবে ঈদের চাঁদ কবে দেখা যাবে

ঈদের চাঁদ দেখা কে কেন্দ্র করে সৌদি আরবে অনেক বড় একটি সংস্থা কাজ করে থাকেন। ঈদের চাঁদ দেখা কমিটি রয়েছেন যারা আধুনিক প্রযুক্তি ব্যবহারের মধ্য দিয়ে মেঘলা আকাশ সহ সকল ধরনের আকাশের চাঁদের উপস্থিতির বিষয়টি তুলে ধরতে পারেন আমাদের মাঝে। তবে যারা এ বিষয়ে সম্পর্কে জানতে উপস্থিত হয়েছে সৌদি আরবে ঈদের চাঁদ দেখা যাবে কবে এমন চিন্তা ধারা থেকে উপস্থিত হয়েছেন তারা এখান থেকে সঠিক ফলাফল সম্পর্কে জানতে পারবেন বলে আশা রাখছি।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button