টিপস

সৌদি আরবে কি ঈদের চাঁদ উঠেছে ২০২৩?

সৌদি আরবে কি ঈদের চাঁদ উঠেছে ২০২৩? বর্তমান সময় আলোচনার কেন্দ্রবিন্দু সৌদি আরবে কি ঈদের চাঁদ উঠেছে ২০২৩। আপনার মনে যদি সৌদি আরবে চাঁদ উঠল কিনা জানার জন্য প্রশ্ন জেগে থাকে তাহলে আমাদের এই ওয়েবসাইট থেকেই উত্তর পেয়ে যাবেন। সৌদি আরবে চাঁদ উঠেছে কি? সেই প্রশ্নের উত্তর জানাতেই আমরা এই নিবন্ধে উত্তর সংযুক্ত করে দিয়েছি।

সৌদি আরবের চাঁদ ওঠার তথ্য পাওয়ার সাথে সাথেই আমরা এই নিবন্ধে আপডেট দিয়ে থাকি। অর্থাৎ একদম নির্ভুল এবং বিশ্বস্ত তথ্য অনুযায়ী সিওর হয়ে সবচেয়ে সবার আগে আমরা এই নিবন্ধে চাঁদের তথ্য সরবরাহ করে থাকি। তাই আপনি আমাদের এই নিবন্ধ হতে সৌদি আরবে চাঁদ উঠেছে কি না সেই প্রশ্নের উত্তর সবার আগে পেয়ে যাবেন। আজ ২০ এপ্রিল ২০২৩ রোজ বৃহস্পতিবার, সৌদি আরবে আজকে ২৯ রমজান। আজকে ঈদের চাঁদ উঠবে কিনা এখনো নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না। সঠিক তথ্য জানা যাবে বাংলাদেশ সময় রাত ৯ টার পর। আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

সৌদিতে কি আজ চাঁদ উঠেছে ২০২৩

আপনার মনে যদি এখন প্রশ্ন থাকে সৌদিতে কি চাঁদ উঠেছে? তাহলে আমাদের এই নিবন্ধে আপনি দেখে নিতে পারেন সৌদিতে চাঁদ উঠল কিনা? আমরা সবার আগে আমাদের এই ওয়েবসাইটে সৌদি আরবের চাঁদের আপডেট দিয়ে থাকি। রমজানের চাঁদ কিংবা ঈদের চাঁদ চাঁদ নিয়ে আপডেট পাওয়ার জন্য আমাদের এই ওয়েবসাইটের সাথে থাকবেন। সবার আগে নির্ভুল তথ্য পেতে আমাদের এই ওয়েবসাইটটি আপনার কাছে সবচেয়ে সেরা হিসেবে গণ্য হবে বলে আমরা বিশ্বাস করি।

সৌদিতে চাঁদ উঠেছে কি ২০২৩

মুসলিম জাহান চাঁদ দেখার উপর ভিত্তি করে তাদের ধর্মীয় উৎসব পালন করে থাকে। অপরদিকে বাংলাদেশ সৌদি আরবকে রোল মডেল হিসেবে সকল ধর্মীয় রীতিনীতি পালন করে। সে অনুযায়ী সৌদি আরবে সকল ধর্মীয় উৎসব পালনের একদিন পরে বাংলাদেশে পালিত হয়। তাই নিশ্চিতভাবেই বলা যায় সৌদি আরবে আজকে চাঁদ দেখা দিলে ঠিক পরের দিন বাংলাদেশের চাঁদ দেখা দেবে। তাই প্রত্যেকটি ধর্মীয় উৎসবের আগেই সৌদি আরবের চাঁদের উপর নির্ভর করে বাংলাদেশের অধিকাংশ মানুষ। সৌদি আরবে আজকের চাঁদ দেখা গেল কিনা সেই সমস্ত প্রশ্নের উত্তর আমরা এই নিবন্ধে সংযুক্ত করছি।

সৌদি আরবে ঈদের চাঁদ উঠেছে কি ২০২৩

পবিত্র রমজান মাস 30 দিন পালিত হয়ে থাকে। কিন্তু এই সংখ্যাটা নির্ভর করে চাঁদ দেখার উপর ভিত্তি করে। 29 টি রোযা পূর্ণ হওয়ার পর চাঁদ দেখা দিলে রোজা 30 দিন পূর্ণ হয়না। 30 দিনের দিন পবিত্র ঈদুল ফিতর পালিত হয়ে থাকে। আবার 30 টা রোযা পূর্ণ হলে পরের দিন এভাবেই চাঁদ দেখা যায় এবং রোজা শেষ করে পবিত্র ঈদ পালন করা হয়ে থাকে।

তাই ইসলাম ধর্মের সকল ধর্মীয় রীতিনীতি পালন চাঁদ ও গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হিসেবে কাজ। সৌদি আরবে ঈদের চাঁদ উঠল কিনা সে সমস্ত আপডেট পাওয়ার জন্য এই নিবন্ধ আপনাকে স্বাগত জানাচ্ছি। নিবন্ধের শুরুতে একটি ছবিতে আপডেট করে দিয়েছি সৌদি আরবে আজকের চাঁদ উঠল কিনা? আপনারা চাইলে নিবন্ধটি আবার দেখে নিতে পারেন।

আমরা যেই মুহূর্তে জানতে পারবো যে ঈদের আকাশের চাঁদ দেখা গেছে কিনা তার সাথে সাথে আপনাদের জানিয়ে দেবো। সেই পর্যন্ত আপনারা সকলেই সুস্থ থাকুন এবং ভাল থাকুন।

সৌদি আরবে ঈদের চাঁদ দেখা গেছে, শুক্রবার ঈদ

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button