অফার

টেলিটক প্যাকেজ পরিবর্তন করার নিয়ম ২০২৩

আপনি কি টেলিটক প্যাকেজ পরিবর্তন করার বিষয়ে ভাবছেন? অথবা আপনি কি টেলিটক প্যাকেজ পরিবর্তন করার নিয়ম জানতে এই নিবন্ধ এসেছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আমরা টেলিটক প্যাকেজ পরিবর্তন করার বিষয়ে আপনাদের অবগত করব। আপনি এই নিবন্ধটি পড়ে বুঝতে পারবেন কিভাবে খুব সহজেই টেলিটক প্যাকেজ পরিবর্তন করা যায়। তাই কথা না বাড়িয়ে চলুন মূল পোস্টে চলে যাই।

টেলিটক বাংলাদেশের প্রথম সরকারি মোবাইল অপারেটর কোম্পানি। যার একমাত্র মালিকানাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। টেলিটক বাংলাদেশের 64 টি জেলায় মোবাইল নেটওয়ার্ক বিস্তৃত করেছে। আওতায় পার্বত্য চট্টগ্রাম অঞ্চল হতে শুরু করে সুন্দরবনের গহীন জঙ্গলে পর্যন্ত টেলিটক নেটওয়ার্ক ব্যবস্থা সচল আছে। তাই জনপ্রিয়তার দিক থেকে টেলিটক দিন দিন অন্যান্য মোবাইল অপারেটর কোম্পানি দেশ ছাড়িয়ে যাচ্ছে। এই ফোনটি ব্যবহারের সুবিধা হলো সাশ্রয়ী কলরেট , স্বল্পমূল্যে ডাটা প্যাক, এবং সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হলো বাংলাদেশে যে কোন চাকরি তথা সরকারি অফিস-আদালত বিল পেমেন্ট এর ক্ষেত্রে টেলিটক সিমের মাধ্যমে দিতে হয়। তাই বর্তমানে সকল ছাত্র-ছাত্রী টেলিটক সিমের প্রতি আগ্রহ দেখাচ্ছে।

টেলিটক বিভিন্ন ধরনের প্যাকেজ সরবরাহ করে থাকে। টেলিটক সিমের প্যাকেজ গুলোর মধ্যে হল বর্ণমালা, শতবর্ষ, ইয়ত 3g, স্বাগতম, আগমনী, অপরাজিতা, মায়ের হাসি। সকল প্যাকেজের জন্য আলাদা আলাদা অফার উপভোগ করতে পারে গ্রাহকগণ। আমাদের এই নিবন্ধের আলোচ্য বিষয় আপনি যে কোন প্যাকেজের আওতায় থাকেন না কেন এক সিম থেকে আপনি অন্যান্য প্যাকেজে মাইগ্রেশন করে যেতে পারবে। কীভাবে যাবেন সে বিষয়ে আজকে আমরা আলোচনা করব।

টেলিটক প্যাকেজ পরিবর্তন করার নিয়ম ২০২৩

টেলিটক সিমে আপনি যে প্যাকেজ থাকুন না কেন আপনার মন মত প্যাকেজে চলে আসতে পারবেন। আমরা আগেই টেলিটকের প্যাকেজ গুলো উল্লেখ করেছি।সে অনুযায়ী টেলিটকের আপনার পছন্দের প্যাকেজে আসার জন্য আমার নিচের পদ্ধতি গুলো অনুসরন করুন।

আপনার টেলিটক সিমটি প্যাকেজ এই থাকুক না কেন আপনি চাইলে প্যাকেজ পরিবর্তন করে নিতে পারবেন। সে ক্ষেত্রে প্রথমে আপনার মোবাইল নম্বরটি কে যাচাই করে নিন নিতে হবে আপনি মাইগ্রেশন করতে পারবেন কিনা। আগ্রেশন করতে পারবেন কিনা সেটি যাচাই করার জন্য আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন আপনার মোবাইল নম্বরটি এবং পাঠিয়ে দিন 112 নাম্বারে।

টেলিটক ইউথ প্যাকেজ আসার নিয়ম

টেলিটকে আপনি যে প্যাকেজ ব্যবহার করেন না কেন ইয়ত থ্রিজি প্যাকেজ টি আপনাকে ভাল লাগলে খুব সহজেই এই প্যাকেজে চলে আসতে পারবেন। প্যাকেজে আসার জন্য আপনাকে যা করতে হবে।

DF লিখে 555 নম্বরে এসএমএস পাঠিয়ে দিবেন।

টেলিটক শতবর্ষ প্যাকেজ আসার নিয়ম

শতবর্ষ প্যাকেজে মাইগ্রেট করতে আপনার টেলিটক সংযোগ থেকে ‘S100’ লিখে পাঠিয়ে দিন ৮৮৮ নম্বরে। (চার্জ প্রযোজ্য)

গ্রাহক SMS প্রদানের ৭২ ঘন্টার মধ্যে প্যাকেজ মাইগ্রেশন সংক্রান্ত নোটিফিকেশন SMS পাবেন। যদি কোন কারনে মাইগ্রেশন সফল না হয় তবে, উক্ত SMS টি নিয়ে নিকটস্থ কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে।

স্বাগতম প্যাকেজ আসার নিয়ম

অন্যান্য প্যাকেজে মাইগ্রেশন করে আপনি স্বাগতম প্যাকেজ এ আসতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে যা করতে হবে। আপনার মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন SAG এবং পাঠিয়ে দিন 112 নাম্বারে।

এখানে সকলের অবগতির জন্যে একটি কথা নোট করে দেওয়া প্রয়োজন। টেলিটকের আগমনী বর্ণমালা অপরাজিতা প্যাকেজ থেকে মাইগ্রেশন না করাই ভালো। কারণ অন্যান্য যে কোন প্যাকেজের থেকে এই প্যাকেজ গুলো সবচেয়ে ভালো অফার এবং কলরেট দিয়ে থাকে।

এছাড়া টেলিটকের নির্দিষ্ট প্যাকেজে মাইগ্রেশন করে আসা যায়না। এর মধ্যে উল্লেখযোগ্য হলো টেলিটক

  • বর্ণমালা প্যাকেজ মাইগ্রেশন করে আসা যায়না।
  • টেলিটক প্রজন্ম প্যাকেজে মাইগ্রেশন করে আসা যায় না।
  • টেলিটক মায়ের হাসি প্যাকেজে মাইগ্রেশন করে আসা যায় না।
  • আগমনী প্যাকেজে মাইগ্রেশন করে আসা যায় না।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button