ট্রাভেলবাস

ঢাকা থেকে কুমিল্লা বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

এই নিবন্ধের আলোচ্য বিষয় হল কুমিল্লা টু ঢাকা বাস ভাড়া টিকিট কাউন্টার নাম্বার সহ যাবতীয়। অর্থাৎ আপনি যদি ঢাকা থেকে কুমিল্লা কিংবা কুমিল্লা থেকে ঢাকা রুটে যাতায়াত করেন অথবা সম্পর্কিত বিভিন্ন তথ্য ইন্টারনেটে অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। কুমিল্লা জেলায় বর্তমানে বর্তমানে প্রায় 56 লক্ষ লোক বসবাস করে। এই জেলায় অনেকগুলো সরকারি বেসরকারি শিল্প কারখানা স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় অবস্থিত। তাই প্রতিনিয়ত ও কাজের সন্ধানে ঢাকা থেকে কুমিল্লা কিংবা কুমিল্লা থেকে ঢাকা রোডে হাজার হাজার মানুষ বাসে যাতায়াত করে। এই মানুষগুলো নিয়মিত ইন্টারনেটে অনুসন্ধান করে কুমিল্লা জেলার বাস কন্টাক্ট নাম্বার এবং ঠিকানা। তাই সে সকল লোকের কথা চিন্তা করে আজকে এই নিবন্ধটি তৈরি করছি।
কুমিল্লা হাতে ঢাকায় যাতায়াতকারী দুইটি প্রধান বাস কোম্পানি হলো রয়েল কোচ ও গ্রামীন ট্রাভেলস। আগে এই কোচগুলো সম্পর্কে একটু জেনে নেওয়া যাক।

গ্রামীণ ট্রাভেলস একদম শুরু থেকেই তারা বিলাসবহুল হুয়ান্দাই বাস  দ্বারা যাত্রী সুবিধা দিয়ে আসছে। সর্বোচ্চ যাত্রী সেবা দেয়াটাই তাদের মূল লক্ষ্য। তাই দেশের প্রথম সারির পরিবহন সংস্থার মাঝে এই সংস্থাটিও বেশ দ্রুতই আসন করে নিয়েছে। ২০১৭ সালে এই পরিবহন সংস্থাটি যাত্রা শুরু করে। নিরাপদে যাতায়াতের জন্য এই পরিবহন সংস্থাটি বেশ জনপ্রিয়।ঢাকা থেকে রাজশাহী জেলাতে যাত্রী সুবিধা দেয়ার পাশাপাশি তারা চট্টগ্রাম রুটেও যাত্রী পরিবহন সেবা দিচ্ছে। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ থেকে চট্টগ্রাম রুটেও তারাই সর্বোচ্চ সংখ্যক ট্রিপ দিয়ে থাকে। গ্রামীণ ট্রাভেলসের বাসে আপনি বেশ আরামদায়ক ও নিরাপদ ভ্রমণ করতে পারবেন।

রয়েল কোচ ঢাকা চট্টগ্রাম কক্সবাজার হোটেল নিয়মিতভাবে চলাচল করছে রয়েল কোচ। এটি রাজধানী ঢাকা হতে চট্টগ্রাম গ্রুপে নিয়মিত চলাচল করে চলাচল মাঝপথে কুমিল্লায় এর যাত্রা বিরতি দিয়ে থাকে। মূলত কুমিল্লার মানুষের কাছে সবচেয়ে জনপ্রিয় বাস ট্রাভেল রয়েল কোচ। কারণ রয়েল সে আপনি এসি নন এসি দুই ধরনের সেবা পেয়ে যাবেন। নিচে আমি এই বাস সার্ভিসসহ কুমিল্লার আরো বাস গুলোর টিকিট কাউন্টার ও টিকিট মূল্য উল্লেখ করব।

কুমিল্লা টু ঢাকা বাসের ভাড়া

কুমিল্লা থেকে ঢাকা বাস মাধ্যমে আপনাকে পৌঁছাতে সময় লাগবে তিন থেকে সাড়ে তিন ঘন্টা। এই সময় আপনি খুব সহজেই পৌঁছে যাবেন। যদি রাস্তায় যানজট না থাকে। কুমিল্লা থেকে ঢাকায় আপনি নন এসি বাসে মাত্র 250 থেকে 350 টাকায় ভ্রমণ করতে। অপরদিকে এসি বাস  সমূহতে আপনাকে প্রমাণ করতে হলে 350 থেকে 450 টাকা পর্যন্ত টাকা গুনতে হবে।

গ্রামীন ট্রাভেলস রুট সমূহঃ
আব্দুল্লাহ্ পুর – উত্তরা
এয়ার পোর্ট – কুড়িল বিশ্ব রোড হইয়ে মহাখালী
এবং নবীনগর – সাভার

গাবতুলী – টেকনিক্যাল – হইয়ে কল্যানপুর
চাঁপাই হইতে কুমিল্লা-ফেনী-চট্রগ্রাম ।

কাউন্টার নম্বর সমুহঃ
মহারাজ পুর ফিল্ডের হাট কাউন্টার
মোবাইল নং ০১৭০১৬৮৬৯০৭ / ০১৭৩১৩৩৮২৩৬

রয়েল কোচ ঢাকা থেকে কুমিল্লা বাস ভাড়া

ঢাকা থেকে কুমিল্লা বাস ভাড়া
ঢাকা থেকে কুমিল্লা বাস ভাড়া

অনলাইনে বাসের টিকিট

আপনারা যারা অনলাইনে বাসের টিকিট কাটতে ইচ্ছুক কিন্তু কিভাবে অনলাইনে বাসের টিকিট কাটতে হয় সে সম্পর্কে কিছুই জানেন না তাদের জন্য আমাদের এই অংশটুকু।

অনলাইনে টিকিট কাটার জন্য আপনাকে shohoz.com নামের একটি অ্যাপস ডাউনলোড করতে হবে। এরপর shohoz.com এর প্রবেশ করতে হবে। সেখানে দেখানো মাত্র তিনটি ধাপ বা পদ্ধতি অবলম্বন করলেই খুব সহজেই কেটে নিতে পারবেন আপনার বাসের টিকিট । তাও যদি না পারেন তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। আমরা আমাদের ওয়েবসাইটে অনলাইনে বাসের টিকিট সম্পর্কিত একটি সম্পূর্ণ অনুচ্ছেদ আপলোড করেছি। আমাদের ওয়েবসাইটে  সে অনুচ্ছেদ টি পড়লে আপনারা খুব সহজেই আপনার নিজের বাসের টিকিট নিজেই কেটে নিতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button