ট্রাভেলট্রেন

পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২৩

পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এই নিবন্ধ আলোচনা করা হবে। আপনারা যারা পার্বতীপুর হাতে পঞ্চগড় নিয়মিতভাবে চলাচল করছে বা প্রথমবার এই রুটে চলাচলের কথা ভাবছেন তাদের জন্য এই নিবন্ধটি গুরুত্বপূর্ণ। তাই পুরো বিষয়টি বুঝার জন্য এই নিবন্ধটি একটু ভালোভাবে পড়বে।

পার্বতীপুর হাতে পঞ্চগড় পর্যন্ত চলাচল কারী মেইল এক্সপ্রেস ট্রেন গুলোর মধ্যে উত্তরবঙ্গ মেইল অন্যতম। সপ্তাহের 7 দিন এই রুটে উত্তরবঙ্গ মেইল চলাচল করে থাকে।

এছাড়াও কাঞ্চন এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর হাতে পঞ্চগড় নিয়মিতভাবে চলাচল করে থাকে।

অন্য আরেকটি ট্রেন পার্বতীপুর হতে পঞ্চগড় রুটে চলাচল করে সেটি হল পঞ্চগড় কমিউটার 1। সপ্তাহের সাত দিনই এই রুটে চলাচল করে পঞ্চগড় কমিউটার।

পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী

পার্বতীপুর হাতে পঞ্চগড় নিয়মিতভাবে ট্রেন চলাচল করে থাকে। পার্বতীপুর হাতে পঞ্চগড় যাতায়াতকারী ট্রেনগুলো হলো উত্তরবঙ্গ মেইল, কাঞ্চন এক্সপ্রেস, এবং পঞ্চগড় কমিউটার 1। এই ট্রেনগুলো সময়সূচী তুলে ধরছি।

  • উত্তরবঙ্গ মেইল সপ্তাহের সাত দিন প্রতিদিন 5:20 পঞ্চগড়ে উদ্দেশ্যে ছেড়ে যায়। পঞ্চগড়ে পৌঁছায় রাত 9 টা 30 মিনিটে।
  • কাঞ্চন এক্সপ্রেস প্রতিদিন সকাল আটটায় পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং পঞ্চগড়ে পৌঁছায় সকাল 11 টা 45 মিনিটে।
  • অপরদিকে পঞ্চগড় কমিউটার 1 প্রতিদিন বিকাল 3 টা 10 মিনিটে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং পঞ্চগড়ে পৌঁছায় সন্ধ্যা 6 টা 20 মিনিটে।
  • এছাড়াও পার্বতীপুর হাতে পঞ্চগড়ে ইন্টারসিটি বা আন্তঃনগর ট্রেনগুলো চলাচল করে। আন্তঃনগর ট্রেন গুলোর মধ্যে বাংলাবান্ধা এক্সপ্রেস ,দ্রুতযান এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস এবং একতা এক্সপ্রেস।  ট্রেনগুলোর সময়সূচী সহ বিস্তারিত একটি ছবি সংযুক্ত করছি।
পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী
পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী

পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের ভাড়া তালিকা ২০২৩

পার্বতীপুর হতে পঞ্চগড় নিয়মিতভাবে ব্যাপকসংখ্যক যাত্রী চলাচল করে থাকে। অনেকেই অনলাইনে পার্বতীপুর হতে পঞ্চগড় ভাড়ার তালিকা অনুসন্ধান করে। এজন্য এই নিবন্ধে আমরা পার্বতীপুর থেকে পঞ্চগড় ট্রেনের ভাড়ার তালিকা সংযুক্ত করব। পার্বতীপুর হতে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছাতে সময় লাগে 2 ঘন্টা 40 মিনিট। এই পথ অতিক্রম করতে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক নির্ধারিত ভাড়া হল 170 টাকা। তাই মাত্র 170 টাকায় আপনি এই রাস্তা অতিক্রম করতে পারবেন।

পার্বতীপুর টু পঞ্চগড় ট্রেনের ভাড়া 170 টাকা .

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button