দিবস

26 শে মার্চ এর ছবি ডাউনলোড | স্বাধীনতা দিবসের ছবি ২০২২

26 শে মার্চ এর ছবি ডাউনলোড করে বাংলাদেশের স্বাধীনতা দিবস ২০২২ উদযাপন করুন। সম্মানিত পাঠক, আপনি কি স্বাধীনতা দিবসের ছবি অথবা 26 শে মার্চ এর ছবি অনুসন্ধান করছেন ?তাহলে এই নিবন্ধ আপনাকে স্বাগতম! এই নিবন্ধে আমরা 26 শে মার্চ এর ছবি এবং স্বাধীনতা দিবসের ছবি নিয়ে আলোচনা করব। তাই আপনি যদি স্বাধীনতা দিবসের ছবি অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধ থেকে আপনি সকল ধরনের স্বাধীনতা দিবসের ছবি পেয়ে যাবেন।

বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসের ছবি আমরা এই নিবন্ধের সংযুক্ত করেছি। আপনারা আমাদের এই ওয়েবসাইট থেকে ছবিগুলো ডাউনলোড করে নিতে পারবেন। আপনি অনেক ওয়েবসাইট থেকেই ২৬ শে মার্চ অর্থাৎ স্বাধীনতা দিবসের ছবি, পিকচার অথবা পিক ডাউনলোড করতে পারবেন। তবে আমরা আপনাকে শুধুমাত্র পিকচার নয়, স্বাধীনতা দিবস পালনের জন্য যা কিছু দরকার সব সংগ্রহ করে দিচ্ছি একই ওয়েবসাইটে।

26 শে মার্চ স্বাধীনতা দিবস ২০২২

26 শে মার্চ স্বাধীনতা দিবস। বাঙালি জাতির জন্য অত্যন্ত গৌরবের একটি দিন। ১৯৭১ সালের ২৬ শে মার্চ বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছিল। এদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দেয়। এবং পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি নতুন ভূখণ্ডের জন্ম হয়। পৃথিবীতে বাংলাদেশ স্বাধীন এবং সার্বভৌম রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাঁড়ায়।

এর আগে পচিশে মার্চ মধ্যরাতে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসরদের সাহায্যে নিরহ বাঙ্গালীদের উপর গণহত্যা চালায়। 25 শে মার্চ মধ্যরাতে পাকিস্তানি হানাদার বাহিনী এদেশের ঘুমন্ত নিরস্ত্র বাঙালিদের উপর বর্বরোচিত হামলা করে নিরহ বাঙ্গালীদের বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে ক্রসফায়ারের মেরে ফেলে। ওইদিনই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তার বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যায় পশ্চিম পাকিস্তানি। পশ্চিম পাকিস্তানে যাওয়ার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দেন। এরপর শুরু হয় রক্তক্ষয়ী সংগ্রাম যুদ্ধ। সেই যুদ্ধের নাম দেওয়া হয় মুক্তিযুদ্ধ। তাই আজকের এই নিবন্ধে আমরা স্বাধীনতা মার্চ এর ছবি এবং 26 শে মার্চ এর ছবি আলোচনা করব।

26 শে মার্চ এর ছবি ২০২২

আমরা এই নিবন্ধে 26 শে মার্চ উপলক্ষে বিভিন্ন ধরনের ছবি সংযুক্ত করছি। এই ছবিগুলো আপনি আপনার প্রিয় জন বন্ধুবান্ধবকে শুভেচ্ছা হিসেবে পাঠাতে পারবেন। এছাড়াও 26 শে মার্চ উপলক্ষে আমরা চিত্রাঙ্কন প্রতিযোগিতার জন্য ছবি সংযুক্ত করব।

26 শে মার্চ এর ছবি
26 শে মার্চ এর ছবি

স্বাধীনতা দিবসের ছবি ২০২২

স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তাই আপনিও যদি আপনার প্রতিষ্ঠান চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য বিভিন্ন ধরনের স্বাধীনতা দিবসের ছবি অনলাইন অনুসন্ধান করেন তাহলে এখান থেকেই সেই ছবিগুলো সংগ্রহ করে নিতে পারবেন। আমরা স্বাধীনতা দিবস উপলক্ষে খুব সুন্দর সুন্দর চিত্রাঙ্কন প্রতিযোগিতার জন্য ছবি সংযুক্ত করেছি।

পরিশেষে, বলতে পারি এই ছবিগুলো আপনাদের অনেক উপকারে লাগবে বলে আমরা আশা ব্যক্ত করি। আমরা এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের তথ্যমূলক কনটেন্ট পাবলিশ করে থাকে। সর্বশেষ আপডেট পাওয়ার জন্য আমাদের এই ওয়েবসাইটটি ফলো করে রাখবেন ।

26 শে মার্চ এর ছবি
26 শে মার্চ এর ছবি

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button