শিক্ষা

যশোর বোর্ডের এইচএসসি ফলাফল 2022 মার্কশিট (নম্বর সহ)

হাই বন্ধুরা, যশোর বোর্ডের এইচএসসি ফলাফল 2022 13 ফেব্রুয়ারী 2022 তারিখে প্রকাশিত হবে! খুলনা বিভাগের জন্য ১৯৬৩ সালে যশোর শিক্ষা বোর্ড প্রতিষ্ঠিত হয়। প্রথমবারের মতো, এটি তৎকালীন খুলনা ও বরিশালের এলাকায় পরিবেশন করেছিল। 1993 সালে বরিশালকে বিভাগ করা হয়। এরপর বরিশালে একটি শিক্ষা বোর্ড প্রতিষ্ঠিত হয়। এরপর যশোর বোর্ড ভাগ হয়ে যায়। এখন এটি কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, যশোর, ঝিনাইদহ, নড়াইল, মাগুরা, খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলায় সেবা দিচ্ছে। যশোর শিক্ষা বোর্ডের ফলাফল খুবই খুশি। দিন দিন তা বেড়েই চলেছে। যশোর বোর্ড বাংলাদেশের শিক্ষা খাতকে ডিজিটাল করতে অগ্রণী ভূমিকা পালন করছে। এটি ভিশন 2041 এর জন্যও কাজ করছে। সুতরাং, নীচের এক বা একাধিক সিস্টেম অনুসরণ করে সহজেই আপনার এইচএসসি ফলাফল 2022 যশোর বোর্ড জেনে নিন।

এইচএসসি ফলাফল 2022 যশোর বোর্ড

যশোর শিক্ষা বোর্ড তাদের ফলাফল প্রকাশে বেশ অগ্রসর। তারা তাদের পরীক্ষার জন্য একটি গ্রাহক ফলাফল সার্ভার তৈরি করেছে। এটি যশোর শিক্ষা বোর্ডের হোমপেজের সাথে যুক্ত। আপনি যদি যশোর বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যান, আপনি বাম সাইডবারে একটি ফলাফলের লিঙ্ক দেখতে পাবেন। এটি সর্বদা ট্রেন্ডিং ফলাফলে নামকরণ করা হয়েছে। তার মানে, এইচএসসি ফলাফলের সময় , এটি এটি দেখাবে এবং বর্তমানে এটি দ্রুত এইচএসসি ফলাফল দেখাবে। আপনি যদি একজন পরীক্ষার্থী বা অভিভাবক হন, অনুগ্রহ করে বিস্তারিত তথ্য পড়ুন এবং আপনার যশোর শিক্ষা বোর্ডের ফলাফল দেখুন ।

আপনি যশোর বোর্ডের হোমপেজ থেকে লিঙ্কে ক্লিক করতে পারেন বা সরাসরি jessoreboard.gov.bd/result-এ যেতে পারেন। তারপর একটি গ্রাহক ফলাফল পোর্টাল খুলবে। আপনি স্ক্রিনে দেখাবেন: ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন বোর্ড, যশোর এইচএসসি ফলাফল 2022। শুধু আপনার রেজিস্ট্রেশন নম্বর (মার্কের জন্য) এবং রোল নম্বর টাইপ করুন। তারপর, Find বাটনে ক্লিক করুন। আপনার ফলাফল আপনার কাছে দৃশ্যমান হবে। আপনি প্রিন্ট আইকনে ক্লিক করে আপনার মার্কগুলি প্রিন্ট করতে পারেন। রেজিস্ট্রেশন নম্বর ছাড়া আপনি শুধুমাত্র জিপিএ দেখতে পাবেন। এছাড়াও আপনি শিক্ষা বোর্ড বাংলাদেশ অফিসিয়াল ওয়েবসাইট এবং eboardresults.com থেকে আপনার ফলাফল দেখতে পারেন। এই পোর্টালগুলি আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বরও জিজ্ঞাসা করবে৷ সুতরাং, প্রয়োজনীয় তথ্য প্রস্তুত রাখুন। 

এসএমএসের মাধ্যমে এইচএসসি ফলাফল 2022 যশোর বোর্ড দেখুন

অনলাইনের একই সময়ে, যশোর শিক্ষা বোর্ড মোবাইল এসএমএসে এইচএসসি ফলাফল প্রকাশ করবে। লোকেরা মোবাইল এসএমএসের মাধ্যমে তাদের ফলাফলের জন্য একটি অনুরোধ পাঠাবে, তারা তাদের ফলাফল পাবে। এটা খুব সহজ। SMS চার্জ মাত্র 2 টাকা। সুতরাং, যদি আপনার কাছে ইন্টারনেট ডিভাইস না থাকে তবে আপনি এটি অনুসরণ করতে পারেন। এইচএসসি ফলাফল 2022 অনলাইন প্রকাশ হওয়া পর্যন্ত অনুগ্রহ করে অপেক্ষা করুন। প্রকাশিত হলে মেসেজ অপশনে যান। তারপর টাইপ করুন:

HSC<স্পেস> JES<স্পেস> রোল <স্পেস> 2021

এবং 16222 নম্বরে মেসেজ পাঠান। টাইপ করার পর, আপনার এসএমএস দেখাবে: “HSC JES 121122 2021”। তারপর বার্তা পাঠান। আপনার ফলাফল কিছু মুহূর্তের মধ্যে আপনার ইনবক্সে চলে আসবে. আপনি যেকোনো মোবাইল নম্বর এবং যেকোনো মোবাইল ফোন ব্যবহার করতে পারেন। তবে, সবসময় নিজের মোবাইল ফোন ব্যবহার করার চেষ্টা করুন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button