দিবস

আন্তর্জাতিক বিড়াল দিবস 2022 শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি

যুক্তরাষ্ট্রে জাতীয় বিড়াল দিবস পালিত হয় ২৯ অক্টোবর। তাই আজকের এই অনুচ্ছেদে আমরা জাতীয় বিড়াল দিবস উপলক্ষে শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস ক্যাপশন উক্তি এসএমএস আলোচনা করব। আপনারা যারা জাতীয় বিড়াল দিবসের শুভেচ্ছা বার্তা, জাতীয় বিড়াল দিবসের এস এম এস, জাতীয় বিড়াল দিবসের স্ট্যাটাস, জাতীয় বিড়াল দিবসের উক্তি, জাতীয় বিড়াল দিবসের ক্যাপশন অনুসন্ধান করছেন তাদের এই অনুচ্ছেদে স্বাগতম।

বিশ্বব্যাপী বিড়ালের প্রতি সহমর্মিতা এবং বিড়ালের প্রতি সচেতনতা বানানোর লক্ষ্যে প্রতি বছর যাতে বিড়াল দিবস পালন করা হয়। আন্তর্জাতিকভাবে বিড়াল দিবস পালন করা হয় আট আগস্ট। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে বিড়াল দিবস পালন করা হয় ২৯ অক্টোবর। গৃহপালিত প্রাণীর বিড়ালের প্রতি ভালোবাসা থেকে জাতীয় বিড়াল দিবস পালনের সূচনা হয়। বিড়ালদের নিরাপত্তা এবং সচেতনতা বাড়ানোর বিড়াল দিবস পালনের মূল লক্ষ্য। আমরা এই অনুচ্ছেদে বিরল দিবস নিয়ে আরো বিস্তারিত তুলে ধরেছি।

জাতীয় বিড়াল দিবস কবে?

আন্তর্জাতিকভাবে জাতীয় বিড়াল দিবস পালন করা হয় ৮ আগস্ট। বিড়ালের প্রতি সচেতনতা বৃদ্ধির জন্য ২০০২ সালে প্রাণী কল্যাণের জন্য আন্তর্জাতিক তহবিল গঠন করা হয়েছিল। অলাপজনক এই প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক বিড়াল দিবস ঘোষণা করে আট আগস্ট।কিন্তু বিভিন্ন দেশে জাতীয় বিড়াল দিবস আলাদা আলাদা দিন হিসেবে পালন করা হয়।

  • মার্কিন যুক্তরাষ্ট্রে জাতীয় বিড়াল দিবস পালন করা হয় ২৯ অক্টোবর।
  • এছাড়াও রাশিয়া জার্মানিতে আলাদা আলাদা দিন জাতীয় বিড়াল দিবস পালিত হয়।

জাতীয় বিড়াল দিবসের শুভেচ্ছা বার্তা

বিড়াল একটি গৃহপালিত প্রাণী। এটি মানুষকে খুব সুন্দর সঙ্গ দিতে পারে। অবসর সময়ে বিড়ালের সাথে কাটাতে কার না ভালো লাগে? এজন্য বিড়ালের প্রতি আমাদের কিছু করণীয় রয়েছে। বিড়ালদের দেখাশোনা করা এবং বিড়ালের নিরাপত্তা নিশ্চিত করা। সেই সাথে বিড়ালের প্রতি সকলের সচেতনতা বাড়ানো একান্ত প্রয়োজন। আজ জাতীয় বিড়াল দিবস উপলক্ষে আমরা বিভিন্ন কার্যক্রম হাতে নিয়ে বিড়ালের প্রতি সচেতনতা বৃদ্ধি করতে পারি। এজন্য এই অনুচ্ছেদে জাতীয় বিড়াল দিবসের কিছু শুভেচ্ছা বার্তা শেয়ার করেছি। এগুলো দিয়ে জাতীয় বিড়াল দিবসের শুভেচ্ছা বার্তার পাশাপাশি সচেতনতা বৃদ্ধির কাজে ব্যবহার করা যেতে পারে।

জাতীয় বিড়াল দিবসের স্ট্যাটাস

এখানে কিছু জাতীয় বিড়াল দিবসের স্ট্যাটাস সংযুক্ত রয়েছে। এই স্ট্যাটাসগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শেয়ার করে বিড়ালের প্রতি সচেতনতা বৃদ্ধি এবং বিড়ালের নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য ব্যবহার করা যেতে পারে। সেই সাথে জাতীয় বিড়াল দিবসের শুভেচ্ছা বাণী সকলের কাছে পৌঁছে দেওয়া যেতে পারে। আসুন আমরা জাতীয় বিড়াল দিবস উপলক্ষে কিছু জনপ্রিয় স্ট্যাটাস দেখে নিন। যা আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন।

জাতীয় বিড়াল দিবসের ক্যাপশন

আজ ২৯ অক্টোবর জাতীয় বিড়াল দিবস। মার্কিন যুক্তরাষ্ট্র ছাড়াও কানাডার বেশ কয়েকটি দেশে জাতীয় বিড়াল দিবস পালন করা হচ্ছে। বিড়াল দিবস উদযাপন করার জন্য আপনি আপনার গৃহপালিত বিড়ালটিকে খুব সুন্দরভাবে সাজিয়ে ছবি তুলতে পারবেন। সেই ছবি বিভিন্ন ক্যাপশন দিয়ে আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শেয়ার করা যেতে পারে। ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শেয়ার করার সময় কিছু ক্যাপশন ব্যবহার করতে পারবেন। তাই এই অনুচ্ছেদে আমরা কিছু ক্যাপশন তৈরি করে রেখেছি যেগুলো জাতীয় বিড়াল দিবসে আপনি ব্যবহার করতে পারবেন।

জাতীয় বিড়াল দিবসের উক্তি

বিড়াল অত্যন্ত প্রভুক্ত একটি প্রাণী। এই প্রাণীটি বাসার আনাচে-কানাচে ঘুরে বেড়িয়ে আমাদের মনকে প্রফুল্ল রাখে। অবসর সময় ছোট বড় সকলে বিড়ালের সাথে খেলা করে কাটিয়ে দিতে পারে। এর জন্য বিড়ালকে নিয়ে জ্ঞানীগুণী মনীষীগণ বিখ্যাত কিছু উক্তি প্রদান করে গেছেন। আসুন এই অনুচ্ছেদ হতে বিড়াল নিয়ে কিছু উক্তি দেখে আসি। আমাদের এই অনুচ্ছেদের সরবরাহকৃত বিড়াল নিয়ে উক্তিগুলো আপনাদের পছন্দ হবে বলে আমরা বিশ্বাস করি।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button