শিক্ষা

এইচএসসি বিএম ফলাফল ২০২২ [মার্কশীট সহ] – কারিগরি শিক্ষা বোর্ড

এইচএসসি বিএম পরীক্ষার ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। তাই এই নিবন্ধে আমরা এইচএসসি বিএম / কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষার ফলাফল 2022 করতে যাচ্ছি। আপনি যদি এইচএসসি বিএম পরীক্ষার একজন পরীক্ষার্থী অথবা অভিভাবক হয়ে থাকেন তাহলে এই নিবন্ধ টি আপনার জন্য। কারণ এই নিবন্ধটি থেকে আপনি খুব সহজে আপনার ফলাফল বের করতে পারবেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দুটি সরকারি ওয়েবসাইট থেকে এই ফলাফল প্রকাশিত হয়েছে। কিন্তু সরকারি দুটি ওয়েবসাইটে অতিরিক্ত ট্রাফিক থাকার কারণে ফলাফল দেখতে বিলম্বিত হচ্ছে আপনাদের। তাই আপনারা খুব সহজে আমার এই ওয়েবসাইট থেকে এইচএসসি পরীক্ষার ফিএম ফলাফল সংগ্রহ করতে পারবেন। তাই দেরি না করে পুরো নিবন্ধটি একটু মনোযোগ দিয়ে পড়বেন। আলিম পরীক্ষার ফলাফল ২০২২ দেখুন 

এইচএসসি বিএম পরীক্ষার ফলাফল কবে?

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী এ বছর অর্থাৎ 2021 সালের এসএসসি সমমান পরীক্ষার ফলাফল 2022 সালের জানুয়ারি অথবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার 30 কার্যদিবসের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশের নির্দেশ দিয়েছে। এরই ধারাবাহিকতায় 2022 সালের জানুয়ারির শেষে অথবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে অবশ্যই এইচএসসি সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। ফলাফল প্রকাশের তারিখ ঠিক হওয়ার সাথে সাথেই আপনারা বিভিন্ন অনলাইন অথবা প্রেস মিডিয়ার মাধ্যমে জানতে পারবেন। ফলাফল প্রকাশের সাথে সাথে আমরা এই ওয়েবসাইটে ফলাফল দেখার লিংক যুক্ত করে দেবো।

অনলাইনে এইচএসসি বিএম পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

অনলাইনের মাধ্যমে খুব সহজেই এইচএসসি বিএম পরীক্ষার ফলাফল দেখা সম্ভব। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দুটি সরকারি ওয়েবসাইটের মাধ্যমে এই রেজাল্ট সরাসরি দেখতে পাবেন। অথবা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকে ফলাফল মার্কশিট সহ ডাউনলোড করা যায়। এর জন্য আপনাকে educationboardresults.gov.bd ওয়েবসাইটটি অনুসরণ করতে হবে। অথবা আপনি eboardresults.com.bd ওয়েবসাইট থেকেও খুব সহজেই ফলাফল সংগ্রহ করতে পারবেন।
উক্ত ওয়েবসাইটগুলোতে ফলাফল দেখার জন্য আপনার মোবাইলের যেকোনো একটি ব্রাউজার ব্যবহার করতে হবে। আপনার মোবাইলের ব্রাউজারে তো ঠিকানা গুলো লিখে সার্চ করলে আপনি ফলাফল দেখার সমস্ত নির্দেশনা পাবেন। সে অনুযায়ী আপনার রোল রেজিস্ট্রেশন নাম্বার এবং ক্যাপচা কোড পূরণ করে ফলাফল দেখতে পাবেন।

অনলাইনে এইচএসসি বিএম পরীক্ষার ফলাফল দেখার নিয়ম
অনলাইনে এইচএসসি বিএম পরীক্ষার ফলাফল দেখার নিয়ম
  • সর্বপ্রথম উল্লেখিত ওয়েবসাইটে চলে যান eboardresults.com
  • তারপর আপনার পরীক্ষার নাম সিলেক্ট করুন। [HSC/Alim/Vocational]
  • আপনার পরীক্ষার সালটি নির্বাচন করুন [ 2022 ]
  • বোর্ডের নাম নির্ধারণ করুন [ Technical Board ]
  • রেজাল্ট এর ধরন সিলেক্ট করুন। [Individual Type ]
  • আপনার এইচ এস সি রোল দিন [273462]
  • চাইলে রেজিস্ট্রেশন নাম্বার দিতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রে রেজিস্ট্রেশন নাম্বার অপশনাল।
  • এখন সিকিউরিটি ক্যাপচা কমপ্লিট করুন। [3+5=8]
  • সকল তথ্য সঠিক ভাবে দেওয়া হলে গেট রেজাল্ট বাটনে ক্লিক করুন।

এসএমএসের মাধ্যমে এইচএসসি বিএম পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

এসএমএসের মাধ্যমে এইচএসসি বিএম পরীক্ষার ফলাফল খুব সহজে দেখা যায়। বাংলাদেশের প্রচলিত যে কোন মোবাইল অপারেটর থেকে এসএমএস এর মাধ্যমে এইচএসসি বিএম পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে পারবেন। এর জন্য আপনার প্রতি এসএমএসে খরচ হবে 2 টাকা 60 পয়সা। উল্লেখ্য যে পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর আপনি এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে পাবেন। এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে হলে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে HSC TEC ROLL 2021 [Send the message to 16222 number]

  • সর্বপ্রথম আপনার মোবাইলের মেসেজ অপশনে চলে যান।
  • আপনার পরীক্ষার নাম লিখুন [ HSC/Alim/Vocational ]
  • তারপর আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর উল্লেখ করুন। [TEC]
  • স্পেস প্রদান করুন।
  • এখন আপনার এইচএসসি রোল নাম্বার লিখুন। [276552]
  • তারপর আপনার পরীক্ষার পাশের সাল লিখুন। [2022]

এসএমএস ফরমেট: HSC TEC 233535 2022 [Send the message to 16222 number]

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button