উক্তি

জানালা নিয়ে ক্যাপশন, কবিতা ও উক্তি

জানালা নিয়ে ক্যাপশন কবিতা ও বিশেষ ব্যক্তিদের কিছু সুন্দর সুন্দর মতামত রয়েছে যা সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার ইচ্ছে নিয়ে আজকের এই প্রতিবেদনটি নিয়ে এসেছি আমরা। মন খারাপের সময় গুলো বেশিরভাগ ক্ষেত্রেই মানুষ জানালার পাশে বসে কাটিয়ে থাকেন। তবে শুধুমাত্র মন খারাপ কিংবা কষ্টের সময় জানালার পাশে থাকেন এমনটা নয় । এছাড়াও বাইরের সুন্দর প্রকৃতি উপভোগ করার জন্য বৃষ্টির দিনে জানালার পাশে থাকা গাছের পাতার উপর বৃষ্টির পানি পড়ার মতো সুন্দর এই মুহূর্ত উপভোগ করার জন্য অনেকেই জানালার পাশে থাকেন। জানালার পাশে বসে বাইরে তাকানোর বিষয়টি সকলের ক্ষেত্রেই লক্ষ্য করা যায়। প্রকৃতিপ্রেমী ব্যক্তিগণ সকল সময়ই জানালার পাশে বসে থাকেন এ ছাড়াও বাইরে আবহাওয়া পেতে অনেকেই জানালার পাশে থাকেন।

এটি রুমের সৌন্দর্য বৃদ্ধি করতে একটি জানালা অত্যন্ত গুরুত্বপূর্ণ। জানালার পাশে পরিবেশ সুন্দর হলে রুমের সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। জানালা কে কেন্দ্র করে বিশেষ ব্যক্তিগণ অনেক মতামত প্রদান করেছেন যে মতামত গুলো সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করেন অনেক ব্যক্তি। এছাড়াও জানালার পাশে বসে জানালা কেন্দ্রিক একটি ক্যাপশন খুঁজে থাকেন অনেকেই। জানালার পাশে তোলা ছবিগুলোর সাথে সুন্দর একটি ক্যাপশন প্রদানে সেরা স্ট্যাটাস তৈরি করা সম্ভব। তাইতো আমরা আমাদের এই আলোচনার মাধ্যমে আপনাদেরকে এমন কিছু নতুন সুন্দর ক্যাপশন দিয়ে সহযোগিতা করব যা ব্যবহার উপযোগী। সুতরাং আমাদের এই আলোচনা থেকে উক্তি অর্থাৎ বাণী এর পাশাপাশি পাচ্ছেন ক্যাপশন। এছাড়াও যারা ক্যাপশনের পাশাপাশি স্ট্যাটাস খুঁজেন তারাও এখান থেকে স্ট্যাটাস পেতে চলেছেন।

জানালা নিয়ে ক্যাপশন

জানালার বিষয়টি উল্লেখ করা হয়েছে বিভিন্ন গানে বিভিন্ন নাটক সিনেমার অংশে জানালা দেখানো হয়ে থাকে । জানালার ক্ষেত্রে ব্যতিক্রম কিছু বিষয় রয়েছে। আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদেরকে জানালা কেন্দ্রিক ক্যাপশন প্রদান করে সহযোগিতা করব। আপনি যদি জানালার পাশে কোন একটি ছবি তুলে থাকেন, এবং এই ছবিটি ব্যবহার করতে চাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এর ফলে সুন্দর একটি ক্যাপশন প্রয়োজন আপনার যা আপনার ছবির সাথে সাদৃশ্য। এক্ষেত্রে জানালা কেন্দ্রিক ক্যাপশনগুলো আমরা প্রদান করব আপনাদের। নিচে তেমন কিছু ক্যাপশন প্রদান করা হচ্ছে।

  • চোখ হলো আপনার আত্মার জানালা ।
    — ইংরেজি প্রবাদ
  • আপনার জীবনে নতুন জানালা খুলতে দ্বিধা করবেন না !
    — মেহমেত মুরাত ইলদান
  • যখন জীবন একটি দরজা বন্ধ করে দেয়, তখন সৃষ্টিকর্তা একটি জানালা খুলে দেন ।
    — পল স্মিথ
  • একজন দুষ্ট লোক নোংরা জানালার মত, তারা কখনই আলো জ্বলতে দেয় না ।
    — উইলিয়াম মেকপিস ঠাকরে

জানালা নিয়ে কবিতা

অনেক কবি তাদের কবিতার মধ্যে রেখেছে জানালা। অর্থাৎ জানালার বিষয়টি উল্লেখ করা হয়েছে কবিতার মধ্যে। এ ধরনের অসংখ্য কবিতা রয়েছে তবে কিছু কবিতা আমাদের কাছে নতুন মনে হয় এর কারণ অনেক কবিতায় রয়েছে যেগুলো অনেক ছোট কবি লেখা যা অন্যান্য মাধ্যমে প্রকাশ পায়নি এমন নতুন কবিতাগুলো আপনারা যারা অনুসন্ধান করছে তারা এখান থেকে সংগ্রহ করুন। নিচে জানালা কেন্দ্রিক ছোট ছোট কবিতাগুলো তুলে ধরছি।

  • মনের জানালায় দাঁড়িয়ে প্রিয়
    কেন বাজাও বাঁশি অবেলায়
    উচাটন হয় মন, থাকিতে চায় ঘরের কোণ
    বাঁশির তানে ছুটে যায় নীপবন ।
  • আমি খোলা জানালা
    তুমি ওই দখিনা বাতাস
    আমি নিঝুম রাত
    তুমি কোজাগরি আকাশ

জানালা নিয়ে উক্তি

জানালার বিষয়কে উল্লেখ করে বিশেষ ব্যক্তিদের প্রধানকে তো মতামত গুলোর মধ্যে অন্যতম সেরা কিছু মতামত সংগ্রহ করে আপনাদের মাঝে উপস্থাপন করার উদ্দেশ্য নিয়ে আজকের এই আলোচনা। জানালার বাইরের মনোমুগ্ধকর পরিবেশ আমাদের প্রশান্তি দিয়ে থাকে তাই জানালার পাশে বসে অনেকেই অনেক কবিতা লিখেছেন লিখেছেন অনেক গল্প। জানালার বিষয়ে উল্লেখ করে কিছুসংখ্যক উক্তি প্রদান করছি নিচে।

  • দেয়ালের দিকে তাকানো বন্ধ করুন, জানালা দিয়ে দেখুন ।
    — কার্ল পিলকিংটন
  • জিনিস বদলেছে, মানুষ বদলেছে, এবং পৃথিবী ঠিক জানালার বাইরে ঘুরছে ।
    — নিকোলাস স্পার্ক
  • আমি খুব ছোট একটি বাড়িতে থাকি, কিন্তু আমার জানালাগুলি খুব বড় একটি বিশ্বের দিকে তাকিয়ে আছে ।
    — কনফুসিয়াস
  • আমি তোমার ভালোবাসা ভুলে গেছি, তবুও আমি তোমাকে প্রতিটি জানালায় আভাস দিচ্ছি ।
    — পাবলো নেরুদা
  • যদি পৃথিবীর ঘর অন্ধকার হয়, ভালবাসা জানালা তৈরির উপায় খুঁজে পাবে ।
    — জালাল উদ্দিন রুমি

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button