উক্তি

বিবাহিত জীবন নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা

বিবাহিত জীবন বলতে বিয়ের পরবর্তী জীবনকে বোঝানো হয়েছে। পৃথিবীতে বিবাহ হচ্ছে পবিত্র একটি ধর্ম। এটি পৃথিবীর প্রতিটি মানুষের জীবনের একটি অংশ। বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার মাধ্যমে মানুষ নতুন একটি সম্পর্কে আবদ্ধ হয়। বিয়ের মাধ্যমে মূলত স্বামী স্ত্রী কিংবা একজন জীবনসঙ্গী কিংবা সঙ্গিনী লাভ করে থাকে যারা সারা জীবন সমস্ত বিপদ আপদে একই সাথে পথ চলতে থাকে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে বিয়ের পরবর্তী সময় থেকে বিবাহিত জীবন বলা হয়। বিবাহিত জীবন নিয়ে প্রতিটি মানুষের আলাদা আলাদা অভিজ্ঞতা ও অনুভূতি রয়েছে। তাই আমরা আজকে আপনাদের সকলের উদ্দেশ্যে বিবাহিত জীবন নিয়ে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা তুলে ধরব। এগুলো আপনাদের সকলকে বিবাহিত জীবন সম্পর্কে জানতে এবং এই বিবাহিত জীবনের অভিজ্ঞতা বুঝতে সাহায্য করবে।

পৃথিবীতে বিয়ের মাধ্যমে নারী-পুরুষরা জীবনে পদার্পণ করে থাকে সেটি হচ্ছে বিবাহিত জীবন। প্রতিটি মানুষের বিবাহিত জীবনে নতুন নতুন অভিজ্ঞতা ও অনুভূতি রয়েছে। কারো কারো কাছে বিবাহিত জীবন অনেক সুখের এবং আনন্দময় আবার অনেকের কাছে বিবাহিত জীবন কষ্টকর প্রতিনিয়ত বিবাহিত জীবন তাকে তিলে তিলে কষ্ট দিয়ে যাচ্ছে। তবে জীবন কখনো কারো জন্য সহজ নয় জীবনকে সহজ বানিয়ে নিতে হয় ঠিক তেমনি বিবাহিত জীবনেও সবার জন্য সুখের নয় এই বিবাহিত জীবনকে সুখের তৈরি করে নিতে হয়। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে তার বিয়ে। কেননা বিয়ের মাধ্যমে মূলত একজন মানুষ তার শারীরিক ও মানসিক সকল চাহিদা পূরণ করার একজন সঙ্গী পেয়ে থাকে। এই বিয়ের মাধ্যমে মূলত একজন মানুষ সন্তান জন্মদান করতে পারে এবং নিজের জীবনের স্বপ্নগুলো পূরণ করতে সক্ষম হয়। তাই আমাদের সকলের উচিত বিবাহিত জীবন যেমনই হোক না কেন এই জীবনকে সুখের পরিণত করা।

বিবাহিত জীবন নিয়ে উক্তি

বিবাহিত জীবন বলতে প্রতিটি মানুষের বিয়ের পরবর্তী জীবনের অংশকে বোঝায়। এই বিবাহিত জীবন নিয়ে প্রতিটি মানুষের মাঝে আলাদা আলাদা অনুভূতি ও অভিজ্ঞতা রয়েছে। অনেকের কাছে বিবাহিত জীবন পরম সুখের এবং আনন্দময় আবার অনেকের কাছে বিবাহিত জীবন কষ্টকর ও যন্ত্রণা। তাই আমরা আজকে জ্ঞানী গুণীজনদের ভাষায় বিবাহিত জীবন সম্পর্কে বেশ কিছু তথ্য তুলে ধরব যেগুলো আপনাদেরকে সুস্পষ্টভাবে বিবাহিত জীবন সম্পর্কে জানতে সাহায্য করবে। আজকে আমরা আপনাদের উদ্দেশ্যে বিবাহিত জীবন নিয়ে উক্তিগুলো উপস্থাপন করব এই উক্তিগুলোর মাধ্যমে আপনারা বিবাহিত জীবন সম্পর্কে জানতে পারবেন। নিচে উক্তিগুলো উপস্থাপন করা হলো:

♦- বিবাহ, শেষ পর্যন্ত, অনুরাগী বন্ধু হওয়ার অনুশীলন।”
– হারভিল হেন্ডরিক্স

♦- একটি ভাল বিবাহ হ’ল দুটি ভাল ক্ষমাকারীদের মিলন।”
– রুথ বেল গ্রাহাম

♦- একটি ভাল বিবাহ উদারতা একটি প্রতিযোগিতা।”
– ডায়ান সাওয়ের

♦- একটি দুর্দান্ত বিবাহ এমন কিছু নয় যা কেবল ঘটে; এটি এমন কিছু যা তৈরি করতে হবে ”
– ফন ওয়েভার

♦- একটি ভাল বিবাহের চেয়ে প্রেমময়, বন্ধুত্বপূর্ণ এবং মনোমুগ্ধকর সম্পর্ক, কথোপকথন বা সঙ্গ নেই।”
– মার্টিন লুথার

বিবাহিত জীবন নিয়ে স্ট্যাটাস

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই নিজের বিবাহিত জীবনের অনুভূতিগুলো তুলে ধরার জন্য বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে থাকেন। তাদের জন্য আজকের প্রতিবেদনটিতে বিবাহিত জীবন নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরেছি যেগুলো প্রতিটি মানুষের বিবাহিত জীবন সম্পর্কে অভিজ্ঞতা ও অনুভূতি প্রকাশ করতে সাহায্য করবে। তাই আপনারা যারা বিবাহিত জীবন নিয়ে সকলের কাছে স্ট্যাটাস শেয়ার করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে এই স্ট্যাটাস গুলো দেখে নিন।

♦- পুরুষ ও স্ত্রীর মতো আরামদায়ক সমন্বয় আর নেই ।
– মেনানডার

♦- একটি সফল বিবাহের জন্য সবসময় একই ব্যক্তির সাথে প্রেমে পড়া প্রয়োজন।”
– ম্যাগনন ম্যাকলফলিন

♦- বিবাহ বয়স সম্পর্কে নয়; এটি সঠিক ব্যক্তির সন্ধানের বিষয়ে।
– সোফিয়া বুশ

♦- প্রেম দুর্বলতা নয়। এটা শক্তিশালী। এটি কেবল বিবাহের সংস্কৃতিতে থাকতে পারে। ”
– বরিস পাস্টারনাক

♦- এটি প্রেমের অভাব নয়, বরং বন্ধুত্বের অভাব যা বিবাহিত করে না ”
– ফ্রিডরিচ নিটশে

♦- যখন কোনও পুরুষ তার স্ত্রীর জন্য গাড়ির দরজা খুলেন, তা হয় নতুন গাড়ি বা নতুন স্ত্রী।”
– প্রিন্স ফিলিপ

♦- আমার সবচেয়ে উজ্জ্বল কীর্তি আমার স্ত্রীকে আমাকে বিয়ে করতে প্ররোচিত করতে সক্ষম হবার যোগ্যতা ছিল।”
– উইনস্টন চার্চিল

বিবাহিত জীবন নিয়ে কিছু কথা

মানুষের জীবনের প্রতিটি ক্ষেত্রে নিয়ে বাস্তব কিছু কথা রয়েছে যেগুলো একজন মানুষকে প্রতিটি জীবনের স্তর গুলোর সম্পর্কে বাস্তবতার চিন্তা ধারণা তুলে ধরে। তাই আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে বিবাহিত জীবন নিয়ে কিছু কথা তুলে ধরেছি আপনারা আমাদের আজকের এই কথাগুলোর মাধ্যমে বিবাহিত জীবন সম্পর্কে বাস্তব কিছু কথা জানতে পারবেন এবং বিবাহিত জীবন সম্পর্কে অভিজ্ঞতা লাভ করতে পারবে। নিচে বিবাহিত জীবন নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

♦- তোমাদের এই নব জীবন অনেক সুখের হোক। রংধনুর সাত রঙে রাঙিয়ে যাক তোমাদের এই সদ্য বিবাহিত জীবন, এই কামনা করি।
ভালো থেকো সবসময়।

♦- আজ তোমাদের শুভ বিবাহ সম্পন্ন হলো। সামনের জীবন তোমাদের আরও শুভ হোক, তোমরা এ সমাজের জন্য শুভ কিছু বয়ে আনো, এই প্রত্যাশা রাখি। অবশেষে জানাই, “শুভ বিবাহ”।

♦- বিষাদের কালো মেঘ যেন তোমাদের কখনো না ছুঁতে পারে নবদম্পতি! শুভেচ্ছা রইল। বিবাহিত জীবন আনন্দে কাটাও, ছন্দময় হয়ে উঠুক তোমাদের জীবন।

♦- তোমরা দু’জনই-দু’জনের জন্য আশির্বাদ স্বরূপ। শুধুমাত্র একে অন্যের জন্য নয়। বরং সকলের জন্য। নতুন জীবনের জন্য তাই অনেক অনেক শুভ কামনা।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button