ট্রাভেলট্রেন

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী ২০২২, ভাড়া ও অনলাইন টিকেট

ঢাকা টু জামালপুর জনপ্রিয় একটি ট্রেন রোড। প্রতিদিন হাজার হাজার মানুষ ঢাকা টু জামালপুর রুটে চলাচল করে থাকে। তাই আজকের এই নিবন্ধে আমরা ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী এবং টিকিট মূল্য আলোচনা করবো। আপনি যদি ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচি এবং টিকেট মূল্য অনুসন্ধান করে থাকেন তাহলে আমার এই অনুচ্ছেদ হতে খুব সহজে সংগ্রহ করে নিতে পারবেন। আপনাদের সুবিধার্থে আমরা এই অনুচ্ছেদে ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী এবং টিকিট মূল্য সুন্দর ভাবে তুলে ধরেছে।

ঢাকা থেকে জামালপুর রুটে বাংলাদেশের বিভিন্ন রকম মন্তব্য ট্রেন চলাচল করে। বাংলাদেশের জনপ্রিয় আন্তঃনগর ট্রেনগুলোর মধ্যে তিস্তা এক্সপ্রেস অগ্নিবীণা এক্সপ্রেস এবং ব্রাহ্মণবাড়িয়া এক্সপ্রেস এই রুটে চলাচল করে থাকে। উভয় প্রকার ট্রেন নির্দিষ্ট সময় অনুযায়ী ঢাকা টু জামালপুর রোডে যাতায়াত করে থাকে এবং ট্রেনগুলোর নির্দিষ্ট ছুটির দিন আছে। এখন আমরা ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী দেখে নেব।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী 2023

ঢাকা থেকে জামালপুর রুটে নিয়মিতভাবে ট্রেন পাওয়া যায়। ঢাকার কমলাপুর রেলস্টেশন হতে বাংলাদেশের বিভিন্ন আন্তঃনগর ট্রেন যেগুলো জামালপুর দিয়ে চলাচল করে তার মধ্যে উল্লেখযোগ্য হল তিস্তা এক্সপ্রেস, অগ্নিবীণা এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, ব্রাহ্মণবাড়িয়া এক্সপ্রেস। শুধুমাত্র তিস্তা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের সোমবার বন্ধ থাকে। অন্যান্য ট্রেনগুলো সপ্তাহের সাত দিন এই রোডে চলাচল করে থাকে। ঢাকা টু জামালপুর ট্রেনে আরো কিছু মেইল ট্রেন পাওয়া যায়। আমরা একটি টেবিলের মধ্যে ঢাকাতে জামালপুর রোডের ট্রেনের সময়সূচি তুলে ধরেছি।

 

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী (আন্তঃনগর এক্সপ্রেস)

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
তিস্তা এক্সপ্রেস(৭০৭) সোমবার ০৭ঃ৩০ ১০ঃ২০
অগ্নিবিনা এক্সপ্রেস(৭৩৫) নাই ১১ঃ০০ ১৫ঃ০০
যমুনা এক্সপ্রেস(৭৪৫) নাই ১৬ঃ৪৫ ২১ঃ২০
ব্রাহ্মণবাড়িয়া এক্সপ্রেস(৭৪৩) নাই ১৮ঃ১৫ ২২ঃ৪৫

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস)

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
দেওয়ানগঞ্জ কমিউটর(৪৭) নাই ০৫ঃ৪০ ১০ঃ২২
জামালপুর কমিউটর(৫১) নাই ১৫ঃ৪০ ২০ঃ৪৮
ভাওয়াল এক্সপ্রেস(৫৫) নাই ২১ঃ২০ ০৩ঃ৩২

ঢাকা টু জামালপুর ট্রেনের টিকেট মূল্য

ঢাকা থেকে জামালপুর প্রায় ১৫০ কিলোমিটার রাস্তা ভ্রমণ করার জন্য একজন যাত্রীকে সাধারণ শোভন চেয়ারে ১৮৫ টাকা দিয়ে টিকিট কাটতে হবে এছাড়াও ঢাকাতে জামালপুরে আন্তঃনগর ট্রেনগুলোর আধুনিক শুভেচ্ছা সম্মানিত বেশি মূল্য পরিশোধ করতে হবে। ঢাকা টু জামালপুর রোডের ট্রেনের টিকিট মূল্য তুলে ধরলাম।
আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৮৫ টাকা
শোভন চেয়ার ২২০ টাকা
প্রথম সিট ২৯৫ টাকা
প্রথম বার্থ ৪৪০ টাকা
স্নিগ্ধা ৪২০ টাকা
এসি সিট ৫০৬ টাকা

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button