নিউজ

দাখিল পরীক্ষার সিলেবাস

শিক্ষা বোর্ড কর্তৃক আয়োজিত দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস দিয়ে আমাদের আজকের এই পোস্টটি সাজানো হয়েছে। সকল শিক্ষার্থীদের কথা বিবেচনা করে দাখিল পরীক্ষার সিলেবাস আজকে আমি তুলে ধরব। এতে করে শিক্ষার্থীরা খুব সহজেই দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস গুলো পেয়ে যাবে। সংক্ষিপ্ত পরীক্ষার সিলেবাস এর ওপর ভিত্তি করে দাখিল পরীক্ষার প্রশ্নপত্র হয়ে থাকে।

সংক্ষিপ্ত সিলেবাস এর ওপর ভিত্তি করে প্রশ্নপত্র করা হলে শিক্ষার্থীরা খুব সহজে ভালো রেজাল্ট করতে পারে। দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস এর রুটিন এর পিকচার ও আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে তুলে ধরব। এতে করে সকল শিক্ষার্থীরা দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস এর মাধ্যমে পরীক্ষা দিতে পারে। দাখিল ও সমমান পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস গুলো নিয়ে আরো বিস্তারিতভাবে শিক্ষার্থীদের মাঝে আলোচনা করা হলো।

দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস

করোনার কারণে দাখিল পরীক্ষার সকল বিষয়ের সংক্ষিপ্ত সিলেবাস করে দেওয়া হয়েছে। দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস দেওয়ার জন্য একটি ওয়েবসাইট রয়েছে। যেই ওয়েবসাইটের মাধ্যমে পিডিএফ আকারে সংক্ষিপ্ত সিলেবাস গুলো প্রকাশ করা হয়ে থাকে। দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস পিকচার আকারে প্রকাশ করার জন্য ওয়েবসাইটটি হলো (bmeb.gov.bd)। এই ওয়েবসাইটে ঢুকে আপনি দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস গুলো কপি করে নিতে পারবেন। এতে করে আপনার দাখিল ও সমমান পরীক্ষার রেজাল্ট ভালো হবে বলে আশা করা যায়।

সকল শিক্ষার্থীদের জন্য সবথেকে বড় খুশির সংবাদ হচ্ছে দাখিল পরীক্ষার সকল সাবজেক্ট এর সংক্ষিপ্ত সিলেবাস গুলো তৈরি করা হয়েছে। সকল সাবজেক্ট এর জন্য সংক্ষিপ্ত সিলেবাস গুলো করা হয়েছে বলে শিক্ষার্থীরা অনেকটা এগিয়ে আছে। শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের দাখিল পরীক্ষার সকল সাবজেক্ট এর সিলেবাস গুলো পিডিএফ আকারে দেওয়া হয়ে থাকে। দাখিল এবং এসএসসি পর্যায়ে সংক্ষিপ্ত সিলেবাস গুলো পরে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে।

মাদ্রাসা শিক্ষা বোর্ড এর সকল সাবজেক্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, পদার্থ বিজ্ঞান, জীব বিজ্ঞান, উচ্চতর গণিত, ফারসি সাহিত্য, আরবি, বাংলাদেশ ও বিশ্বপরিচয়, মাজীদ ও তাজবীদ হাদিস শরীফ সকল বিষয়ের সংক্ষিপ্ত সিলেবাস গুলো (bmeb.gov.bd) এই ওয়েবসাইটে পিকচার আকারে দেওয়া হয়ে থাকে। সকল শিক্ষার্থী যাতে খুব সহজেই এই ওয়েবসাইটে গিয়ে সিলেবাস গুলো পেয়ে যায় সেজন্য আমাদের এই পোস্টটি শিক্ষার্থীদের সাহায্য করে থাকে।

আপনি যদি দাখিল পরীক্ষার সিলেবাস গুলোর জন্য অনুসন্ধান করে থাকেন তাহলে আমাদের এই পোস্টটি আপনাকে সাহায্য করে থাকবে। এই সিলেবাস গুলো আপনাদের ভালো রেজাল্ট করতে সাহায্য করবে। তাই আর দেরি না করে আমাদের এই পোস্ট থেকে আপনি দাখিল পরীক্ষার সিলেবাস গুলো কালেক্ট করে নিতে পারবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button