শিক্ষা

পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2023 PDF ডাউনলোড

আপনি কি পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩  অনলাইন অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। ২০২৩ শিক্ষাবর্ষে পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নিবন্ধে আমরা পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ অপরকে বিস্তারিত তথ্য তুলে ধরব।পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বাংলাদেশের পাবনা জেলার প্রাচীনতম মাধ্যমিক বিদ্যালয়গুলির একটি।

স্কুলটি তিন থেকে দশ শ্রেণী (এসএসসি) থেকে শিক্ষা প্রদান করে। বিদ্যালয়টি প্রভাতী ও দিবা এই দুই সময়ে কার্যক্রম পরিচালনা করে – প্রভাতী শাখার শ্রেণি কার্যক্রম শুরু হয় সকাল ৭টা ৩০ মিনিট হতে এবং দিবা শাখার শ্রেণি কার্যক্রম শুরু হয় বেলা ১২টা ৩০ মিনিট হতে। এই বিদ্যালয়টি কেবল মেয়েদের জন্য হলেও এখানে পুরুষ এবং মহিলা – উভয় ধরনের শিক্ষকই রয়েছেন। প্রভাতী ও দিবা এই দুই শাখার জন্য একজনই প্রধান শিক্ষক হলেও উভয় শাখার জন্য শিক্ষকগণ ভিন্ন। এখানে একটি খেলার মাঠ, তিনটি ভবন এবং একটি মসজিদ আছে। এছাড়াও এখানে পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান এবং কম্পিউটার শিক্ষার জন্য পৃথক গবেষণাগার আছে।

পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2023

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক সিদ্ধান্ত মোতাবেক এবছর করণা মহামারীর কারণে সরকারি স্কুলের ভর্তি পরীক্ষা বাতিল করা হয়েছে। ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে সুপারিশকৃত ছাত্র-ছাত্রীদের ভর্তি করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ সরকার। এরে ধারাবাহিকতায় পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবছর ভর্তি লটারি অনুষ্ঠিত হবে। এর জন্য পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অনলাইন আবেদন গ্রহণ করা হচ্ছে।

আমরা এই নিবন্ধে পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তিটি আলোচনা করতে যাচ্ছি। পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবছর তৃতীয় শ্রেণীতে ভর্তি অনুষ্ঠিত হবে। সে অনুযায়ী পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রভাতী শাখায় তৃতীয় শ্রেণীতে ১১৮ জন, দিবা শাখায় ১১৭ জন ভর্তি করানো হবে। আমি নিচে পুরো ছারকুলারটি যুক্ত করলাম আপনারা একনজরে দেখে নিতে পারেন।

পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়
পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২৩

অনেকেই পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির জন্য আবেদন ফরম করছেন।  বাংলাদেশের সকল সরকারি শিক্ষা প্রতিষ্ঠান নীতিমালা অনুসরণ করে ভর্তির জন্য আবেদন ফরম পূরণ করে এবং 110 টাকা [অফেরৎযোগ্য] জমা দিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন।মাথায় রাখতে হবে যে, সরকারি স্কুলে ভর্তি আবেদনের এবং বেসরকারি স্কুলে ভর্তির আবেদন ফর্ম ভিন্ন।

তাই মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তির জন্য অফিশিয়াল ওয়েবসাইট এ আসতে পারে।  সেখানে ভর্তির নোটিশ সহ যাবতীয় তথ্য জানতে পারবেন।সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়:
আবেদনের শেষ সময়:
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির লটারির ফলাফল 2023

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী এ বছর ভর্তি পরীক্ষার পরিবর্তে ডিজিটাল মাধ্যমে পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ছাত্রী ভর্তি করার নির্দেশ দিয়েছে। এর ব্যতিক্রম পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নয়। পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল আমাদের এই ওয়েবসাইটের পিডিএফ আকারে সংযুক্ত থাকবে।

এছাড়া আপনি পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে পাবেন। এছাড়াও আপনি পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নোটিশ বোর্ড অনুসরণ করে সরাসরি ফলাফল টি সংগ্রহ করে নিতে পারবেন। অথবা জিএস এর gsa.teletalk.com.bd ওয়েব সাইটে গিয়ে খুব সহজে পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল সংগ্রহ করতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button