শিক্ষা

৪৩ তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল 2022 [PDF Download]

হ্যালো বন্ধুরা, আপনি হয়তো অলরেডি শুনে ফেলেছেন যে 43 তম বিসিএস এর প্রিলি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। প্রায় 4 লাখ পরীক্ষার্থী 43 তম বিসিএস এর প্রিলি পরীক্ষা অংশগ্রহণ করে। 43 তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হয় । কয়েক দফায় এ বিসিএসের আবেদনের সময় বাড়ানো হয়েছিল। ৪৩ তম বিসিএসের আবেদনের পড়েছে ৪ লাখের বেশি। সরকারি কর্ম কমিশন পিএসসি জানিয়েছে, এ বিসিএসে আবেদন জমা পড়েছে ৪ লাখ ৩৫ হাজার ১৯০ টি।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারের জন্য ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

আপনি আমাদের এই ওয়েবসাইট থেকে 43 তম বিসিএস 2021 এর ফলাফলের পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে পারবেন। এই পিডিএফ ফাইল টি তে উত্তীর্ণ পরীক্ষার্থীদের রোল দেওয়া আছে। সুতরাং আমাদের এই ওয়েবসাইট থেকে বিসিএস এর প্রিলি পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইলটি ডাউনলোড করে আপনার রোল খুঁজে নিতে পারেন। উত্তীর্ণ পরীক্ষার্থীদের পরবর্তীতে লিখিত এবং ভাইভা পরীক্ষার জন্য আমন্ত্রণ করা হবে। আপনার জন্য শুভকামনা রইল।

৪৩ তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল 2022

43 তম বিসিএস এর ফলাফলের পিডিএফ ফাইলটি এই অংশ যুক্ত করেছে। এখান থেকে আপনি আপনার রোলটি চেক করে নিতে পারেন। এখানে শুধুমাত্র বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের রোল সংযুক্ত করে দিয়েছে পিএসসি। আপনার রোলটি খুঁজে পাওয়া যাবে এই আশাবাদ ব্যক্ত করছি। আপনার সাফল্য কামনা করে শুরু করছে এই নিবন্ধ।

43 তম বিসিএস ফলাফল PDF Download

43তম বিসিএস এমসিকিউ ফলাফল 2021

এর আগে গত 19 শে 2021 সালে একযোগে সারা বাংলাদেশের আটটি বিভাগের শহরে সকাল 10 টা থেকে দুপুর 12 টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেদিন একযোগে পুরো বাংলাদেশের শিক্ষার্থীরা সুষ্ঠুভাবে পরীক্ষা অংশগ্রহণ করেন। সেই পরীক্ষার ফলাফল অবশেষে আজ প্রকাশিত হলো।

কিভাবে 43 বিসিএস ফলাফল 2021 চেক করবেন?

43 তম বিসিএস এর ফলাফল পেতে আপনি দুই পদ্ধতিতে দেখতে পারবেন। একটি হল 43 তম বিসিএস এর ফলাফলের পিডিএফ ফাইল ডাউনলোড করে অপরটি হল bpsc.gov.bd গিয়ে সরাসরি দেখতে পাবেন। পিডিএফ ফাইলটি ডাউনলোড করার জন্য উক্ত সাইটে যেতে হবে। সবচেয়ে আশার কথা হলো আমাদের এই ওয়েবসাইটে আমরা পিডিএফ ফাইলটি সংযুক্ত করেছি। এখান থেকেও খুব সহজে আপনি পিডিএফ ফাইলটি দেখে নিতে পারেন। 43 বিসিএস ফলাফল 2021 চেক

এখন আপনি আপনার মোবাইলের এসএমএসের মাধ্যমে 43 তম বিসিএস এর ফলাফল দেখে নিতে পারেন। এই পদ্ধতিতে দেখার জন্য আপনি যে কোন মোবাইল অপারেটর থেকে ফলাফল দেখে নিতে পারবেন। 43 তম বিসিএস এর ফলাফল মোবাইলে দেখার জন্য আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে

তারপর আপনার ফোনের যেকোনো সিম থেকে 16222 নম্বরে পাঠান। এইভাবে আপনি খুব দ্রুত SMS এর মাধ্যমে 43BCS ফলাফল 2021 জানতে পারবেন। 43BCS পরীক্ষার্থীদের পরবর্তী নির্দেশনা পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। 43তম বিসিএস পরীক্ষার্থীদের জন্য আমরা পরে প্রয়োজনীয় নির্দেশিকা প্রদান করব।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button