স্পোর্টস

মহিলা আইপিএল ২০২২ সময়সূচী, টিম, প্লেয়ার লিস্ট, ড্রাফট [বিস্তারিত]

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল পৃথিবীজোড়া এর খ্যাতি রয়েছে সম্প্রতি ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড বিসিসিআই ঘোষণা দিয়েছেন মহিলা আইপিএল চালু করবে । আগামী বছর মহিলা আইপিএল চালু হতে যাচ্ছে।  শুরুতেই এ আসরে 6 টি দল অংশগ্রহণ করবে । সারা পৃথিবীর বড় বড় মহিলা ক্রিকেটারদের নিয়ে গঠিত এই দলগুলো প্রতিযোগিতা করবে । আপনি যদি মহিলা আইপিএল এর সময়সূচি টিম প্লেয়ার লিস্ট এবং প্লেয়ার ড্রাফট সম্পর্কে বিস্তারিত জানতে চান? তাহলে এই নিবন্ধ আপনাকে স্বাগতম । এই নিবন্ধে আমরা মহিলা আইপিএল সম্পর্কে বিস্তারিত আলোচনা করব । তাই মহিলা আইপিএল সম্পর্কে বিস্তারিত জানার জন্য এই নিবন্ধটি আপনাকে ভালো করে পড়তে হবে।

ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ ২০২২

শুরুতেই দল নির্বাচনের ক্ষেত্রে বর্তমান আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো কে অফার কবে ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড বিসিসিআই। যদি সবগুলো ফ্র্যাঞ্চাইজি দল দিতে সমর্থ না হয় তাহলে নতুন করে আবেদন প্রক্রিয়া চালু করবে বিসিসিআই। অর্থাৎ এর মাধ্যমে নতুন কোন কোম্পানি অথবা ব্যক্তি মহিলা আইপিএলে দল সুযোগ পাবে। শুরুতেই মহিলা আইপিএল 2023 এ 6 টি দল অংশগ্রহণ করলেও ক্রমান্বয়ে 8 এবং 10 এ উন্নীত করা হবে।

এখানে উল্লেখ্য যে, ইতিমধ্যেই অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড মহিলা বিগ ব্যাশ চালু করেছে। এছাড়াও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড মহিলাদের টোয়েন্টি ব্লাস্ট এবং দ্য হান্ড্রেডের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ চালু করছে এ দিক থেকে বিবেচনা করলে ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড এখনো পিছিয়ে আছে। তাই, ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড যত দ্রুত সম্ভব মহিলা আইপিএল চালু করতে চায়। এ ধারাবাহিকতায় এগিয়ে যাচ্ছে বিসিসিআই।

মহিলা আইপিএল ২০২২ সময়সূচী

ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড বিসিসিআই কর্তৃক আয়োজিত ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ এর সময়সূচী দেখতে আমাদের এই ওয়েবসাইটের লক্ষ্য করুন। ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ 3 টি দল অংশগ্রহণ করবে। তিনটি দল সম্পর্কে বিস্তারিত তথ্য আমরা নিচে তুলে ধরেছি।

23 মে: 7:30 PM – ট্রেলব্লেজার বনাম সুপারনোভাস

24 মে: 3:30 PM – সুপারনোভাস বনাম Velocity

26 মে: 7:30 PM –  Velocity বনাম ট্রেলব্লেজার

28 মে: 7:30 PM – ফাইনাল

মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ 2022 লাইভ

স্টার স্পোর্টস নেটওয়ার্কে মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ 2022 লাইভ দেখানো হবে। এটি Disney+ Hotstar-এও লাইভ-স্ট্রিম করা যাবে।

ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ ২০২২ স্কোয়াডস

সুপারনোভাস:  হরমনপ্রীত কৌর (অধিনায়ক), তানিয়া ভাটিয়া, *আলানা কিং, আয়ুষ সোনি, চান্দু ভি, *ডেন্দ্রা ডটিন, হারলিন দেওল, মেঘনা সিং, মনিকা প্যাটেল, মুসকান মালিক, পূজা ভাস্ত্রকার, প্রিয়া পুনিয়া, রাশি কানোজিয়া, * সোফি একলেস্টোন, * সুনে লুউস, মানসী জোশী।

ট্রেলব্লেজার:  স্মৃতি মান্ধানা (অধিনায়ক), পুনম যাদব, অরুন্ধতি রেড্ডি, *হেইলি ম্যাথুস, জেমিমা রড্রিগস, প্রিয়াঙ্কা প্রিয়দর্শিনী, রাজেশ্বরী গায়কোয়াড়, রেণুকা সিং, রিচা ঘোষ, এস মেঘনা, সাইকা ইসহাক, *সালমা খাতুন, *সালমা, আকতার, ব্রাউন, সুজাতা মল্লিক, এসবিপোখরকর।

Velocity:  দীপ্তি শর্মা (অধিনায়ক), স্নেহ রানা, শেফালি ভার্মা, *আয়াবোঙ্গা খাকা, কেপি নাভগিরে, *ক্যাথরিন ক্রস, কীরথি জেমস, *লরা ওলভার্ড, মায়া সোনাওয়ানে, *নাথাকান চন্থাম, রাধা যাদব, আরতি কেদার, শিবালি শিন্ডে, সিমরান বাহাদ। , ইয়াস্তিকা ভাটিয়া, প্রণবী চন্দ্র।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button