নিউজ

মালয়েশিয়ার ভিসার দাম কত

আজকে নিবন্ধনে সকলের জন্য রয়েছে একটি গুরুত্বপূর্ণ তথ্য। আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে আপনি জানতে পারবেন মালয়েশিয়ার ভিসার দাম কত এবং মালয়েশিয়ার ভিসার সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। যারা জীবন জীবিকার তাগিদে এবং কি বিভিন্ন প্রয়োজনে দেশ ছেড়ে মালয়েশিয়া পাড়ি জমাতে চাচ্ছেন তাদের জন্য মালয়েশিয়ার ভিসার দামটা জেনে নেওয়া খুব গুরুত্বপূর্ণ। মালয়েশিয়ায় আপনি কোন কাজের জন্য চাচ্ছেন সেই সব বিষয় বিবেচনা করে মালয়েশিয়ার ভিসার দামটি নির্ধারণ করা হয়ে থাকে।

অনেকেই আছেন বিভিন্ন ফ্যাক্টরি কিংবা বিভিন্ন প্রয়োজনে কাজের জন্য যান তাদের জন্য মালয়েশিয়ার ভিসার দামটা ভিন্ন। মালয়েশিয়ায় ১৮ থেকে ৩৫ বছর বয়সের সকল মানুষই যাতায়াত করতে পারে। তাই যাতায়াতের ক্ষেত্রে সবার আগে প্রয়োজন হয় মালয়েশিয়া যাওয়ার জন্য ভিসা সম্পর্কে সকল তথ্যের। কথা না বাড়িয়ে নিচে বিস্তারিত ভাবে মালয়েশিয়ার ভিসার দাম সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করা হলো।

মালয়েশিয়ার ভিসার দাম

মালয়েশিয়াতে মানুষ নানা কারণে যেয়ে থাকে। প্রথমত মূল কারণ হচ্ছে ফ্যাক্টরিতে বিভিন্ন কাজের জন্য মানুষ বাংলাদেশ থেকে মালয়েশিয়া পাড়ি জমিয়ে থাকেন। মালয়েশিয়াতে ফ্যাক্টরিতে বিভিন্ন শ্রমিক নিয়োগের জন্য বাংলাদেশ থেকে আপনি যদি পাড়ি জমাতে চান তাহলে আপনার জন্য মালয়েশিয়ার ভিসার দাম পড়বে বাংলাদেশী টাকার এক লাখ ৬০ হাজার। অনেকেই আছেন সরকারিভাবে মালয়েশিয়া পাড়ি জমাতে চান তাদের জন্য মালয়েশিয়ার ভিসার দাম ১ লাখ ৬০ হাজার টাকা হয়ে থাকে। সর্বোপরি আরও বিস্তারিতভাবে জানতে হলে নিচে তুলে ধরা হলো।

মালয়েশিয়া কাজের জন্য ভিসা খরচ

মালয়েশিয়া বিভিন্ন কোম্পানিতে চাকরির জন্য নানা রকমের ভিসার প্রয়োজন হয়। সেই সব বিশাল খরচ জেনে নেওয়া সকল কর্মীদের জন্য প্রয়োজন। বিভিন্ন কাজের সুযোগ সুবিধার কথা বিবেচনা করে বিভিন্ন কোম্পানিতে যারা নিয়োগ দিতে চান তাদের জন্য আজকে তুলে ধরা হলো মালয়েশিয়ায় কাজের জন্য ভিসা খরচ। বাংলাদেশের সকল ভিসার জন্য মালয়েশিয়া থেকে যে কোন কোম্পানিতে গেলে তিন লাখ টাকার মত খরচ হয়। এছাড়াও কোম্পানির সর্বনিম্ন ভিসার জন্য প্রয়োজন হয় দুই লাখ 50,000 টাকার মতো।

মালয়েশিয়া স্টুডেন্ট ভিসার জন্য খরচ

সকল শিক্ষার্থীদের জন্য আজকে আমি তুলে ধরবো মালয়েশিয়ায় স্টুডেন্ট ভিসার জন্য কত টাকা খরচ হয় সে সম্পর্কে বিস্তারিত তথ্য। মালয়েশিয়ায় পড়ালেখার পাশাপাশি যারা কাজের জন্য পাড়ি জমাতে চান তাদের জন্য মালয়েশিয়ার স্টুডেন্ট ভিসার খরচটা জেনে নেওয়া খুব গুরুত্বপূর্ণ। মালয়েশিয়াতে দুই থেকে তিন বছরে জন্য স্টুডেন্ট ভিসা পাওয়া যায়। মালয়েশিয়াতে স্টুডেন্ট ভিসার জন্য খরচ হয় ২০০ ডলার। তাই প্রতিবছর মালয়েশিয়ার ভিসা এবং স্টুডেন্টদের লেখাপড়ার খরচ বাবদ ১২০০ ডলারের মত খরচ হয়।

মালেশিয়ার টুরিস্ট ভিসার আবেদন

মালয়েশিয়ায় আপনি যদি টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে আপনার কত টাকা লাগবে সেই বিষয়ে প্রথমে অবগত হতে হবে। বাংলাদেশ থেকে অনেকেই মালয়েশিয়ায় টুরিস্ট ভিসায় যেতে চান তারা মালয়েশিয়ায় টুরিস্ট ভিসার জন্য ১২০০ টাকা দিয়ে টুরিস্ট ভিসার আবেদন করতে পারবেন। এছাড়াও আপনি যদি দীর্ঘদিন ট্যুরে যেতে চান তাহলে মালয়েশিয়ার টুরিস্ট ভিসার জন্য আবেদন এর টাকা বাড়তে থাকবে। তাই সকল বিষয় বিস্তারিত ভাবে আলোচনা করে মালয়েশিয়ার টুরিস্ট ভিসার জন্য আবেদন করে নিতে হবে।

উপরে আমি সকলের জন্য মালয়েশিয়ার যাওয়ার বিভিন্ন রকমের ভিসার টাকা নিয়ে আলোচনা করেছি। আপনি যদি মালয়েশিয়াতে স্টুডেন্ট ভিসা, টুরিস্ট ভিসা, কাজের ভিসার খরচ এবং সকল কিছু নিয়ে বিস্তারিতভাবে জানতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি বিস্তারিত ভাবে সকল কিছু জেনে নিতে পারবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button