শিক্ষা

রংপুর জিলা স্কুল ভর্তি ফলাফল 2022 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

আপনি কি রংপুর জিলা স্কুলের 2022 সালে ভর্তি বিজ্ঞপ্তি অনলাইনে অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। এই নিবন্ধে আমি রংপুর জিলা স্কুল 2022 সালে ভর্তি বিজ্ঞপ্তি বিস্তারিত তথ্য তুলে ধরব। এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়লে আশাকরি আপনার রংপুর জিলা স্কুলের ভর্তি সম্পর্কিত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। রংপুর জিলা স্কুল বাংলাদেশের উত্তর জনপদের অত্যন্ত পরিচিত একটি বিদ্যালয়। রংপুর জিলা স্কুল 1832 সালে বাংলার তৎকালীন গভর্নর লর্ড উইলিয়াম বেন্টিঙ্ক জমিদার স্কুল নামে এই বিদ্যালয়টি ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। রংপুর জিলা স্কুলের প্রতিষ্ঠার পেছনে এই অঞ্চলের জমিদারদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। এ কারণেই হয়তো এই স্কুলটিকে জমিদারি স্কুল নামে ভিত্তিপ্রস্তর দেওয়া হয়েছিল। ১৮৬২ সালে তৎকালীন ব্রিটিশ ভারতের প্রদেশ সরকারের শিক্ষা বিভাগের আওতায় বিদ্যালয়টি রংপুর জিলা স্কুল হিসেবে আত্মপ্রকাশ করে। কিছুদিনের জন্য প্রধান শিক্ষক স্বর্গীয় চন্দ্র নাথ ভট্টাচার্যের নেতৃত্বে বিদ্যালয়টি সেকেন্ড গ্রেট কলেজ হিসেবে পরিচিত হয়।

রংপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2022

রংপুর জিলা স্কুলের 2022 শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণীতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের কোন প্রকার ভর্তি পরীক্ষা নেওয়া হবে না। ভর্তির আবেদন শুধুমাত্র অনলাইনে এই ঠিকানায় পাওয়া যাবে। অনলাইনে আবেদন গ্রহণের প্রক্রিয়া সমাপ্ত শেষে আগামী 15 ডিসেম্বর লটারির মাধ্যমে বিজয়ী শিক্ষার্থীর নাম ঘোষণা করা হবে।

রংপুর জিলা স্কুলে ভর্তি ফরম 2022

বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে বাংলাদেশের মাধ্যমিক বিদ্যালয় গুলোতে এবছর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এর পরিবর্তে ডিজিটাল লটারির মাধ্যমে বিজয়ী ছাত্র-ছাত্রী ভর্তির সুযোগ প্রদান করবে স্কুল কর্তৃপক্ষ। ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণের ইচ্ছুক শিক্ষার্থীদের gsa.teletalk.com.bd  ওয়েবসাইট আবেদন ফরম পূরণের মাধ্যমে 110 টাকা ভর্তি ফি প্রদান করতে হবে। উল্লেখিত সময়ের মধ্যে প্রার্থীগণ অনলাইনে আবেদনপত্র সাবমিট করলে ইউজার আইডি ও পাসওয়ার্ড পাবে। সেই ইউজার আইডি ও পাসওয়ার্ড সংরক্ষণ করতে হবে।

আবেদনের বিষয়ে যাবতীয় তথ্য পেতে আবেদনের যোগ্যতা লেখা লিঙ্কটিতে ক্লিক করুন  সরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2022 । এবং রংপুর জিলা স্কুলের আবেদন প্রক্রিয়া আগামী 8 ডিসেম্বর 2021 পর্যন্ত চলবে। অনলাইনে আবেদন করে ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে ১১০ টাকা পাঠিয়ে দিতে হবে। এবং খুলনা জিলা স্কুলের লটারি ফলাফল প্রকাশিত হবে আগামী ১৫ ডিসেম্বর। এবছর খুলনা জিলা স্কুলে তৃতীয় শ্রেণীতে ছাত্রভর্তি চলবে। তৃতীয় শ্রেণীতে মোট দুটি শাখায় দিবা ও পরবর্তীতে যথাক্রমে ১১৬ও ১১৯ জন ছাত্র ভর্তি হওয়ার সুযোগ পাবে।

আবেদনের শুরুর তারিখঃ ২৫ নভেম্বর সকাল ১১:০০ টা থেকে শুরু হবে

আবেদনের শেষ তারিখঃ ৮ ডিসেম্বর ২০২১‌ খ্রি. তারিখ বিকাল ৫:০০ টা পর্যন্ত।

খুলনা জিলা স্কুলে আবেদন ফরম পূরণের জন্য ক্লিক করুন। gsa.taletalk.com.bd

রংপুর জিলা স্কুল ভর্তির লটারি ফলাফল 2022

আজ 15 ই ডিসেম্বর 2021 রংপুর জিলা স্কুল 2022 সালের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। যেহেতু এবছর করণা মহামারীর কারণে ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারি অনুষ্ঠিত হয়েছে সেই লটারিতে বিজয় পরীক্ষার্থীর নাম ও রোল নম্বর রংপুর জিলা স্কুল কর্তৃপক্ষ প্রকাশ করেছে। সে অনুযায়ী রংপুর জিলা স্কুল কর্তৃপক্ষ লটারি রেজাল্ট টা দেন নিজস্ব ওয়েবসাইটে যুক্ত করেছে। রংপুর জিলা স্কুল ভর্তি ফলাফল ২০২২ আমরা এই ওয়েবসাইটে পিডিএফ আকারে যুক্ত করবো। এছাড়া আপনি রংপুর জিলা স্কুলের ক্যাম্পাসের নোটিশ বোর্ড থেকে খুব সহজেই ফলাফল সংগ্রহ করতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button