শিক্ষা

রাজশাহী কলেজিয়েট স্কুল ভর্তি ফলাফল 2022 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

রাজশাহী কলেজিয়েট স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে। আপনি যদি রাজশাহী কলেজিয়েট স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি 2022 সম্পর্কে ইন্টারনেট অনুসন্ধান করে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই নিবন্ধে আমরা রাজশাহী কলেজিয়েট স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2022 সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। রাজশাহী কলেজিয়েট স্কুল দেশে প্রথম এবং অতি প্রাচীন ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর মধ্যে একটি। স্কুলটি প্রতিষ্ঠা হয়েছিল আর 1828 সালে। দেশের ইংরেজি শিক্ষার প্রসার লাভের জন্য লর্ড উইলিয়াম বেন্টিঙ্ক তার ব্যক্তিগত প্রচেষ্টায় বাউলিয়া স্কুল নামে সর্বপ্রথম এই স্কুলটি প্রতিষ্ঠা করেন। পদ্মা নদীর তীরে বড় কোটির কাছাকাছি ঘরের দোচালা তার নির্মিত বারান্দায় এর প্রথম কার্যক্রম শুরু হয়। প্রথমদিকে এই স্কুলটি অবৈতনিক প্রাইভেট স্কুল হিসেবে চালু হয়েছিল। এরপরে আরো বহু ঘটনাচক্রের ফলে এই স্কুলটির নাম হল রাজশাহী কলেজিয়েট স্কুল। 2008 সালে এই ইস্কুল ইস্কুলে একাদশ শ্রেণি চালু হয়। সর্বপ্রথম 1964 সালে প্রথমবারের মতো প্রভাতী শাখা এই স্কুলে চালু করা হয়. এবং 1990 সাল পর্যন্ত প্রভাতী শাখায় তৃতীয় থেকে ষষ্ঠ শ্রেণি এবং দিবা শাখার সপ্তম থেকে দশম শ্রেণী পর্যন্ত পাঠদান চালু হয়েছিল।

রাজশাহী কলেজিয়েট স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2022 PDF

রাজশাহী কলেজিয়েট স্কুলয় ও রাজশাহী সরকারি  উচ্চ বিদ্যালয় এবছর তৃতীয় ও অষ্টম শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে কোনো ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে জানিয়েছে স্কুল  কর্তৃপক্ষ। এরই মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্কুল দুটি। জেলা প্রশাসনের পক্ষ থেকে জানা যায় এ বছর লটারির মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এক্ষেত্রে আবেদন গ্রহণ করা হবে অনলাইনে 15/11/21 থেকে 08 ডিসেম্বর 21পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আর 15 ডিসেম্বর 21 অনুষ্ঠিত হবে লটারি।

রাজশাহী কলেজিয়েট স্কুল
রাজশাহী কলেজিয়েট স্কুল

রাজশাহী কলেজিয়েট স্কুল ভর্তি ফরম ২০২২

রাজশাহী কলেজিয়েট স্কুল ভর্তি ফরম বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে এ বছর হাতে হাতে বা শরীরের বিতরণ হবে না। ভর্তি ইচ্ছুক সকল ছাত্রীকে gsa.teletalk.com.bd  ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আমি নিচে আবেদনের সময়সীমা এবং আবেদনের লিংক যুক্ত করব। জাতীয় শিক্ষানীতি 2010 অনুযায়ী প্রথম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স কমপক্ষে ছয় বছর হতে হবে এ অনুযায়ী তৃতীয় শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স কমপক্ষে 8 বছর হতে হবে। রাজশাহী কলেজিয়েট স্কুল অন্যান্য তথ্যগুলো নিচে তুলে ধরা হলো। সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী 15 ডিসেম্বর 2011 তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

রাজশাহী কলেজিয়েট স্কুল ভর্তির ফলাফল 2022

বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে এ বছর বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী সরকারি স্কুলের ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে সারা দেশের সরকারি বিদ্যালয়ে ভর্তি করার নির্দেশ দিয়েছে মাননীয় শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। এরই ধারাবাহিকতায় রাজশাহী কলেজিয়েট স্কুল ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারি অনুষ্ঠিত হয়। উক্ত লটারিতে সুপারিশকৃত ছাত্রদের ফলাফল প্রকাশিত হয়েছে। 2022 শিক্ষাবর্ষের সকল ছাত্র ছাত্রীরা রাজশাহী কলেজিয়েট স্কুল ভর্তি হওয়ার সুযোগ পাবে। অর্থাৎ আমি নিবন্ধের এই অংশে রাজশাহী কলেজিয়েট স্কুল এর  উত্তীর্ণ শিক্ষার্থীদের পিডিএফ ফাইলটি যুক্ত করেছে। আপনি চাইলে রাজশাহী কলেজিয়েট স্কুল এর ওয়েবসাইটে এই ফলাফল সরাসরি সংগ্রহ করতে পারবেন। অথবা আপনি রাজশাহী কলেজিয়েট স্কুল এর নোটিশ বোর্ড থেকেও এই ফলাফল সংগ্রহ করতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button