শিক্ষা

রাজশাহী বিশ্ববিদ্যালয় সিলেকশন রেজাল্ট ২০২৪ [পিডিএফ ফাইল]

রাজশাহী বিশ্ববিদ্যালয় সিলেকশন রেজাল্ট ২০২৪ . রাজশাহী বিশ্ববিদ্যালয় ২০২৪ বাংলাদেশের সেশনে যে সকল প্রার্থী প্রাথমিক আবেদন করেছিল তাদের আবেদন পত্র যাচাই-বাছাই শেষে পূর্ণাঙ্গ পরীক্ষায় যে সকল প্রার্থী পরীক্ষা দিতে পারবে তাদের রেজাল্ট প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রাজশাহী বিশ্ববিদ্যালয় সিলেকশন রেজাল্ট ২০২৪ পিডিএফ ফাইলটি সংযুক্ত করেছি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রাথমিক আবেদন করা প্রত্যেক প্রার্থীর আবেদন পত্র যাচাই বাছাই করে 72000 আবেদনকারীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রদান করবে। প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষায় 4 শিফটে অনুষ্ঠিত হবে। প্রতিটি শিফটে সর্বোচ্চ 18 হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সিলেকশন রেজাল্ট ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যে সকল শিক্ষার্থী প্রাথমিক আবেদন পত্র পূরণ করে জমা দিয়েছেন তাদের এসএসসি এবং এইচএসসি ফলাফলের ভিত্তিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় পূর্ণাঙ্গ পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রদান করেছে। আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় বসতে সুযোগ পাবেন কিনা সেটিই দেখার জন্য আমার এই আর্টিকেলটি ভালো করে পড়ে নিন।

যে সকল প্রার্থী প্রাথমিক আবেদন পত্রে সিলেক্ট হয়েছেন শুধুমাত্র সেই সকল প্রার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এবছর রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করতে পারবে শুধুমাত্র 72 হাজার ছাত্র-ছাত্রী।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সিলেকশন রেজাল্ট কিভাবে দেখবেন?

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সিলেকশন রেজাল্ট প্রকাশ করবে আগামী 15 ই জুন বেলা 12 টায়। যে সকল প্রার্থী সিলেকশন হয়েছে শুধুমাত্র সে সকল প্রার্থী এ বছর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষার সিলেকশন রেজাল্ট দেখতে শিক্ষার্থীদের নিজ আইডি নাম্বার দিয়ে রাবি’র ভর্তি ওয়েব সাইটে লগইন করে ফলাফল জানতে পারবেন।

ফলাফল প্রকাশিত হবে 15 জন দুপুর 12 টায়।

রাবি’র সিলেকশন রেজাল্ট ২০২৪

বাংলাদেশের তিনটি স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয় মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় অন্যতম। এবছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে আট হাজার আসনের বিপরীতে 72 হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। যে সকল পরীক্ষার্থী এবছর পরীক্ষা অংশগ্রহণ করতে পারবে সে সকল পরীক্ষার্থীদের তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রকাশ করেছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সিলেকশন রেজাল্ট প্রকাশিত হবে 15 ই জুন দুপুর 12 টায়। একজন শিক্ষার্থী তাদের নিজ আইডি নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে লগইন করে ফলাফল দেখতে পাবেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা ২০২৪

আপনি যদি রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিটি ইউনিটের আসন সংখ্যা দেখতে চান তাহলে আমরা নিচের একটি তালিকায় যুক্ত করেছি। ২০২৪ শিক্ষাবর্ষে ইউনিটের উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে। আমরা নিচে সম্পূর্ণ তালিকাটি তুলে ধরেছে।

ইউনিটআসন
এ ইউনিট২০১৯ টি
বি ইউনিট৫৬০ টি
সি ইউনিট১৫৬০ টি
মোট আসন৪১৭৩ টি

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button