শিক্ষা

শিক্ষা মন্ত্রণালয় নোটিশ বোর্ড ২০২৩ SSC

আপনি কি মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর নোটিশ বোর্ড অনুসন্ধান করছেন? অথবা শিক্ষা মন্ত্রণালয় নোটিশ বোর্ড থেকে এসএসসি রুটিন সম্পর্কে জানতে চান? সঠিক জায়গায় এসেছে? শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট এসএসসি পরিবর্তিত রুটিন ২০২৩ প্রকাশিত হবে। তাই আপনারা যারা শিক্ষা মন্ত্রণালয় নোটিশ বোর্ড অনুসন্ধান করছেন তাদেরকে এই নিবন্ধের স্বাগত জানাচ্ছি।

সাম্প্রতিক বাংলাদেশ অতিবৃষ্টির কারণে সিলেট বিভাগে প্রবল বন্যা দেখা দিয়েছে। বন্যার কারণে গত 19 জুন হতে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। এখন অনেকেই স্থগিত হওয়া পরীক্ষার নতুন সময়সূচি অনলাইনে অনুসন্ধান করছেন। এসএসসি পরিবর্তিত রুটিন ২০২৩ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর হতে প্রকাশিত হবে। তাই মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সর্বশেষ নোটিস জানতে আমাদের এই ওয়েবসাইটটির সাথে থাকুন।

শিক্ষা মন্ত্রণালয় নোটিশ বোর্ড

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়, নায়টি সাধারণ শিক্ষা বোর্ড, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ সহ বাংলাদেশের শিক্ষাখাতের যাবতীয় বিষয়াদির দেখাশোনা করে থাকে। বর্তমান শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ডক্টর দীপু মনি এ সমস্ত বিষয় নিয়মিতভাবে দেখাশোনা করেন।

সম্প্রতি বাংলাদেশে ব্যাপক বৃষ্টিপাতের কারণে সিলেট সহ এর আশপাশের জেলাগুলোতে বন্যা পরিস্থিতির অবনতি ঘটে। এমত অবস্থায় শিক্ষা মন্ত্রণালয় এসএসসি পরীক্ষা ২০২৩ স্থগিত করে দেয়। স্থগিত হওয়া এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করবে শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন ওয়েবসাইট। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর হতে এসএসসি পরিবর্তিত রুটিন ২০২৩ প্রকাশিত হবে।

তাই আপনারা যারা শিক্ষা মন্ত্রণালয় সর্বশেষ নোটিশ জানতে আগ্রহী তারা আমার এই ওয়েবসাইট হতেই শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে যেতে পারবেন। আমরা শিক্ষা মন্ত্রণালয় নোটিশ বোর্ড এই ওয়েবসাইটে সংযুক্ত করেছি। শিক্ষা মন্ত্রণালয় সর্বশেষ নোটিশ আপনি দেখতে পারবেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

এসএসসি পরিবর্তিত রুটিন ২০২৩

বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা পিছিয়ে দিয়ে জুন মাসের 19 তারিখ হবার কথা ছিল। এমত অবস্থায়, বাংলাদেশের বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি ঘটার ফলে জরুরী ভিত্তিতে এসএসসি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়। এর ফলশ্রুতিতে জুন মাসের 19 তারিখে অনুষ্ঠিত হতে যাওয়া এসএসসি পরীক্ষা সাময়িকভাবে স্থগিত হয়।

এখন অনেকেই এসএসসি পরীক্ষার পরিবর্তিত রুটিন ২০২৩ জানতে চান। এখনো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করেনি। রুটিন প্রকাশিত হলে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে সকলকে জানিয়ে দেবো।

পরিশেষে, সকল শিক্ষার্থী ভাই-বোনদেরকে বলতে চাই আপনারা যারা এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবেন তারা পূর্ণাঙ্গ প্রস্তুতি নিয়ে রাখুন। বন্যার পানি নেমে গেলে খুব শীঘ্রই এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে। ঠিকমতো পড়াশোনা চালিয়ে গিয়ে পরীক্ষা প্রস্তুতি সবচেয়ে ভালো নিয়ে প্রস্তুত থাকুন। উন্নতি কামনা করছি।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button