নিউজ

সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়

সম্মানিত পাঠিকা, আপনি কি সরকারিভাবে রোমানিয়া যাওয়ার জন্য রোমানিয়া যাওয়ার সহজ উপায় সম্পর্কে জানতে গুগলে অনুসন্ধান করছেন? আপনি যদি সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানার জন্য গুগলে অনুসন্ধান করে থাকেন তাহলে আপনার জন্য খুশির সংবাদ হচ্ছে আমাদের আজকের এই পোস্টটি করা হয়েছে সরকারি ভাবে কিভাবে রোমানিয়া যাওয়া যায় সেই সম্পর্কে বিস্তারিত সকল তথ্য নিয়ে। বাংলাদেশের দক্ষিণ পূর্ব দিকে রোমানিয়া অবস্থিত। রোমানিয়া বেসরকারি ভাবে যেতে বর্তমান সময়ে অনেক লাখ টাকার প্রয়োজন হয়। তাই অনেকেই আছেন রোমানিয়া কিভাবে সরকারি ভাবে যাওয়া যায় সেই সম্পর্কে জানতে চান।

রোমানিয়া একটি স্বাধীন রাষ্ট্র এবং যার জনসংখ্যা অনেক বেশি। তাই আপনি যদি সরকারিভাবে রোমানিয়া যেতে পারেন তাহলে আপনি রোমানিয়া নাগরিকত্ব লাভ করবেন এবং বেশ কিছু সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন। রোমানিয়া বেসরকারি ভাবে যেতে ৭ থেকে ১০ লাখ টাকার মত খরচ হয়। আর আপনি যদি সরকারি ভাবে যেতে চান তাহলে খুব অল্প খরচে রোমানিয়া পাড়ি জমাতে পারবেন। ইতিমধ্যে সরকারিভাবে রোমানিয়া যাওয়ার জন্য বাংলাদেশ থেকে এজেন্সি চালু হয়েছে। সরকার এবং বেসরকারিভাবে কিভাবে রোমানিয়া যাবেন সেগুলো নিয়ে বিস্তারিত তথ্য দিয়ে আপনাকে সাহায্য করবে।

সরকারিভাবে রোমানিয়া যাওয়ার সহজ উপায়

রোমানিয়া নিজ দেশ থেকে অনেকেই কাজের জন্য যেতে চান। তাই আপনি কোন কাজের উপর রোমানিয়া যাবেন সেই সম্পর্কে বিস্তারিত জেনে আপনাকে রোমানিয়া যাওয়ার জন্য সরকারি এবং বেসরকারি এজেন্সি সাহায্য করবে। নিচে আরও বিস্তারিতভাবে রোমানিয়া যাওয়ার উপায় গুলো তুলে ধরা হলো।

প্রথমে আপনি কোন কাজের জন্য রোমানিয়া যাচ্ছেন সেই বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরতে হবে। তারপর সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার জন্য আবেদন করতে হবে। আবেদন করার পর আপনাকে রোমানিয়া যাওয়ার জন্য একটি ইন্টারভিউ দিতে হবে। আপনি যদি রোমানিয়া যাওয়ার জন্য ইন্টারভিউতে টিকেন তাহলে সরকারিভাবে লোক এসে আপনার সাথে সরাসরি আলোচনা করবে। আপনার সাথে সকল আলোচনা শেষ হবার পর রোমানিয়া যাওয়ার জন্য আপনাকে ফ্রি ভিসার আবেদন থেকে ফিরে ভিসা দেওয়া হবে।

বর্তমান সময়ে বাংলাদেশ থেকে যেহেতু অনেক মানুষই ফ্রি ভিসায় সরকারিভাবে রোমানিয়া যাতায়াত করছে তাই আপনি যেকোনো প্রয়োজনে রোমানিয়া যাওয়ার জন্য খুব সহজেই সকল তথ্য জানতে পারবেন। এছাড়াও রোমানিয়া যাওয়ার জন্য বেশ কিছু কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে থাকে। আপনি আপনার পছন্দ মত যে কোন কোম্পানিতে যেতে চাইলে তার জন্য একটি নির্দিষ্ট ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট থেকে আপনাকে আপনার পছন্দমত কোম্পানির জন্য আবেদন করতে হবে। রোমানিয়ার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের ওয়েবসাইট টি হচ্ছে ,

  • http://www.probashi.gov.bd/
  • http://www.boesl.gov.bd/

আপনি এই ওয়েবসাইট থেকে রোমানিয়া যাওয়ার সকল নিয়োগ বিজ্ঞপ্তি জেনে সরকারিভাবে রোমানিয়া যেতে পারবেন এবং আপনার পছন্দমত কাজ বাছাই করে করতে পারবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button