ট্রাভেল

সৈয়দপুর থেকে ঢাকা বিমানের সময়সূচী ও টিকিটের মূল্য ২০২২

সৈয়দপুর থেকে ঢাকা বিমানের সময়সূচী এবং টিকিট মূল্য 2022 আপনি যদি অনলাইনে অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। আজকের নিবন্ধে আমরা সৈয়দপুর থেকে ঢাকা বিমানের সময়সূচী টিকিট মূল্য ইত্যাদি আলোচনা করব।বাংলাদেশের উত্তরের জনপদ সৈয়দপুর, যেটি মূলত রংপুর বিভাগ এবং নীলফামারী জেলায় অবস্থিত। সোয়দপুর একটি থানা শহর হলেও জেলার থেকে সৈয়দপুর কোন অংশেই কম নয়। কারণ এখানে আছে বাংলাদেশের সবচেয়ে বড় রেলওয়ে কারখানা এবং বাংলাদেশের এয়ারপোর্ট গুলোর মধ্যে অন্যতম একটি হলো সৈয়দপুর। অল্প কিছুদিনের মধ্যে সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর এ পরিণত হতে যাচ্ছে সেটি হবে বাংলাদেশের চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দর।

সড়কপথে সৈয়দপুর থেকে ঢাকা যাতায়াত করতে সময় লাগে কমপক্ষে 10 ঘন্টা। আবার অধিক সময় জ্যামে আটকা পড়লে ভ্রমণ টাইম আরো বেড়ে যায়। তাই উত্তর জনপদের যেসব যাত্রী বৃন্দ এত সময় ভ্রমণ করতে ইচ্ছুক নন এবং যাদের পর্যাপ্ত পরিমাণ টাকা পয়সা আছে তাদের প্রথম পছন্দ সৈয়দপুর থেকে ঢাকা বিমান যাতায়াত করা। সেই সকল ছাত্রীদের উদ্দেশ্যে আজকে আমি কিভাবে মাত্র এক ঘণ্টায় সৈয়দপুর থেকে ঢাকায় যাতায়াত করা যায় সে বিষয়ে আলোচনা করতে যাচ্ছি। সৈয়দপুর থেকে ঢাকা যাওয়ার সবচেয়ে নিরাপদ এবং ভ্রমণযোগ মাধ্যম হলো বিমান। সৈয়দপুর থেকে বিমানে আপনি খুব সহজে ঢাকা যেতে পারেন। সৈয়দপুর থেকে বিমানে ঢাকা যাওয়ার জন্য বাংলাদেশের বেশ কয়েকটি এয়ারলাইন্স তাদের নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো বিমান বাংলাদেশ, ইউএস-বাংলা, নভোএয়ার উল্লেখযোগ্য। এ ছাড়াও আরও বেশ কয়েকটি বিমান পরিবহন সংস্থা তাদের ফ্লাইট পরিচালনা করে থাকে।

সৈয়দপুর থেকে ঢাকা বিমানের সময়সূচী

সৈয়দপুর থেকে ঢাকা বিমান বেশ কয়েকটি সংস্থার চলাচল করে। এর মধ্যে উল্লেখযোগ্য বিমান পরিবহন সংস্থা গুলো হল বিমান বাংলাদেশ নভোএয়ার ইউএস-বাংলা ইত্যাদি। আমি একটি ছকের মাধ্যমে এই বিমান পরিবহন সংস্থা গুলোর সময়সূচী তুলে ধরলাম। সৈয়দপুর থেকে ঢাকা বিমানের সময়সূচী নিজের টেবিলে থেকে আপনি ধারণা নিতে পারেন। নিচে টেবিল দিতে আমি উল্লেখ করেছি কোন বিমান সংস্থা কোন কোন দিন কয়টি বিমান পরিচালনা করে থাকে। সে অনুযায়ী আপনি একটি ধারণা নিতে পারেন যে ইউএস-বাংলা এয়ারলাইন্স শনিবার চারটি ফ্লাইট পরিবহন করবে। সে ক্ষেত্রে আপনি যখন টিকিট কিনবেন সে অনুযায়ী আপনার সুবিধামতো সময়ে টিকিট বিক্রয় করবেন।

বিশেষ দ্রষ্টব্যঃ যেকোন জরুরী অবস্থা যেমন খারাপ আবহাওয়া অথবা রোগ সংক্রমণের ঝুঁকি থাকলে সেক্ষেত্রে বিমান সংস্থার তাৎক্ষনিক সিদ্ধান্তে ফ্লাইট সংখ্যার পরিবর্তন হতে পারে। এর জন্য ফ্লাইট এক্সপার্ট কোন ভাবেই দায়ী না।

সৈয়দপুর টু ঢাকা বিমানের টিকিট মূল্য

সৈয়দপুর থেকে ঢাকা বিমানের টিকিট মূল্য আপনি যদি অনলাইনে অনুসন্ধান করে থাকেন। তাহলে এই অংশে আপনি খুব সহজে পাবেন। সৈয়দপুর থেকে ঢাকা বিমানের টিকিট মূল্য বিমান পরিবহন সংস্থা গুলোর আলাদা আলাদা হয়ে থাকে। সে ক্ষেত্রে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স 29 শত টাকা এবং বিমান এয়ারলাইন্স এর ইকোনমি ফ্লেক্সিবল 6200 টাকা। আমি নিচে একটি টেবিলের মাধ্যমে অন্যান্য এয়ারলাইন্সগুলোর টিকিটের মূল্য তুলে ধরলাম। এখানে উল্লেখ্য যে টিকেটের মূল্য একেক সময় একেক রকম থাকে। এই টিকিটের মূল্য অনেক সময় ডিসকাউন্ট পাওয়া যায়।

বিমানের টিকেট অনলাইনে কিভাবে কিনবেন?

আভ্যান্তরিন বিমান ভ্রমণের জন্য পাসপোর্টের প্রয়োজন হবে না। তাই বিমান ভ্রমণের আলাদা কোন ঝামেলা নেই বললেই চলে। নিরাপত্তার খাতিরে শুধু আপনার জাতীয় পরিচয়পত্রটি হলেই চলবে।

আপনার পছন্দের বিমান অফিস থেকে ঢাকা থেকে সৈয়দপুর বিমান টিকিট করে নিতে পারবেন। ওয়েবসাইটগুলো থেকেও টিকিট করতে পারেন। যারা ডিসকাউন্ট পছন্দ করেন, তারা ট্রাভেল এজেন্সি থেকে টিকিট নিতে পারেন। সেক্ষেত্রে কিছু ডিসকাউন্টও পেয়ে যেতে পারেন। বাংলাদেশের অনলাইন ট্রাভেল এজেন্সি গুলোর মধ্যে ফ্লাইট এক্সপার্ট বেশ স্বনামধন্য। এখান থেকে যেকোন বিমানের টিকিট করে নিতে পারবেন ঘরে বসেই।

নভোএয়ার বিমানের টিকেট অনলাইনে বুকিং করা যায়।  নভোএয়ার বিমানের অফিশিয়াল পেজে গিয়ে আপনি অতি সহজে অথবা বাংলাদেশ বিমান অ্যাপস ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। নিচের অ্যাপ গুলো ব্যবহার করে আপনি সহজেই বিমানের টিকিট বুকিং করতে পারবেন। সেগুলি হল কায়াক, গুগল ফ্লাইট, ট্রিটস্টা, কিউই ফ্লাইট, মাইহলিডে, মাইট্রিপ, ক্লিনট্রিপ, সাটিটিকিট, এক্সপেডিয়া, এয়ারফরিওয়াচডগ, বুকিংবাডি, স্কটটস সস্তার ফ্লাইট, চেন্সটিকিট, প্রিলিনে, জেট্রাসার, এভিসালেস, টুটু, এভিটা, ইয়ানডেক্স ফ্লাইট, নিয়াওয়াইনিয়াডে, ওয়াটিফ, গোইবিবো, স্মার্টভাড়া, ফালাইটনেটওয়ার্ক, মোমোদো, আরো অনেক কিছু ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button