দিবস

নারী দিবস নিয়ে কিছু উক্তি ২০২৪

প্রতিবছর ৮ই মার্চ বিশ্ব নারী দিবস হিসেবে পালন করা হয়। নারী দিবস পালনের মূল উদ্দেশ্য হচ্ছে বিশ্বের প্রতিটি নারীর প্রতি সম্মান প্রদর্শন করা এবং নারীদের অবদান ও গুরুত্ব সকলের মাঝে তুলে ধরা। কেননা পৃথিবীর উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীদের অবদান অতুলনীয়। তারা পুরুষের সাথে তো সমাজের পুরুষের পাশাপাশি প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান পালন করছে। প্রাচীনকালের রান্নার কাজে নিয়োজিত নারী এখন খুব কম রয়েছে। কেননা বর্তমান সময়ে নারীরা একসাথে রান্নার কাছ থেকে শুরু করে ঘরে বাইরে প্রতিটি ক্ষেত্রেই অবদান রাখছে। তারা এখন অফিস আদালত থেকে শুরু করে রাষ্ট্রীয় কাজে গুরুত্বপূর্ণ অবদান রাখছে এমনকি চাঁদে ও অভিযান করছে। মূলত নারীদের অতুলনীয় অবদান সকলের মাঝে তুলে ধরতে এবং তাদের যথাসাধ্য সম্মান প্রদর্শনের জন্য নারী দিবসের দিনটি উদযাপন করা হয়। এই দিনটির মাধ্যমে প্রতিটি মানুষ নারী সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারতাছে।

এই দিনটি উদযাপনের জন্য বিভিন্ন ধরনের উক্তি স্ট্যাটাস পোস্টার ব্যানার এবং আলোচনা সভার আয়োজন করা হয়। এজন্য আজকে আমাদের আলোচনা আমরা আপনাদের মাঝে নারী দিবস নিয়ে বেশ কিছু উক্তি সংগ্রহ করছি। আজকের এই উক্তিগুলোর মাধ্যমে নারী দিবস সম্পর্কে জানতে পারবেন এবং এই উক্তিগুলোর মাধ্যমে আপনারা বিশ্বের প্রতিটি নারীর প্রতি সম্মান জানাতে পারবেন এবং তাদের অতুলনীয় অবদান স্মরণ করতে পারবেন। তাই আশা করছি আমাদের আজকের এই নারী দিবস নিয়ে উক্তিগুলোর মাধ্যমে আপনারা প্রত্যেককে নারী দিবস উদযাপন করতে পারবেন।

নারী দিবসের সেরা সব উক্তি ২০২৪

আপনারা যারা নারী দিবস সম্পর্কে জানতে চান এবং এর উক্তি সম্পর্কে জানতে চান তারা আমাদের এই আজকের এই উক্তিগুলোর মাধ্যমে নারীদের সম্পর্কে জানতে পারবেন। আজকের এই নারী দিবস নিয়ে উক্তিগুলো আপনি নারী দিবস উদযাপনের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। সকলের মাঝে নারী দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরতে আমাদের আজকের এই উক্তিগুলো শেয়ার করে পারবেন। এমন নেই এই উক্তিগুলো সোশ্যাল মিডিয়ার সকলের মাঝে শেয়ার করতে পারবেন। নিচে নারী দিবসের উক্তিগুলো নিয়ে আলোচনা করা হলো:

  • রানীর মতো ভাবুন। একজন রানী ব্যর্থ হতে ভয় পায় না। ব্যর্থ ব্যর্থতা মহান হওয়ায় আরেকটি সোপান। অপহ উইন ফ্রে।
    নারীকে ভালোবাসার জন্য তৈরি করা হয়েছে, বোঝা হওয়ার জন্য না। অস্কার ওয়াইল্ড।
  • অধিকাংশ রূপসীর হাসির সভা মাংসপেশির কৃতিত্ব, হৃদয়ের কৃতিত্ব নয়। হুমায়ুন আজাদ।
  • পৃথিবী জুড়ে প্রতিটি নরনারী এখন মনে করে তাদের জীবন, কেননা তারা অভিনেতা বা অভিনেত্রী হতে পারেনি।হুমায়ুন আজাদ।
  • কি মনজিয়া দেখো রূপ রে, আঁখি মঞ্জিয়া দেখো রূপে আরে দিলে চোখের চাহিয়া দেখো বন্ধুয়ার স্বরূপ রে। হাসন রাজা।
  • যে সমাজে শিক্ষিত, স্বনির্ভর, সচেতন মেয়ের সংখ্যা বেশি, সেই সমাজে বিচ্ছেদের সংখ্যাটা বেশি, বিবাহের সংখ্যাটি কম। তসলিমা নাসরিন।
  • পৃথিবীতে বাস সমুদ্রে যত হিংস্র প্রাণী আছে সবচেয়ে বৃহত্তম প্রাণী হলো মেয়েরা। সমের নান্ডীর ।
  • মেয়েদের চোখে দুই রকমের অশ্রু, একটি দুঃখের অপরটি ছলনার। পিথাগোরাস।
  • একজন নারীর সবচেয়ে ভালো সুরক্ষা হলো তার সাহস। এলিজাবেথা কেডি স্টানটন।
  • আমার জীবনে এসে এবং আমার সমস্ত দিনকে উজ্জ্বল করার জন্য তোমাকে ধন্যবাদ। শুভ মহিলাদের দিন, আমার রানী।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button