স্টাটাস

২০২৫ সালের বিজয় দিবসের বাংলা এসএমএস, মেসেজ, ক্যাপশন, স্ট্যাটাস

সুপ্রিয় পাঠক বৃন্দ, আশা করি সকলে ভালো আছেন। বিজয় মাসে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে সকলকে আমার নিবন্ধে স্বাগত জানাচ্ছি। আজকের নিবন্ধে আলোচনা করা হবে বিজয় দিবসের বাংলা এসএমএস, মেসেজ, ক্যাপশন, স্ট্যাটাস নিয়ে। আপনি যদি মনে প্রাণে একজন দেশ প্রেমিক বাঙালি হয়ে থাকেন তাহলে বিজয় দিবস উদযাপন নিয়ে আপনার মধ্যে অন্যরকম এক অনুভূতি কাজ করবে। আর এই অনুভূতি থেকেই আপনি বিজয় দিবসকে উদযাপন করতে চাইবেন ভিন্নভাবে। এক্ষেত্রে আপনার সহায়ক ভূমিকা পালন করতে পারে বিজয় দিবসের বাংলা এসএমএস, মেসেজ, ক্যাপশন কিংবা স্ট্যাটাস। আপনি যদি এরকম একজন হয়ে থাকেন তাহলে হাত-পা গুটিয়ে বসে পড়ুন আর ধীরস্থিরভাবে সম্পূর্ণ নিবন্ধটি পাঠ করুন।

বিজয় দিবসের এসএমএস, মেসেজ, ক্যাপশন, স্ট্যাটাস
বিজয় দিবসের এসএমএস, মেসেজ, ক্যাপশন, স্ট্যাটাস

বিজয় দিবসের বাংলা এসএমএস

বিজয় মানে অফুরান আনন্দ, বিজয় মানে অপরিসীম উল্লাস। ১৬ই ডিসেম্বর বাঙালি জাতীয় জীবনে এক মহৎ ও গুরুত্বপূর্ণ অধ্যায়। বাঙালি চাইলেও এই অধ্যায়কে উপেক্ষা করতে পারে না। মনের অনিচ্ছা সত্ত্বেও বাঙালি মেতে ওঠে বিজয়ের আনন্দে। প্রিয়জনকে বিজয় দিবসের বাংলা এসএমএস শেয়ার করা পুরোনো দিনের ঐতিহ্য হলেও এখনও এর কদর বেশ ভালই। আর আপনার এই কদরের মূল্য বুঝেই আমি হাজির হয়ে গেছি বিজয় দিবসের বাংলা এসএমএস এর ডালি নিয়ে। দেখে নেয়া যাক দারুন সব বিজয় দিবসের বাংলা এসএমএস।

  • ডিসেম্বর তুমি নব্য বাংলাদেশের  মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বাংলাদেশ, তুমি বিধবা মায়ের বন্দী দশা থেকে মুক্তির নিঃশ্বাস।
  • এই দেশেতেই জন্ম আমার এই দেশেতেই শেষ। তুমিই আমার ভালোবাসা আর স্বপ্ন দেখার দেশ।
  • আমি স্বপ্ন দেখি তোমার মাঝে তোমার মাঝেই হয় আমার স্বপ্নের শেষ। তুমিই আমার চির শান্তির দেশ বাংলাদেশ।
  • ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রান। সব কটা জানালা খুলে দাও না। আমি গাইবো গাইবো বিজয়ের গান।
  • এই যে আমার দেশ এই যে আমার বাড়ি, এই বাংলাদেশের লাইগা আমি জীবন দিতে পারি।

বিজয় দিবসের মেসেজ ২০২৫

বাংলাদেশের জন্ম হয়েছিল ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর। এবছর ৫১ বছর পেরিয়ে ৫২ তে পা দিতে চলেছে মাতৃভূমি বাংলাদেশ। বাংলাদেশের ৫২ তম জন্মদিনে তাই মাতৃভূমের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। বিজয় দিবসে বাঙালি মন নেচে ওঠে উল্লাসের আনন্দে। তরুণ প্রজন্ম বন্ধু-বান্ধবদের সাথে বিজয় দিবসের মেসেজ পাঠিয়ে শুভেচ্ছা বার্তা জানিয়ে থাকে। অনেকেই বিজয় দিবসের মেসেজ জানতে চেয়ে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। আমার আজকের নিবন্ধে বিজয় দিবস নিয়ে দারুন সব মেসেজ তুলে ধরলাম।

১। মহান বিজয় দিবস শুভেচ্ছা যাদের আত্মত্যাগের বিনিময়ে এই বিজয় তাদের প্রতি গভীর শ্রদ্ধা ।

২। আপনার সম্মান তখন বাড়বে। যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে। আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।

৩। ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।

৪। সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ

৫। এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবোনা।

বিজয় দিবসের বাংলা ক্যাপশন

যুগের তালে তালে বাঙালি জাতি হয়েছে সভ্য। পশ্চিমাদের সাথে তাল মিলিয়ে আয়ত্ত করেছে ইংরেজি ভাষা। শুধু যে ইংরেজি তাই নয় ইংরেজি ছাড়াও আরো বিভিন্ন ভাষা রপ্ত করেছে এমনকি দৈনন্দিন কথোপকথনে তা ব্যবহারও করছে। কিন্তু যে ভাষার জন্য রক্ত দিতে হলো তাকে কি অপেক্ষা করা চলে? ভাষা শহীদদের প্রতি সম্মান জানাতে তাইতো বাংলা ভাষাকে কোনভাবেই ছেড়ে দেয়া যায় না। আমরা দৈনন্দিন কথোপকথনে যতই বিদেশী ভাষা ব্যবহার করি না কেন বাংলার গুরুত্বই সবথেকে বেশি। আর তাইতো বাংলাদেশের ৫২ তম বিজয় দিবসে পরিচিতজনদের সাথে শুভেচ্ছা বার্তা বিনিময়ের ক্ষেত্রে বাংলা ভাষাকেই গুরুত্ব দিতে হবে বেশি। আজকে আপনাদের সামনে তুলে ধরছি বাংলা ভাষায় বিজয় দিবসের দারুন কিছু ক্যাপশন।

  • বিজয়ের চেয়ে আনন্দ অন্য কিছুতে নেই। স্বাধীনতার চেয়ে সুখ আর কোথায় হয় না। আর আমরা বিজয় এবং স্বাধীনতা দুটোই পেয়েছি।
  • আজ বিজয় দিবসে বীর শহীদ মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনা হোক। দোয়া মাহফিল অনুষ্ঠিত হোক। এতেই তাদের পরকালীন শান্তি।
  • বিজয়ের প্রকৃত স্বাদ আমরা পাইনি। মানুষ হত্যার রাজনীতি চাইনি । যা চেয়েছি তার ধারেকাছেও যাইনি।

বিজয় দিবসের বাংলা স্ট্যাটাস

বর্তমান প্রজন্ম সম্পূর্ণরূপে না হলেও প্রায় সম্পূর্ণরূপে সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর নির্ভরশীল হয়ে পড়েছে। ব্যক্তিগত আবেগ-অনুভূতি প্রকাশ ও প্রচার করার মাধ্যম হয়ে দাঁড়িয়েছে ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া। আর সোশ্যাল মিডিয়ায় বিজয় দিবস নিয়ে বিভিন্ন স্ট্যাটাস শেয়ার করা আজকাল প্রচলিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। যেন স্ট্যাটাস ছাড়া কোন কিছুই উদযাপন সম্পূর্ণ হয় না। যেহেতু বাংলাদেশের বিজয় দিবস তাই স্ট্যাটাস হোক সম্পূর্ণ বাংলাতেই এই প্রত্যয়ে আপনাদের সামনে বিজয় দিবসের দারুন কিছু বাংলা স্ট্যাটাস নিয়ে হাজির হয়ে গেলাম। চলুন তাহলে দেখে আসি দারুণ সব বিজয় দিবসের বাংলা স্ট্যাটাস।

  • চেয়েছি আমরা পেয়েছি আমরা সে আমাদের বিজয়ের মাস! ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা!
  • বীর বাঙালি মরে নি আজও, আছে তারা লক্ষ কোটি বাংলাদেশির প্রাণে,,,তাইতো তাদের স্মরণে আমরা পালন করি মহান বিজয় দিবস!
  • বিজয় আমাদের রক্তে লেখা, রক্তে আমাদের বিজয় লেখা, তাইতো পেয়েছি মোরা এই মহান বিজয় দিবস!
  • ১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ, সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা,
  • রক্ত দিয়ে কেনা এই বিজয় দিবসের জানাই, সমগ্র বাংলাদেশি মানুষ কে মহান বিজয় দিবসের শুভেচ্ছা!

আসছে বিজয় দিবস। বিজয়ের উল্লাসে মাতোয়ারা পুরো দেশবাসী। বাঙ্গালীদের সবথেকে বড় পাওনা বাংলাদেশের বিজয় যে এই দিনেই হয়েছিল। তাইতো বিজয় দিবসের উদযাপন উপলক্ষে বাঙ্গালীদের কোনরকম কার্পণ্য থাকে না। আজকের সম্পূর্ণ নিবন্ধ জুড়ে বিজয় দিবসের বাংলা মেসেজ, এসএমএস, স্ট্যাটাস তুলে ধরেছি। নিবন্ধটি থেকে কোনভাবে উপকৃত হলে প্রিয়জনদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button